Advertisement

Shani Dev Blessings: শনিদেবের আশীর্বাদ, আজ এই ৩ রাশির ভাগ্য সূর্যের মতো চকচক করবে

কথিত আছে যে শনিদেব ক্রুদ্ধ হলে তিনি আপনাকে রাজাতে পরিণত করেন এবং যখন তিনি খুশি হন, তিনি ভক্তদের উপর আশীর্বাদ (Shani Dev Blessings) বর্ষণ করেন।

শনিদেবের আশীর্বাদ, আজ এই ৩ রাশির ভাগ্য সূর্যের মতো চকচক করবে
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 01 Apr 2023,
  • अपडेटेड 7:46 AM IST
  • হিন্দু শাস্ত্রে শনিদেবকে কর্মের দাতা এবং ন্যায়ের দেবতা বলা হয়েছে
  • প্রকৃত ভক্তি ও শুদ্ধ চিত্তে কাজ করলেই শনিদেব প্রসন্ন হন

শনিবার শনিদেবকে (Shani Dev) উৎসর্গ করা হয়। হিন্দু শাস্ত্রে শনিদেবকে কর্মের দাতা এবং ন্যায়ের দেবতা বলা হয়েছে। কথিত আছে যে শনিদেব ক্রুদ্ধ হলে তিনি আপনাকে রাজাতে পরিণত করেন এবং যখন তিনি খুশি হন, তিনি ভক্তদের উপর আশীর্বাদ (Shani Dev Blessings) বর্ষণ করেন। কিন্তু শনিদেবকে খুশি করা সহজ নয়। প্রকৃত ভক্তি ও শুদ্ধ চিত্তে কাজ করলেই শনিদেব প্রসন্ন হন। এ ছাড়া শনিদেবের আরাধনা ও নিয়ম মেনে উপবাস করলে শনিদেবের আশীর্বাদ আসে এবং তিনি আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর করেন। অন্যদিকে শনিদেব ক্রুদ্ধ হলে মানুষের ওপর নানা ধরনের ঝামেলা এসে পড়ে। এমন অনেক মানুষ আছে যাদের কাজ নষ্ট হয়ে যায়।

আজ শনির আশীর্বাদে এই তিন রাশি মানুষরা সূর্যের মতো চমকাবে। শনিদেব এই আজ এই রাশিগুলির প্রতি সদয় হবেন। তাই এই রাশির জাতক জাতিকাদের ভাগ্য বদলে যাবে এবং অর্থের বৃষ্টি হবে শ্রী শনিদেবের কৃপায়। চলুন জেনে নিই সেই রাশিগুলো কোনগুলো।

আরও পড়ুন: Budh Gochar 2023: মীন রাশিতে বুধের আগমনে ধন সাম্রাজ্য যোগ, ধনী হবে এই ৪ রাশি

মেষ রাশি

আপনি এই মাসে একটি সম্পত্তি কিনতে পারেন। যারা সরকারি চাকরি খুঁজছেন তাঁরা এই মাসে সুখবর পেতে পারেন। আপনার যদি রক্তের ব্যাধি থাকে তবে আপনাকে আপনার স্বাস্থ্যের অতিরিক্ত যত্ন নিতে হবে। এই মাসে পরিবারে আপনার সম্মান বৃদ্ধি পাবে।

মকর রাশি

সরকারি চাকরির সঙ্গে যুক্ত ব্যক্তিরা কোনও বড় দায়িত্ব পেতে পারেন, তবে কাজে অসাবধানতা ও চতুরতা আপনার খরচ বাড়িয়ে দিতে পারে। রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরা ভাল সাফল্য পাবেন। এই মাসেও ভাল সুযোগ পাওয়ার লক্ষণ রয়েছে, আপনি আপনার চাকরি পরিবর্তন করতে পারেন।

Advertisement

মীন রাশি

শ্বশুরবাড়ির পক্ষ থেকে আকস্মিক অর্থ পাওয়ার লক্ষণও রয়েছে। এই মাসে আপনি আপনার পরিবারের সমর্থন পাবেন। পঞ্চম ঘরে গ্রহের গমন উপকারী এবং দর্শনীয় প্রমাণিত হবে। সমুদ্র ভ্রমণে যাওয়ার সুযোগ পাবেন।

শনি প্রতিকার

শনিকে শান্ত করার জন্য কিছু ব্যবস্থা গ্রহণ করা উচিত এবং একটি বিশেষ পুজো পদ্ধতির মাধ্যমে শনিদেবকে খুশি করার চেষ্টা করা উচিত। আজ আমরা আপনাকে এমন কিছু ব্যবস্থার কথা বলছি, যা করলে শনিবারে আপনি শনি দেবতাকে প্রসন্ন করতে পারেন।

শনিবার ভিক্ষুককে খাওয়ালে শনিদেব প্রসন্ন হন।

ব্রাহ্ম মুহুর্তে বট গাছে জল নিবেদন করুন এবং 'ওম শন শনাইশ্চরায় নমঃ' মন্ত্রটি জপ করুন, তারপর গাছ স্পর্শ করুন এবং সাতটি পরিক্রমা করুন।

শনিবার সন্ধ্যায় আপনার বাড়িতে ধূপ-ধুনো জ্বালান।

শনিদেবকে খুশি করতে শনিবার জলে কালো বিউলির ডাল দিন।

শনিবার সুন্দরকাণ্ড পাঠ করলে উত্তম ফল পাওয়া যায়।

শনিবার বিউলির ডাল, তিল, তেল, গুড়ের লাড্ডু তৈরি করুন এবং এমন জায়গায় পুঁতে দিন যেখানে সমাধান কাজ না করে। এতেও আপনার উপর শনিদেবের আশীর্বাদ বর্ষিত হবে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement