Advertisement

Shani Sade Sati: শনির সাড়ে সাতি শুরু হচ্ছে এই রাশিগুলিতে, কাদের মুক্তি?

চলুন জেনে নেওয়া যাক, ২০২৪ এবং ২০২৫ সালে শনিদেবের সাড়ে সাতির প্রভাব পড়বে কোন কোন রাশির উপরে এবং কারা মুক্তি পাবেন-

Horoscope
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 21 Feb 2024,
  • अपडेटेड 10:12 PM IST

বৈদিক জ্যোতিষশাস্ত্রে নয়টি গ্রহ বর্ণিত হয়েছে। এর মধ্যে শনিদেব সবচেয়ে ধীর গতিতে চলাফেরা করেন। ১২টি রাশিতে ঘুরতে  শনিদেব ৩০ বছর সময় নেন। শনির সাড়েসাতি খুবই কষ্টদায়ক। যাঁর কপালেই থাকে সাড়ে সাতি, তিনি বিরাট অসুবিধায় পড়েন। সাড়ে সাত বছর ধরে তাঁর জীবনে আসে নানা সমস্যা। হওয়া কাজও বিগড়ে যায়। শনিদেব তিনটি রাশির মধ্য দিয়ে চলাচল করতে প্রায় সাড়ে সাত বছর সময় নেন। যাকে সাড়ে সাতি বলা হয়। চলুন জেনে নেওয়া যাক, ২০২৪ এবং ২০২৫ সালে শনিদেবের সাড়ে সাতির প্রভাব পড়বে কোন কোন রাশির উপরে পড়বে, কারা মুক্তি পাবেন-

শনির সাড়ে সাতি চলছে কাদের?

গতবছর (২০২৩) ১৭ জানুয়ারি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল শনি। এখনও এই রাশিতেই উপস্থিত রয়েছে। কুম্ভ রাশিতে শনির অবস্থানের কারণে মকর, কুম্ভ ও মীন রাশির জাতক-জাতিকারা ২০২৪ সালে শনির সাড়ে সাতির প্রভাবে থাকবেন। এবং বৃশ্চিক ও কর্কট রাশিতে শনির ঢাইয়ার প্রভাব থাকবে। বর্তমানে মীন রাশির জাতক-জাতিকাদের জন্য শনির সাড়ে সাতির প্রথম পর্যায়, কুম্ভ রাশির জাতকদের জন্য দ্বিতীয় পর্যায় এবং মকর রাশির জন্য শেষ পর্ব চলছে।

শনির সাড়ে সাতি শুরু হবে যাদের

শনিদেব ২০২৫ সালের ২৯ মার্চ মীন রাশিতে প্রবেশ করবেন। শনি ২০২৮ সাল পর্যন্ত মীন রাশিতে থাকবে। এমতাবস্থায় মেষ রাশির জাতক-জাতিকাদের উপর শনির সাড়ে সাতি শুরু হবে, যার প্রভাব থাকবে ২০৩২ সালের ৩১ মে পর্যন্ত। শনি মীন রাশিতে প্রবেশের সঙ্গে সঙ্গে মকর রাশির জাতক-জাতিকারা শনির সাড়ে সাতি থেকে মুক্তি পাবেন। এই সময়ে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের উপর শনির সাড়ে সাতির প্রভাব ২০২৭ সালের ৩ জুন পর্যন্ত স্থায়ী হতে চলেছে।

শনির সাড়ে সাতি থেকে স্বস্তি কীভাবে পাবেন

শনিদেব হলেন কর্মফলদাতা। তাঁর প্রভাব থেকে মুক্তি পেতে হলে কর্ম ঠিক রাখতে হবে। এমন কিছু করবেন না, যাতে শনিদেব রুষ্ট হন। 

Advertisement

১। কারও সঙ্গে প্রতারণ করবেন না।

২। অন্যের জিনিস নেবেন না।

৩। মিথ্যা কথা বলবেন না।

৪। কারও টাকা বকেয়া রাখবেন না। প্রাপ্য মেটান।

৫। কখনও কাউকে ঠকাবেন না। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement