Advertisement

Somwati Amavasya 2023 Rashifal: আজ সোমবতী অমাবস্যা, মহাদেবের কৃপায় সূর্যের মতো চমকাবে ৪ রাশির ভাগ্য

Somwati Amavasya 2023: হরিয়ালি অমাবস্যা ১৭ জুলাই, ২০২৩ তারিখে, অর্থাৎ আজকে। এই দিনে সোমবতী অমাবস্যার সংযোগেও তৈরি হচ্ছে। এই দনে ব্রত রাখলে বহুগুণ উপকার পাওয়া যাবে। সোমবতী অমাবস্যা থেকে কয়েকটি রাশির ভাগ্য উজ্জ্বল হতে চলেছে। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক।

শিব ও সূর্যের কৃপা ৪ রাশিতে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Jul 2023,
  • अपडेटेड 6:27 AM IST

Somwati Amavasya 2023: অমাবস্যা তিথি হল সূর্য ও চন্দ্রের মিলনের সময়কাল। হিন্দুধর্মে অমাবস্যার বিশেষ তাৎপর্য রয়েছে। অমাবস্যা হল সেই রাত যখন চাঁদ পুরোপুরি দেখা যায় না। অমাবস্যার রাত প্রতি ৩০ দিন পর আসে, বলা যেতে পারে যে অমাবস্যা প্রতি মাসে একবার আসে। সোমবার যখন অমাবস্যা পড়ে তখন তাকে সোমবতী অমাবস্যা বলা হয়। শ্রাবণে পালন করা ব্রত ও উৎসবের বিশেষ তাৎপর্য রয়েছে। শ্রাবণ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে সোমবতী অমাবস্যার ব্রত পালন করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, সোমবতী অমাবস্যার দিনে স্নান, দান ও পূজা করলে সাধকের সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়।এই বছর সোমবতী অমাবস্যায় তিনটি অত্যন্ত শুভ যোগ তৈরি হচ্ছে। এবার ১৭ জুলাই সোমবতী অমাবস্যা পড়ছে। 

এদিকে ১৬ জুলাই, সূর্য দেব মিথুন থেকে বেরিয়ে কর্কট রাশিতে প্রবেশ করবেন এবং ১৭ অগাস্ট দুপুর ১.৩১ মিনিট পর্যন্ত কর্কট রাশিতে গোচর করবেন, তারপরে সিংহ রাশিতে প্রবেশ করবেন। যখনই সূর্যদেব এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করেন, সেই দিন সূর্যের সংক্রান্তি হয় এবং সংক্রান্তির দিনে পুণ্যকালের বিশেষ গুরুত্ব রয়েছে। সূর্যের কর্কট সংক্রান্তির শুভ সময়ে মন্দাকিনী নদীতে স্নান দান করা গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই নদীটি বিখ্যাত পৌরাণিক শহর চিত্রকূটের মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে। তবে আপনি যদি মন্দাকানি নদীতে স্নান করতে না পারেন তবে আপনি আপনার বাড়ির কাছের যে কোনও পবিত্র নদীতে স্নান করতে পারেন। যদি এটিও সম্ভব না হয় তবে বাড়িতে স্নানের জলে গঙ্গা জল যোগ করে স্নান করুন। এর থেকেও আপনি শুভ ফল পাবেন।  

 সংক্রান্তি থেকে ১৭ অগাস্ট পর্যন্ত বিভিন্ন রাশির উপর সূর্যদেবের  বিভিন্ন প্রভাব থাকবে। এই সময় কর্কট এবং কন্যা রাশি সহ ৪টি রাশির জন্য বিশেষভাবে উপকারী হবে। আসুন জেনে নেওয়া যাক কর্কট রাশিতে সূর্যের গোচরে কোন রাশির জাতকরা উপকৃত হবেন।

Advertisement

মেষ রাশি (Aries)
জ্যোতিষশাস্ত্র অনুসারে কর্কট রাশিতে সূর্যের গোচর  মেষ রাশির জাতকদের জীবনে বড় পরিবর্তন আনবে।  মেষ রাশির শাসক গ্রহ মঙ্গল। এমন পরিস্থিতিতে এই রাশির জাতকরা এই সময়ে সুখবর পেতে পারেন। পদোন্নতির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, সরকারি খাতে কর্মরত ব্যক্তিরাও অগ্রগতি পাবেন। বেসরকারি চাকরিরত ব্যক্তিরাও  উচ্চ পদ পাবেন। ছাত্ররা পড়াশোনায় ভালো করতে পারবেন। ভালো ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। 

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশিতে সূর্যের গোচরের কারণে এই রাশির মানুষরাও অনুকূল ফল পাবেন। এই সময়ের মধ্যে, এই ব্যক্তিদের জন্য পরিস্থিতি আগের চেয়ে ভাল হবে।  সূর্য আপনার রাশির দ্বিতীয় ঘরের অধিপতি। এই রাশির জাতক জাতিকারা সূর্য গোচরের শুভ ফল পাবেন। সেই সঙ্গে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাও কন্ট্রোলে  থাকবে। দাম্পত্য জীবনে আসা সমস্যা থেকে মুক্তি পাবেন শীঘ্রই। ব্যবসায় ইতিবাচক ফল পাবেন। আপনি যদি চাকরি পরিবর্তনের কথা ভাবছেন, তবে এই সময়ের মধ্যে আপনি  সুযোগ পাবেন। দাম্পত্য জীবনে তিক্ততা কম থাকবে। 

তুলা রাশি (Libra)
এই রাশির জাতকদের জন্য সূর্য একাদশ স্থানের অধিপতি। ব্যক্তির কর্মজীবনে এর প্রভাব স্পষ্টভাবে দৃশ্যমান হবে। বেতন বৃদ্ধিতেও ইতিবাচক ফল পাওয়া যাবে। সূর্য গোচর জাতকদের জন্য খুব উপকারী প্রমাণিত হবে। শুধু তাই নয়, এটি জাতকদের  আত্মবিশ্বাসও বাড়াবে। পরিবারের সঙ্গে  তুলা রাশির জাতকদের সম্পর্কের উন্নতি হবে। ঝামেলা মোকাবেলা করা সহজ হবে। 

কন্যা রাশি (Virgo)
কন্যা রাশিতে সূর্যের গোচর কর্কট রাশির জন্য ভালো ফল দেবে। এর পাশাপাশি আপনার আর্থিক অবস্থাও খুব ভালো থাকবে। এই সময়ে আপনি আর্থিক সুবিধা পেতে পারেন। ব্যবসায়ী শ্রেণীর লোকদের জন্য দিনটি খুব ভালো যাবে। আপনি উন্নতি করবেন। এছাড়া আপনি নতুন লোকের সঙ্গে কাজ করার সুযোগ পাবেন। এই সময়ের মধ্যে আপনি কিছু নতুন বন্ধুও তৈরি করবেন। বেসরকারি কোম্পানিতে কর্মরতদেরও পদোন্নতির সুযোগ তৈরি হচ্ছে। শিক্ষার্থীদের ভালো উন্নতির সম্ভাবনাও থাকবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement