Advertisement

Surya Grahan, Vaishakh Amavasya 2023: সূর্যগ্রহণের দিনেই বৈশাখ অমাবস্যা, চরম বিপর্যয়ের আশঙ্কা ৩ রাশির

Surya Grahan, Vaishakh Amavasya 2023: সূর্যগ্রহণের পাশাপাশি এই দিনে বৈশাখ অমাবস্যাও রয়েছে। ১০০ বছর পরে এমন একটি বিস্ময়কর কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। এবারের সূর্যগ্রহণ কিছু রাশির জন্য বিপদ-বিপর্যয় বয়ে আনতে পারে। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির এই সময় বিশেষ সতর্ক থাকতে হবে...

সূর্যগ্রহণের দিনেই বৈশাখ অমাবস্যা, চরম বিপর্যয়ের আশঙ্কা ৩ রাশির!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 20 Apr 2023,
  • अपडेटेड 2:07 PM IST
  • সূর্যগ্রহণের পাশাপাশি এই দিনে বৈশাখ অমাবস্যাও রয়েছে।
  • ১০০ বছর পরে এমন একটি বিস্ময়কর কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে।
  • এবারের সূর্যগ্রহণ কিছু রাশির জন্য বিপদ-বিপর্যয় বয়ে আনতে পারে।

Surya Grahan, Vaishakh Amavasya 2023: ২০২৩ সালের প্রথম সূর্যগ্রহণ আগামীকাল অর্থাৎ ২০ এপ্রিল ২০২৩ তারিখে ঘটতে চলেছে। এই সূর্যগ্রহণ অত্যন্ত বিশেষ বলে মনে করা হয়। সূর্যগ্রহণের পাশাপাশি এই দিনে বৈশাখ অমাবস্যাও (Vaishakh Amavasya 2023) রয়েছে। বিজ্ঞানীরা এই সূর্যগ্রহণকে হাইব্রিড সূর্যগ্রহণ বলেছেন। ১০০ বছর পরে এমন একটি বিস্ময়কর কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। এবারের সূর্যগ্রহণ কিছু রাশির জন্য বিপদ-বিপর্যয় বয়ে আনতে পারে। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির এই সময় বিশেষ সতর্ক থাকতে হবে...

মেষ রাশি:
এ বছরের প্রথম গ্রহণ মেষ রাশির জাতকদের জন্য ভারী হবে। মেষ রাশির জাতকদের এই সময়ে শারীরিক ও মানসিক সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এর পাশাপাশি ব্যবসায় ক্ষতি হতে পারে। তাই গ্রহণের সময় সব সিদ্ধান্ত সাবধানে নিন।

সিংহ রাশি:
সূর্যগ্রহণ সিংহ রাশির জাতকদের সমস্যায় ফেলতে পারে। সিংহ রাশির জাতক জাতিকারা এই সময়ে আইনি বিবাদে জড়িয়ে পড়তে পারেন। সেই সঙ্গে সিংহ রাশির জাতকদের গাড়ি চালানোর সময় সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

কন্যা রাশি:
এই সূর্যগ্রহণ কন্যা রাশির জাতকদের জন্য সবচেয়ে বেশি ঝামেলা বয়ে আনবে। কন্যা রাশির জাতকদের করা কাজ নষ্ট হতে পারে। এই রাশির মানুষের বিবাহিত জীবনে গ্রহণ অশুভ প্রভাব ফেলবে এবং উত্তেজনা থাকবে। এর পাশাপাশি স্বাস্থ্যও ক্ষতিগ্রস্ত হবে।

আরও পড়ুন: শনিবার মহাসংযোগ, পদোন্নতি-নতুন চাকরি-অর্থলাভের যোগ ৪ রাশির

সূর্যগ্রহণের পার্শ্বপ্রতিক্রিয়া এড়াতে প্রতিকার:
- গ্রহণ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে প্রথমে স্নান করুন
সূর্যগ্রহণের সময় সূর্যের অপর্যাপ্ত আলোর কারণে জীবাণু বেশি বাড়তে থাকে, যার কারণে সংক্রমণের সম্ভাবনা বেড়ে যায়। এ কারণেই সূর্যগ্রহণের পর স্নান করার পরামর্শ দেওয়া হয়।

- ঘর পরিস্কার করা
গ্রহণ শেষ হলে সারা ঘরে গঙ্গাজল ছিটিয়ে দিতে হবে। সেই সঙ্গে ঘর পরিষ্কার করতে হবে।

Advertisement

- মন্দির পরিষ্কার করুন
কথিত আছে যে স্নান করার পরে, বাড়ির মন্দিরে উপস্থিত মূর্তিগুলিকে গঙ্গার জলে ভালভাবে ধুয়ে ফেলতে হবে। এর পর পুরো ঘর পরিষ্কার করতে হবে।

- দান করতে হবে
সূর্যগ্রহণের পরে, মানুষকে অবশ্যই দান করতে হবে। সূর্যগ্রহণের পর গম, ছোলা, লবণ, গুড় ইত্যাদি দান করুন।

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement