Advertisement

Kojagori Lokkhi Puja Lucky Zodiac: কোজাগরী পূর্ণিমায় ৪ শুভ যোগের সংযোগ, দেবী লক্ষ্মী সদয় হবেন ৪ রাশিতে

Kojagori Purnima 2023 Lucky Zodiac: অন্যান্য তিথির তুলনায় কোজাগরী বা শারদ পূর্ণিমার বিশেষ গুরুত্ব রয়েছে। আসলে এই দিনেই দেবী লক্ষ্মীর জন্ম হয়েছিল। এবার কোজাগরী পূর্ণিমায় চারটি শুভ যোগ তৈরি হচ্ছে। এছাড়া বছরের শেষ চন্দ্রগ্রহণও হতে যাচ্ছে। আসুন জেনে নেই শারদ পূর্ণিমায় কোন রাশির ওপর দেবী লক্ষ্মী সদয় হবেন।

কোজাগরী পূর্ণিমায় দেবী লক্ষ্মী কৃপা থাকবে ৪ রাশিতে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Oct 2023,
  • अपडेटेड 8:55 PM IST

Kojagori Lokkhi Puja 2023 Lucky Zodiac:  কোজাগরী তথা শারদ পূর্ণিমার দিনে মা লক্ষ্মী আবির্ভূত হন। তাই এই তারিখটিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এছাড়াও এই দিনে চাঁদও তার ষোলটি কলায় পূর্ণ থাকবে এবং অমৃতের বর্ষণ করে। এই দিনে চন্দ্র দেবতার পুজো  করা সবচেয়ে শুভ। শারদীয়া পূর্ণিমা কোজাগরী পূর্ণিমা নামেও পরিচিত। এবার শারদ পূর্ণিমায় অনেক শুভ যোগ তৈরি হতে চলেছে। 

শারদ পূর্ণিমার শুভ সময়, তিথি ও শুভ যোগ
এবার শারদ পূর্ণিমা ২৮শে অক্টোবর শনিবার। এই দিনে, গজকেশরী যোগ, বুধাদিত্য যোগ, শশ যোগ, সৌভাগ্য যোগ এবং সিদ্ধি যোগের একটি শুভ সংযোগও হতে চলেছে। এছাড়াও বছরের শেষ চন্দ্রগ্রহণও এই দিনে ঘটতে চলেছে। ভারতেও দেখা যাবে এই চন্দ্রগ্রহণ। এমতাবস্থায় এর সূতক কাল বৈধ হবে। সূতক সময় চন্দ্রগ্রহণের ৯ ঘন্টা আগে শুরু হয়। ২৮ অক্টোবর, পূর্ণিমা তিথি শুরু হবে ভোর ৪:১৮ মিনিটে। পূর্ণিমা তিথি শেষ হবে ২৯ তারিখ রাত ১:৫৪ মিনিটে। যারা শারদ পূর্ণিমা ব্রত পালন করতে চান তারা শুধুমাত্র ২৮ অক্টোবর এই ব্রত পালন করবেন।

২০২৩ সালের শেষ চন্দ্রগ্রহণ ২৮  অক্টোবর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হচ্ছে। এই চন্দ্রগ্রহণ, যা শারদ পূর্ণিমার রাতে ঘটছে, ভারতে দৃশ্যমান হবে এবং এটি ১২টি রাশির উপর বড় প্রভাব ফেলবে। তারমধ্যে কিছু রাশি  রয়েছে যাদের জন্য এই চন্দ্রগ্রহণ অত্যন্ত উপকারী প্রমাণিত হবে। দেবী লক্ষ্মী তাঁর কৃপা এই ৪ রাশিতে বর্ষণ করবেন।

চন্দ্রগ্রহণের সময়
২০২৩ সালের শেষ চন্দ্রগ্রহণ ২৮-২৯ অক্টোবর মধ্যরাতে ঘটবে। ভারতীয় সময় অনুযায়ী, এই চন্দ্রগ্রহণ শুরু হবে ২৮ অক্টোবর রাত ১১:৩২ মিনিটে এবং শেষ হবে রাত ৩:৫৬ মিনিটে। ভারতসহ বিশ্বের অনেক দেশেই দেখা যাবে এই চন্দ্রগ্রহণ। এছাড়াও, এই চন্দ্রগ্রহণ কিছু রাশির লোকদের উপকার করবে। 

Advertisement

বৃষ রাশি (Taurus)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই চন্দ্রগ্রহণ বৃষ রাশির জাতকদের জন্যও দারুণ উপকার দেবে। এই ব্যক্তিদের পদোন্নতি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার বেতনও বাড়বে। আটকে থাকা অর্থ পেয়ে আপনি বড় সঞ্চয় করতে সক্ষম হবেন। জীবনে শুরু হবে সোনালি দিন।

মিথুন রাশি (Gemini)
এই চন্দ্রগ্রহণ মিথুন রাশির জাতকদের জন্য উল্লেখযোগ্য সুবিধা দেবে। এই ব্যক্তিরা চাকরি ও ব্যবসায় লাভবান হবেন। বকেয়া টাকা পেয়ে আপনি দারুণ স্বস্তি বোধ করবেন। বাড়ির কোনও বড় সমস্যার সমাধান হবে।

বৃশ্চিক রাশি (Scorpio)
এই চন্দ্রগ্রহণ বৃশ্চিক রাশির জাতকদের ধনী করে তুলবে। আপনি কোথাও থেকে টাকা পাবেন। ঋণ থেকে মুক্তি পাবেন। কর্মক্ষেত্রে আপনার অবস্থার উন্নতি হবে। আপনি শান্তি এবং স্বস্তি বোধ করবেন। 

ধনু রাশি (Sagittarius)
২৮ অক্টোবর চন্দ্রগ্রহণ ধনু রাশির জাতকদের  প্রচুর সুবিধা দিতে পারে। এই ব্যক্তিরা চাকরি ও ব্যবসায় অগ্রগতি পাবেন। আর্থিক সুবিধা হবে। পুরনো সমস্যা দূর হবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement