Advertisement

Shani Rahu Yuti Pishach Yog: শনি-রাহুর মিলনে পিশাচ যোগ! অক্টোবর পর্যন্ত সমস্যায় ৫ রাশি, থাকল মুক্তির উপায়

Shani Rahu Yuti Pishach Yog: শনি ও রাহুকে বিপজ্জনক বলে মনে করা হয় এবং তাদের যুতি সর্বনাশ ঘটাতে পারে। কোষ্ঠীতে রাহু ও শনিরা যুতি পিশাচ যোগ তৈরি করে, যা জাতকদের আচরণে খারাপ প্রভাব ফেলে।

শনি ও রাহুকে বিপজ্জনক বলে মনে করা হয় এবং তাদের যুতি সর্বনাশ ঘটাতে পারে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Apr 2023,
  • अपडेटेड 3:55 PM IST

Shani Rahu Yuti Upay: জ্যোতিষশাস্ত্রে শনিকে ন্যায়ের দেবতা বলা হয়েছে এবং রাহুকে পাপী গ্রহ বলা হয়েছে। এই দুটি গ্রহ যদি জন্মকুণ্ডলীতে অশুভ অবস্থানে থাকে তাহলে এরা জাতকদের অনেক ক্ষতি করে। কিছু ক্ষেত্রে, এটা বলা যেতে পারে যে এই গ্রহগুলি একজন ব্যক্তির জীবন নষ্ট করে। তার উপরে, এই গ্রহগুলির যুতি  জীবনের উপর একটি বড় প্রভাব ফেলে। আজ জেনে নেওয়া যাক রাহু ও শনির মিলন কখন কোষ্ঠীকে প্রভাবিত করে। 

রাহু এবং শনির সংযোগের  কারণে, কিছু রাশিকে ১৭ অক্টোবর পর্যন্ত অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে যেতে হতে পারে। শনি শতভিষা নক্ষত্রের প্রথম ধাপে থাকার কারণে কিছু রাশির জাতককে সতর্ক থাকতে হবে।
জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে কর্মের দাতা বলা হয়েছে। কুম্ভ রাশি অতিক্রম করে শনি শতাভিষা নক্ষত্রে পৌঁছেছে। এই নক্ষত্রের অধিপতি রাহু হলেও এই নক্ষত্রটি আসে কুম্ভ রাশিতে। এমন পরিস্থিতিতে শনিকে এই রাশির অধিপতি মনে করা হয়। শনিদেব শতভিষা নক্ষত্রের প্রথম পর্বে প্রবেশ করেছেন, যেখানে তিনি ১৭ অক্টোবর ২০২৩ পর্যন্ত উপবিষ্ট থাকবেন।

রাহু এবং শনির সংযোগের  কারণে কিছু রাশির জাতককে ১৭ অক্টোবর পর্যন্ত সমস্যায় পড়তে হতে পারে। আসুন জেনে নেওয়া যাক শনি যখন শতভিষা নক্ষত্রের প্রথম ধাপে থাকে তখন কোন রাশির জাতকদের সাবধান হওয়া দরকার।

কর্কট রাশি (Cancer)
 শতভিষা নক্ষত্রে শনির প্রবেশ কর্কট রাশির জন্য অনেক অশুভ সংবাদ নিয়ে আসতে পারে। এই রাশির জাতক জাতিকারা স্বাস্থ্যের ক্ষেত্রে অনেক উত্থান-পতনের সম্মুখীন হতে পারেন। এই সময়ে আপনার আর্থিক অবস্থারও অবনতি হতে পারে এবং আপনার আর্থিক পরিস্থিতি নষ্ট হতে পারে। এই সময়ে আপনার মানসিক চাপও থাকতে পারে। আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে এই সময়ের মধ্যে আপনার কোনো ধরনের বিনিয়োগ করা উচিত নয় অন্যথায় আপনাকে ক্ষতি বহন করতে হতে পারে।

Advertisement

কন্যা রাশি (Virgo)
 কন্যা রাশির জাতক জাতিকাদের শতভিষা নক্ষত্রে শনির প্রবেশে ক্ষতি সহ্য করতে হতে পারে। এই সময়ের মধ্যে, আপনার যে কোনও আর্থিক সিদ্ধান্ত খুব সাবধানে নেওয়া উচিত, অন্যথায় আপনাকে ক্ষতি সহ্য করতে হবে। ছাত্ররাও এই সময়ে ফেল করতে পারে। আপনি যদি কোনও বাড়ি, জমি বা কোনও সম্পত্তি কেনার পরিকল্পনা করছেন তবে তা আপাতত স্থগিত করুন, অন্যথায় আপনি ঋণের চাপের মুখোমুখি হতে পারেন।

বৃশ্চিক রাশি (Scorpio)
 শতভিষা নক্ষত্রে শনির প্রবেশের প্রভাবে আপনি পৈতৃক সম্পত্তি সংক্রান্ত কোনো সমস্যার সম্মুখীন হতে  পারেন। আপনার স্বাস্থ্যেও উত্থান-পতন হতে পারে। আপনার মায়ের স্বাস্থ্যের কিছুটা অবনতি হতে পারে। এই সময়ে আপনার অপ্রয়োজনীয় খরচও বাড়তে পারে। তাই আপনার খরচের উপর নিয়ন্ত্রণ রাখুন। এই সময়ে, আপনার সম্পর্কের উত্থান-পতন যেমন হতে পারে তেমনি আপনার সম্মানেরও ক্ষতি হতে পারে। ভ্রমণের সময় বিশেষ সতর্কতা অবলম্বন করুন কারণ দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি (Aquarius)
 কুম্ভ রাশির জাতকদের জন্য ১৭ অক্টোবর পর্যন্ত সময়টা উত্থান-পতনে পূর্ণ হতে চলেছে। আপনি এমন পরিস্থিতিতে পড়বেন যেখানে আপনাকে কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে। আপনার ভিতরে অহংকার প্রবণতা আনা থেকে বিরত থাকতে হবে। এই সময়ে স্বাস্থ্য সমস্যায় অর্থ ব্যয় করতে হতে পারে। এই সময়ের মধ্যে, আপনার সঙ্গীর সাথে আপনার বিবাদও হতে পারে।

মীন রাশি (Pisces)
 মীন রাশির জাতক জাতিকাদের  বর্তমানে সাড়ে সাতির প্রথম পর্বে চলছে। এমন পরিস্থিতিতে শতভিষা নক্ষত্রে শনির প্রবেশ
 আপনার জন্য আরও প্রতিকূল হতে চলেছে। ১৭ অক্টোবর পর্যন্ত, আপনি অনেক স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার সম্মুখীন হতে পারেন। আর্থিক বিষয়েও আপনাকে একটু সতর্ক থাকতে হবে, অন্যথায় বাড়তি খরচের কারণে আপনার বাজেট নষ্ট হয়ে যেতে পারে। মীন রাশির জাতক জাতিকাদের জীবনসঙ্গীর সাথে কোনো বিষয় নিয়ে বিবাদ হতে পারে। এই সময়ের মধ্যে, আপনাকে আপনার জিনিসপত্রের যত্ন নিতে হবে, অন্যথায় আপনার মূল্যবান জিনিসগুলি চুরি হয়ে যেতে পারে। এ ছাড়া আপনার দুর্ঘটনারও সম্ভাবনা রয়েছে। সেজন্য আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নিতে হবে।

রাহুর প্রভাব ১৮ বছর স্থায়ী হয়
জ্যোতিষ শাস্ত্রে রাহুকে একটি পাপী গ্রহ হিসেবে বর্ণনা করা হয়েছে। এছাড়াও, এটিবিভ্রান্তি তৈরি করা গ্রহ। এর প্রভাব জাতকদের  জীবনে ১৮ বছর স্থায়ী হয়। অর্থাৎ রাহুর মহাদশা ১৮ বছরের। রাহু সর্বদাই বিপরীতমুখী অর্থাৎ বাঁকা পথে চলে তাই অশুভ রাহু অনেক কষ্ট দেয়। 

শনি রাহুর যুতি
জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি ও রাহুর যুতি অনেক ধরনের যোগ তৈরি হয়। যদি শনি রাহুর যুতিতে  ধূর্ত যোগ হয়, তাহলে সেই ব্যক্তি নিজের গোপন কথা অন্যের থেকে গোপন রাখতে পারদর্শী। তিনি খুব তীক্ষ্ণ মন এবং ভুল উপায়ে অর্থ উপার্জনে ওস্তাদ। ধুর্ত যোগের অশুভ প্রভাব এড়াতে, জাতকদের উচিত ভগবান শিবের পূজা করা। 

সেই সঙ্গে শনি ও রাহুর মিলনে পিশাচ যোগও তৈরি হয়। এই যোগ এতটাই অশুভ যে কারও জীবন নষ্ট করে দিতে পারে। পিশাচ যোগের নেতিবাচক প্রভাব জাতকদের জীবনকে নষ্ট করে দেয়। এই ধরনের ব্যক্তি ক্ষমার অযোগ্য কাজ করে এবং অনেক কষ্ট পায়। যদি কোনও ব্যক্তির কোষ্ঠীতে পিশাচ যোগ তৈরি হয়, তবে তাকে নিয়ম-কানুন অনুসারে পিতৃপুরুষের শ্রাদ্ধ করা উচিত, যাতে তিনি এই দোষ থেকে মুক্তি পেতে পারেন। 

রাহুর প্রতিকার 
রাহু শক্তিশালী হলে ব্যক্তি রাজনীতিতে উচ্চ পদ লাভ করেন। যাইহোক, এই ধরনের ব্যক্তি সাহসী, চতুর, চালাক, কথাবার্তায় পারদর্শী এবং মিথ্যাবাদী। তারা ধর্মে বিশ্বাস করে না এবং মাদকাসক্তির শিকার, ঝগড়াটে। অন্যদিকে, নীচ রাহু একজন মানুষকে ভয়ানক রোগের শিকার করে। কোষ্ঠী থেকে রাহু দোষ দূর করার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া ভাল।  

Advertisement
  • যদি কোষ্ঠীতে পিশাচ যোগ তৈরি হয়, তবে এর অশুভ প্রভাব এড়াতে একটি গরু দান করুন বা গরীব মেয়ের বিয়ের খরচ বহন করুন। কন্যাদানও পিশাচ যোগ থেকে মুক্তি দেয়। 
  • শনি ও রাহুর জোটের অশুভ প্রভাব এড়াতে তাদের বীজ মন্ত্রগুলি জপ করুন। 
  • কোষ্ঠীতে  পিশাচ যোগ তৈরি হলে উভয় কান ছিদ্র করে তাতে সোনার অলংকার পরুন।
  • ছায়া দান করলে পিশাচ  যোগের কষ্ট থেকেও মুক্তি পাওয়া যায়। 
  • যদি শনি রাহুর মিত্রতার কারণে পিশাচ যোগ তৈরি হয়, তবে তা থেকে মুক্তি পেতে অন্ধ ব্যক্তিকে খাওয়াতে হবে। কুকুরকে রুটি খাওয়াতে হবে। 
  • এই ধরনের ব্যক্তিকে অ্যালকোহল, নন-ভেজ এবং খারাপ সঙ্গ থেকে দূরে থাকতে হবে, অন্যথায় সে খুব খারাপভাবে আটকে যেতে পারে। 
  • হনুমান চালিসা পাঠ করলে শনির অশুভ প্রভাবও কমে যায়।
  • পিশাচ যোগের প্রভাব কমাতে তিল, বিউড়ি, মহিষ, লোহা, তেল, কালো কাপড়, কালো গরু ও জুতো ইত্যাদি দান করা উপকারী বলে মনে করা হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement