Advertisement

Sawan 2023: শ্রাবণ মাসের রাতে এভাবে করুন শিবকে তুষ্ট, দূর হবে আর্থিক বাধা

Sawan 2023: শ্রাবণ মাস চলছে এখন। আর এই পুরো মাসটিকে সমর্পণ করা হয়েছে ভগবান শিবকে। এই মাসে দিনের বেলা মহাদেবের ভক্তরা ভক্তি-শ্রদ্ধা সহকারে শিবের পুজো করে থাকেন। তবে শুধু দিনের বেলা নয়, রাতের বেলাতেও শিব পুজো করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

শ্রাবণ মাসের শিবপুজো
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jul 2023,
  • अपडेटेड 5:45 PM IST
  • শ্রাবণ মাস চলছে এখন। আর এই পুরো মাসটিকে সমর্পণ করা হয়েছে ভগবান শিবকে। এই মাসে দিনের বেলা মহাদেবের ভক্তরা ভক্তি-শ্রদ্ধা সহকারে শিবের পুজো করে থাকেন।

শ্রাবণ মাস চলছে এখন। আর এই পুরো মাসটিকে সমর্পণ করা হয়েছে ভগবান শিবকে। এই মাসে দিনের বেলা মহাদেবের ভক্তরা ভক্তি-শ্রদ্ধা সহকারে শিবের পুজো করে থাকেন। তবে শুধু দিনের বেলা নয়, রাতের বেলাতেও শিব পুজো করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। জ্যোতিষ মতে, রাতের বেলা শিবলিঙ্গের আরাধনা করলে সব আর্থিক কষ্ট দূর হয়ে যায়। জেনে নিন রাতের বেলা কীভাবে শিবলিঙ্গের পুজো করবেন। 

২ মাস ধরে চলবে শ্রাবণ মাস
বাংলা ক্যালেন্ডার অনুযায়ী গত ১৮ জুলাই থেকে শুরু হয়েছে শ্রাবণ মাস। ১৯ বছর পর শ্রাবণ এবার মলমাস বা অধিক মাস। সেই কারণে বৈদিক পঞ্জিকা মতে এই বছর দুমাস জুড়ে চলবে শ্রাবণ। শ্রাবণ মাস হিন্দুদের অত্যন্ত শুভ। এটি মহাদেবের প্রিয় মাস। এই সময় মহাদেবের পুজো করলে ভক্তের সব মনের ইচ্ছা পূরণ হয়। এছাড়া শ্রাবণ মাসে শিবের পুজো করলে আর্থিক সব কষ্ট দূ হয়ে যায়। 

অর্থলাভের উপায়
শ্রাবণ মাসের যে কোনও রাতে শিবলিঙ্গের সামনে একটি ঘি-এর প্রদীপ জ্বালিয়ে দিন। এরপর আখের রস দিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। শ্রাবণ মাসের রাতে এই কাজ করলে আপনার জীবনের সব আর্থিক সমস্যা কেটে যাবে। তার সঙ্গে সম্পদ ও সমৃদ্ধি লাভ করতে পারবেন আপনি। 

ঋণ থেকে মুক্তি
আর্থিক সঙ্কটে নাজেহাল হয়ে আপনি যদি ঋণের জালে আটকা পড়েন, তাহলে শ্রাবণ মাসের রাতে এই কাজ আপনাকে অবশ্যই করতে হবে। ঋণের জালে বাঁধা পড়লে জলের মধ্যে চাল মিশিয়ে তা শ্রাবণ মাসের রাতে শিবলিঙ্গে নিবেদন করবেন। এই কাজ করলে আপনি ঋণের ফাঁস থেকে মুক্তি পাবেন। কোথাও আটকে থাকা টাকা এর ফলে ফিরে পেতে পারেন।

সব সমস্যা থেকে মুক্তির উপায়
জলে কালো তিল মিশিয়ে শ্রাবণ মাসের সোমবারে শিবলিঙ্গে নিবেদন করুন। এই কাজ করলে আপনি জীবনের সব সঙ্কট থেকে মুক্তি পাবেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement