Advertisement

Shani Rashi Parivartan 2022, Sade Sati & Dhaiya: এই বছর কোন রাশিতে কতদিন চলবে শনির সাড়ে সাতি ও ঢাইয়া? জানুন...

Shani Rashi Parivartan 2022, Sade Sati & Dhaiya: প্রায় আড়াই বছর পর, শনি একটি রাশি থেকে অন্য রাশিতে স্থানান্তর করবে। জ্যোতিষশাস্ত্রের দিক থেকে ২০২২ সালটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই রাশি পরিবর্তন একাধিক রাশির জাতকদের জীবনে প্রভাব ফেলবে।

২০২২ সালে দু'বার রাশি পরিবর্তন করবে শনি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 11 Mar 2022,
  • अपडेटेड 6:55 PM IST

Shani Transit 2022, Sade Sati & Dhaiya: জ্যোতিষশাস্ত্রের (Astrology) দিক থেকে, ২০২২ সালটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে, কারণ এই বছর শনি গ্রহ (Saturn), রাশিচক্র পরিবর্তন করতে চলেছে। প্রায় আড়াই বছর পর, শনি একটি রাশি থেকে অন্য রাশিতে স্থানান্তর (Shani Rashi Parivartan) করবে

২০২২ সালে, শুধু একবার নয়, শনি তার রাশিচক্র দু'বার পরিবর্তন করবে। প্রথমটি ২৯ এপ্রিল এবং দ্বিতীয়টি ১২ জুলাই। শনির এই গতিবিধির কারণে ৮টি রাশি শনির অন্তর্ভুক্ত থাকবে। জেনে নিন একই বছরে দু'বার রাশি পরিবর্তনের কারণে, কোন রাশিতে শনি থাকবে অর্ধশতক (Shani Dhaiya) এবং কোন রাশিতে সাড়ে সাতি (Shani Sade Sati) চলবে। 

* ১ জানুয়ারি থেকে ২৮ এপ্রিল ২০২২ 

এই সময়ে শনি মকর রাশিতে থাকবে। ধনু, মকর ও কুম্ভ রাশির জাতক জাতিকাদের উপর শনি অর্ধশতক চলবে। তারপর মিথুন ও তুলা রাশির জাতক-জাতিকাদের উপর শনির ধাইয়া থাকবে। ধনু রাশির উপর শনির সাড়ে সাতির শেষ পর্ব, মকর রাশিতে দ্বিতীয় পর্ব এবং কুম্ভ রাশির জন্য প্রথম পর্ব।

আরও পড়ুন:  এদিন বছরের প্রথম সূর্যগ্রহণ, ভারতে কোন সময় দেখা যাবে?

 


* ২৯ এপ্রিল থেকে ১১ জুলাই ২০২২ 

এই সময়ে শনি কুম্ভ রাশিতে থাকবে। মকর, কুম্ভ ও মীন রাশির জাতকদের উপর শনি অর্ধশতক অবস্থান থাকবে। মকর রাশির জন্য শেষ পর্ব, কুম্ভ রাশির জন্য এটি দ্বিতীয় পর্ব এবং মীন রাশির জন্য প্রথম পর্ব হবে। অন্যদিকে কর্কট ও বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা শনির সাথে অবস্থান করবে। এই সময় ধনু রাশির শনির সাড়ে সাতি থেকে মুক্তি পাবে। তারপর মিথুন রাশি, শনি এবং তুলার ঢাইয়া থেকে মুক্ত পাবে।

Advertisement

আরও পড়ুন:  কোন মাসে বিয়ে করলে দাম্পত্য হবে সুখের? জানুন কী বলছে জ্যোতিষশাস্ত্র

 

* ১২ জুলাই থেকে ৩১ ডিসেম্বর ২০২২

২০২২ সালের ৫ জুন, শনি মার্গী থেকে বক্রী হবে এবং ১২ জুলাই বিপরীতমুখী গতিতে আবার মকর রাশিতে প্রবেশ করবে। ২০২৩ সালের ১৭ জানুয়ারী পর্যন্ত শনি এই রাশিতেই থাকবে। এই সময়ের মধ্যে, যে রাশিগুলি শনি সাড়ে সাতি এবং শনি ঢাইয়া থেকে মুক্ত হয়েছিল তারা আবার শনি দ্বারা প্রভাবিত হবে। ধনু, মকর ও কুম্ভ রাশির জাতকদের উপর শনি মহাদৃষ্টি থাকবে এবং মিথুন ও তুলা রাশির জাতকদের উপর শনি ঢাইয়া থাকবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement