Advertisement

Shani Gochar on Dhanteras 2022: ধনতেরাসে মকরে গমন করবে শনি! মা লক্ষ্মীর কৃপায় ৩ রাশির সৌভাগ্য চরমে

Shani Gochar on Dhanteras 2022: বিশ্বাস করা হয় যে, ধনতেরাসের দিন এই দেব- দেবীর পুজো করলে ঘরে সুখ-সমৃদ্ধি আসে এবং ধন-সম্পদ ও অন্নে ভরপুর থাকে সংসারে।

ধনতেরাসে মকরে গমন করবে শনি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 21 Oct 2022,
  • अपडेटेड 11:38 AM IST

প্রতি বছর কার্তিক মাসের কৃষ্ণপক্ষ ত্রয়োদশী তিথিতে ধনতেরাস উৎসব (Dhanteras Utsav) পালিত হয়। ধনতেরাস ধনত্রয়োদশী নামেও পরিচিত। ধনতেরাস দিয়েই শুরু হয় দীপাবলির (Deepawali) উৎসব। ধনতেরাসের শুভ তিথিতে দেবী লক্ষ্মী, কুবের ও ধন্বন্তরির পুজো করা হয়। বিশ্বাস করা হয় যে, ধনতেরাসের দিন এই দেব- দেবীর পুজো করলে ঘরে সুখ-সমৃদ্ধি আসে এবং ধন-সম্পদ ও অন্নে ভরপুর থাকে সংসারে। ধনতেরাসের দিন নতুন জিনিস কেনা অত্যন্ত শুভ বলে মনে করা হয়, বিশেষ করে সোনার ও রুপোর মুদ্রা বা গয়না।

বিশ্বাস করা হয় যে, ধনতেরাসের দিন সোনা ও রুপো কিনলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। এবছর ধনতেরাস উৎসব পড়ছে দু'দিন। ২২ অক্টোবর ধনতেরাসের পুজো হবে এবং কেনাকাটা করা যাবে উভয় দিনই। ধনতেরাসের দিন শনি (Shani), মকর রাশিতে গমন করছে। ২৩ অক্টোবর ভোর ৪:১৯ মিনিটে মকরে গমন করবে শনি। যার ফলে সমস্ত রাশির জাতকরা প্রভাবিত হবে। জানুন, ধনতেরাস উপলক্ষে শনির এই গমনে কোন কোন রাশির জাতকদের উপকার হবে।

* মিথুন GEMINI রাশিফল Rashifal (May 21-June 21) 

সময়টা আর্থিক দিক থেকে ভাল কাটবে। আপনার উত্তরাধিকার বা পৈতৃক সম্পত্তির আকারে বা অতীতে করা আপনার কোনও বিনিয়োগ থেকে হঠাৎ আর্থিক লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সময়ে, কারও সঙ্গে বিবাদে জড়াবেন না। পাশাপাশি আপনার পরিবারের সদস্যদের স্বাস্থ্যেরও বিশেষ যত্ন নিন।

* তুলা LIBRA রাশিফল Rashifal (Sep 24-Oct 23)

 ধনতেরাসে শনির রাশি পরিবর্তনের কারণে আপনি বৈষয়িক সুবিধা পাবেন। আপনি যদি পৈতৃক সম্পত্তি বা বিতর্কিত সম্পত্তি সম্পর্কিত সমস্যার মুখোমুখি হন, তবে এই সময়ের মধ্যে সেটি থেকে মুক্তি পাবেন। যদি ব্যবসার জন্য কোনও জমি - সম্পত্তি বা গাড়ি কেনার কথা ভাবছেন, তবে এই সময়টি আপনার জন্য খুব ভাল প্রমাণিত হবে।

Advertisement


*  ধনু SAGITTARIUS রাশিফল Rashifal (Nov 23-Dec 21) 

আপনার অর্থ ব্যয় নিয়ন্ত্রণে থাকবে। আপনি ভাল আয় করবেন এবং অর্থ সঞ্চয় করতেও সফল হবেন। পারিবারিক জীবনে উত্থান-পতনের সম্মুখীন হতে পারে। আপনার যদি স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা থাকে, তবে মানসিক চাপও মোকাবেলা করতে হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement