Advertisement

Lucky Zodiac from Today: আজ ২০২৩-এর সবচেয়ে বড় গ্রহ গোচর, বছরের শেষে সূর্যের মতো চমকাবে ৪ রাশির ভাগ্য

Surya Gochar 2023: গ্রহদের রাজা সূর্য ১৬ ডিসেম্বর অর্থাৎ আজ ধনু রাশিতে প্রবেশ করতে চলেছে। ধনু রাশিতে সূর্যের গোচরকে ধনু সংক্রান্তি বলা হয়। একমাস ধনু রাশিতে অবস্থান করে ৪টি রাশির মানুষের ভাগ্য বদলে দেবেন সূর্যদেব।

Lucky Zodiac from Today
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Dec 2023,
  • अपडेटेड 6:18 AM IST

Sun Transit 2023: জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য প্রতি মাসে তার রাশি পরিবর্তন করে। সূর্য গোচরকে বলা হয় সংক্রান্তি। ১৬ ডিসেম্বর, ২০২৩ তারিখে, সূর্য গোচর করবে এবং ধনু রাশিতে প্রবেশ করবে। ধনু রাশিতে সূর্যের প্রবেশকে ধনু সংক্রান্তি বলা হয়। ধর্মীয় শাস্ত্রে ধনু রাশিতে সূর্যকে শুভ বা মাঙ্গলিক কাজ করার জন্য অশুভ বলে মনে করা হয়। এই এক মাসকে খরমাস বলা হয় এবং এই সময়কালে বাগদান, বিবাহ, মুণ্ডন, গৃহপ্রবেশ, যজ্ঞ অনুষ্ঠান ইত্যাদি করা হয় না। এই বছর খারমাস ১৬ ডিসেম্বর ২০২৩ থেকে ১৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত চলবে। খরমাস ১৫ জানুয়ারি ২০২৪-এ মকর সংক্রান্তির সঙ্গে শেষ হবে এবং শুভ কাজগুলি আবার শুরু হবে। এই মাসটি শুভ কাজের জন্য নিষিদ্ধ হতে পারে, তবে এটি ৩টি রাশির জাতকদের জন্য ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারে। এই সূর্য গোচর ৪ রাশির মানুষদের অনেক সুবিধা দেবে। 

জ্যোতিষশাস্ত্রে, সূর্যকে নয়টি গ্রহের রাজা হিসাবে বিবেচনা করা হয়। সূর্যদেবকে জীবন শক্তি এবং জীবনের দাতা হিসাবে পুজো করা হয়। সূর্য শনিবার  অর্থাৎ ১৬ ডিসেম্বর ২০২৩ বিকেল ৩:৪৭ মিনিটে  ধনু রাশিতে প্রবেশ করবে। সূর্য, আত্মার কারক গ্রহ, ধনু রাশিতে গোচর কিছু রাশির জন্য খুব শুভ ফল আনতে  চলেছে। এটি জীবনের বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য সূর্যের এই গোচর  খুবই শুভ হতে চলেছে।

সূর্য গোচর সুবিধা দেবে ৩ রাশিকে
মেষ রাশি (Aries)

সূর্যের এই গোচর  মেষ রাশির জাতকদের জন্য খুব শুভ ফল দেবে। এসব লোকের মন জ্ঞান অর্জন ও ধর্মীয় কর্মকাণ্ডে  থাকবে। চাকরি ও ব্যবসাতেও লাভ হবে। শিক্ষার্থীদের জন্য এই সময়টি বিশেষ ফলদায়ক। আপনি ভ্রমণে যেতে পারেন, যা আপনাকে অনেক সুবিধা দেবে। আপনি শান্তি  অনুভব করবেন। আর্থিক অবস্থা ভালো থাকবে। 

Advertisement

সিংহ (Leo)
সিংহ রাশির জাতকদের জন্য সূর্য প্রথম ঘরের অধিপতি। সূর্যের গোচরের ফলে সিংহ রাশির জাতকদের সম্পর্কের উন্নতি হবে। কোনো ভালো খবর পেতে পারেন। সিংহ রাশির জাতক জাতিকাদের পিতার সঙ্গে সুসম্পর্ক থাকবে। কর্মক্ষেত্রে এই রাশির জাতকদের সম্মান বাড়বে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা হবে এবং আপনি অগ্রগতির পথে এগিয়ে যাবেন। এই গোচর  আপনার জন্য খুব শুভ হবে।

তুলা রাশি (Libra)
 ডিসেম্বরে সূর্যের রাশি পরিবর্তন তুলা রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। বিশেষ করে যাঁরা যোগাযোগ সংক্রান্ত ক্ষেত্রে কাজ করছেন, তাঁরা দারুণ অগ্রগতি পেতে পারেন। আপনি সামাজিকভাবে সক্রিয় থাকবেন। নেটওয়ার্ক বাড়বে। কর্মজীবনে দারুণ সাফল্য পাবেন। আপনার সমস্ত কাজ সহজে সম্পন্ন হবে। 

বৃশ্চিক রাশি (Scorpio)
 বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য সূর্য গোচর দেবে শুভ ফল। আপনি কর্মক্ষেত্রে ভাল পারফর্ম করবেন এবং এটি আপনাকে সন্তুষ্ট বোধ করাবে। আর্থিক লাভ হবে। ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে। নতুন সুযোগ পেতে পারেন। এই মাসে আপনার স্বাস্থ্যের যত্ন নিন যাতে আপনি প্রতিটি দিক থেকে ভাল বোধ করেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement