Advertisement

Sawan Adhik Purnima Lucky Zodiacs: শ্রাবণ পূর্ণিমা থেকে গোটা অগাস্টে লাকি ৫ রাশি, কেরিয়ারে তুঙ্গ উন্নতি

শ্রাবণের প্রথম পূর্ণিমা তিথি ১ অগাস্ট। এই পূর্ণিমা পড়েছে মলমাসে। সেই সঙ্গে তৈরি হয়েছে শুভ মুহূর্তও। যে কারণে শ্রাবণ পূর্ণিমা আরও তাৎপর্যপূণ হয়ে উঠেছে। বৈদিক ক্যালেন্ডার অনুসারে, ১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমা। এই দিন থেকে শুরু হচ্ছে নতুন মাস। চলুন জেনে নেওয়া যাক আগামী এক মাস কোন রাশির কেমন কাটবে- 

Sawan Purnima Rashifal। শ্রাবণ পূর্ণিমা রাশিফল।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 31 Jul 2023,
  • अपडेटेड 7:10 PM IST
  • ১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমা।
  • ৫ রাশি উন্নতি করবেন গোটা মাস।

হিন্দু ধর্মে পূর্ণিমা তিথির বিশেষ গুরুত্ব রয়েছে। কারণ পূর্ণিমা তিথি বিষ্ণু ও চন্দ্রপুজোর জন্য উৎসর্গ করা হয়। এ বছর শ্রাবণ মাসের পূর্ণিমা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারণ ১৯ দিন পরে ৫৯দিনের শ্রাবণ মাস। এ বছর ৮টি শ্রাবণ সোমবার। ৯টি মঙ্গলা গৌরী ব্রত, ৪টি প্রদোষ ব্রত, ২টি অমাবস্যা এবং ২টি পূর্ণিমা তিথির বিরল যোগ। শ্রাবণের প্রথম পূর্ণিমা তিথি ১ অগাস্ট। এই পূর্ণিমা পড়েছে মলমাসে। সেই সঙ্গে তৈরি হয়েছে শুভ মুহূর্তও। যে কারণে শ্রাবণ পূর্ণিমা আরও তাৎপর্যপূণ হয়ে উঠেছে। বৈদিক ক্যালেন্ডার অনুসারে, ১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমা। এই দিন থেকে শুরু হচ্ছে নতুন মাস। চলুন জেনে নেওয়া যাক আগামী এক মাস কোন রাশির কেমন কাটবে- 

শ্রাবণ পূর্ণিমায় যা করবেন না- 

তামসিক আহার নয়। পেঁয়াজ, রসুনের মতো তামসিক খাবার খাওয়া এড়িয়ে চলুন। 
শ্রাবণের পূর্ণিমায় তুলসী পাতা ছিড়বেন না। এতে ঘরে আসতে পারে দারিদ্র্য। 
কালো কাপড় পরবেন না। সম্ভব হলে এই দিনে হলুদ বা সাদা রঙের পোশাক পরতে পারেন।
শ্রাবণ পূর্ণিমায় দেরি করে ঘুমোবেন না। সকালে তাড়াতাড়ি উঠে পড়ুন। 

কোন রাশির কেমন কাটবে গোটা মাস- 

মেষ রাশি- অর্থের দিক থেকে মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য এই মাসটি ভালো যাবে। আপনার দক্ষতা বাড়বে। বিনিয়োগ করার জন্য এটা দারুণ মাস। দ্বিতীয় সপ্তাহের পর চাকরিজীবীরা উন্নতি ও লাভের মুখ দেখবেন। ব্যবসায়ীদের খরচ সম্পর্কে সচেতন হতে হবে।

বৃষ রাশি- বৃষ রাশির জাতক-জাতিকাদের পেশা ও অর্থ স্বাভাবিক হবে। এই মাসে আপনাকে লক্ষ্য অর্জনের জন্য প্রচুর চেষ্টা করতে হবে। ব্যবসায় অর্থনৈতিক দুর্বলতা হতে পারে। লোকসানের সম্ভাবনা আছে।

মিথুন রাশি- আপনার সামনে নতুন সুযোগ আসবে। আর্থিক দিক থেকে মাসটি ভালো যাবে আপনার। আপনি প্রশংসা পেতে পারেন। এই মাসে আপনি প্রমোশন পেতে পারেন। ব্যবসা ভাল হবে। আপনি ভাল লাভের আশা করতে পারেন। 

Advertisement

কর্কট রাশি- এই রাশির জাতক-জাতিকারা মাসের শুরুতে কেরিয়ার নিয়ে লড়াই করবে। কাজের চাপ থাকবে। চাকরি পরিবর্তনের বড় সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীরা নিজেদের জায়গা পরিবর্তন করতে পারেন।

সিংহ রাশি- সিংহ রাশির জাতক-জাতিকাদের সময় দারুণ কাটবে। কঠোর পরিশ্রম আপনাকে পদোন্নতি দেবে। নতুন অ্যাসাইনমেন্ট পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনাকে সতর্ক থাকতে হবে। উদাসীন না হয়ে কাজের চেষ্টা করুন। সকলের পরামর্শ নিন। এমনকি জুনিয়রদের পরামর্শও গ্রহণ করুন। ব্যবসায় উন্নতি হবে। তাই লাভের আশা করুন।

কন্যা রাশি- কন্যা রাশির জাতক-জাতিকাদের জন্য মাসের শুরুটা ভালো হবে। কিছু অপ্রত্যাশিত ঘটনা আপনার কাজের গতি কমিয়ে দিতে পারে। আপনি পছন্দসই ফল অর্জন করতে পারেন না। আর্থিক অবস্থা আশানুরূপ হবে। কিছু অপ্রত্যাশিত ব্যয় হতে পারে।

তুলা রাশি- তুলা রাশির জাতক-জাতিকারা এই মাসে কর্মজীবনে কিছুটা ব্যর্থতার সম্মুখীন হতে পারেন। কিছু পরিকল্পনা ভুল হয়ে যেতে পারে। এর বোঝা আপনার উপর পড়তে পারে। সতর্কতা অবলম্বন করুন। শুধুমাত্র সেই দায়িত্বগুলি গ্রহণ করুন যেগুলি সম্পর্কে আপনি আত্মবিশ্বাসী বোধ করেন৷ মাসের শুরুতে ব্যবসায়ীরা কিছু বিপত্তির সম্মুখীন হবেন কিন্তু দিন যত যাবে ততই উন্নতি হবে।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের এই মাসে কাজের ফল পেতে দেরি হবে।  আপনাকে অস্থিরতা গ্রাস করতে পারে। কিছু অপ্রত্যাশিত সমস্যা দেখা দিতে পারে। যা আপনার পরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। ব্যবসায়ীদের সতর্ক থাকতে হবে।

ধনু রাশি- এই রাশির জাতক-জাতিকাদের জন্য অগাস্ট মাসটি সৌভাগ্যের হবে। আপনার কাজ প্রশংসিত হবে। ধনু রাশির জাতক-জাতিকাদের জন্য এটা স্বপ্ন পূরণের মাস হবে। অর্থনৈতিক অবস্থা ভালো থাকবে। ব্যবসায়ীরা কাজের প্রসার ঘটাবেন। ভালো লাভ পাবেন।

মকর রাশি- মকর রাশির জাতক-জাতিকাদের কর্মজীবনে কিছু উত্থান-পতনের সম্মুখীন হতে হবে। আপনার খরচ আকাশচুম্বী হবে। আপনার আর্থিক অবস্থার বিষয়ে সতর্ক থাকতে হবে। আপনাদের মধ্যে মতপার্থক্য থাকতে পারে। মাসের দ্বিতীয়ার্ধে আপনি কিছুটা স্বস্তি পেতে পারেন।

কুম্ভ রাশি -কুম্ভ রাশির জাতক-জাতিকাদের এই মাসে খুব পরিশ্রম করতে হবে। আর্থিক লাভ প্রত্যাশার চেয়ে কম হবে। আপনার সহকর্মীরা সহযোগিতামূলক নাও হতে পারে। আপনাকে সতর্ক থাকতে হবে। ধৈর্য ধরার চেষ্টা করুন। কথাবার্তায় সংযম রাখুন। ব্যবসায়ীরা সংকটে পড়তে পারেন।

মীন রাশি- মীন রাশির জাতক-জাতিকাদের কাজের ক্ষেত্রে কিছুটা হতাশার সম্মুখীন হতে হবে। আপনার সিনিয়ররা আপনার উপর অপ্রয়োজনীয় চাপ দিতে পারে। কাজের সন্তুষ্টি কমবে। আপনি লক্ষ্য অর্জন করতে পারবেন না। আপনার খরচ বাড়তে পারে। বাজেটে ব্যাহত ঘটতে পারে। ব্যবসার সঙ্গে জড়িতদের খুব পরিশ্রম করতে হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement