Advertisement

Vastu Tips for Home: লক্ষ্মীর আগমনে বাধা দেয় এই ৭ জিনিস, বাড়িতে থাকলে এখনি সরান

Negative Things In Home: বাস্তুশাস্ত্র এমন অনেক বিষয় সম্পর্কে বলেছে যা ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ বাড়ায়। কথিত আছে, ঘরে রাখা এসব জিনিস লড়াই-ঝগড়ার পরিবেশ তৈরি করে। আর মা লক্ষ্মীকে অসন্তুষ্ট করে। এই জিনিসগুলি সম্পর্কে জানুন।

লক্ষ্মীকে ঘরে প্রবেশে বাধা দেয় এই জিনিসগুলি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Aug 2023,
  • अपडेटेड 1:31 PM IST

Vastu Tips: বাস্তুশাস্ত্র ঘরে ইতিবাচক শক্তির প্রবাহ বাড়ানো এবং নেতিবাচক শক্তি দূর করার বিষয়ে জোর দেয়। এই পরিস্থিতিতে এমন অনেক জিনিসের কথা বলা হয়েছে, যা ঘরে ইতিবাচ পরিবেশ  বাড়াতে এবং নেতিবাচক শক্তি দূর করতে কাজ করে। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে বাড়িতে এমন অনেক জিনিস রয়েছে যা  নেতিবাচকতা সৃষ্টি করে। কিন্তু আমরা প্রায়ই এই বিষয়গুলি উপেক্ষা করি। 

ঘরে রাখা এসব জিনিস ঝগড়া-অশান্তির কারণ হয়ে দাঁড়ায়। সংসারে ঝামেলা শুরু হয়। নেতিবাচক শক্তির প্রবাহ বৃদ্ধি পায়। এমন পরিস্থিতিতে আজ আমরা এমন কিছু বিষয় সম্পর্কে জানব, যা নেতিবাচকতা বাড়ায়। এমতাবস্থায়, আপনার বাড়িতে যদি এমন কোনও জিনিস থাকে তবে তা অবিলম্বে দূর করে দিন। 

বন্ধ ঘড়ি 
বাস্তু মতে, বন্ধ ঘড়ি কখনই ঘরে রাখা উচিত নয়। এতে ঘরে নেতিবাচকতা বাড়ে। বলা হয় ঘড়ির কাঁটা থেমে গেলে সময় থেমে যায়, যা ঘরে নেতিবাচকতা বাড়ায়। এবং নেতিবাচক ফলাফল আসতে শুরু করে। 

ভাঙা কাচ
বলা হয় ভাঙা কাচ  ঘরে রাখবেন না। এর কারণে ব্যক্তির ভাগ্য দুর্ভাগ্যে পরিণত হয়। লোকেরা আপনার সম্পর্কে কথা বলতে শুরু করে। শুধু তাই নয়, এমন পরিস্থিতিতে আপনি আপনার কথা এবং অন্যের কথায় বিরক্ত হতে শুরু করেন। 

ভাঙা থালা - বাসন
কথিত আছে যে বাড়িতে ভাঙা বাসন রাখা হয় বা ব্যবহার করা  হয় সেখানে দারিদ্র্যের থাবা পড়ে বাড়িতে রাখা এই ধরনের বাসন নেতিবাচকতা বাড়ায় এবং মা লক্ষ্মীকে ক্রুদ্ধ করে। এই জিনিসগুলি একজন ব্যক্তির দুর্ভাগ্যের কারণ হয়। 

শুকনো ফুল
ঘরে রাখা শুকনো ফুলও অশুভ ফল দেয়। যদি এই ধরনের ফুল বাড়িতে রাখা হয়, তাহলে তারা সুন্দর কিছুর মৃত্যুর ইঙ্গিত দেয়। এমন পরিস্থিতিতে কখনই বাড়িতে শুকনো ফুল রাখবেন না। এতে ঘরে নেতিবাচকতা বাড়ে। 

Advertisement

পুরনো ক্যালেন্ডার
নতুন বছর শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পুরানো ক্যালেন্ডার ঘর থেকে ফেলে দেওয়াই ভালো। বলা হয় যে পুরনো ক্যালেন্ডারগুলি একজন ব্যক্তিকে তার অতীতের কথা মনে করিয়ে দেয়। পাশাপাশি , আগের বছরের শক্তিগুলিকে ধরে রাখে। এমন অবস্থায় মানুষ এগোতে পারে না। 

কাঁটাযুক্ত গাছপালা
বাস্তু মতে, ঘরে কাঁটাযুক্ত গাছ লাগানোও এড়িয়ে চলতে হবে। কথিত আছে, এতে ঘরে নেতিবাচকতা বাড়ে। কাঁটাযুক্ত ক্যাকটাস গাছ ঘরের বাইরে রাখতে হবে। এর ফলে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে না।

খালি চেয়ার
কথিত আছে যে ঘরে কখনই খালি চেয়ার স্থায়ীভাবে রাখা উচিত নয়। এটি করা অশুভ বলে মনে করা হয়। এটি ক্ষতিকারক শক্তিকে আমন্ত্রণ জানায় বলে বিশ্বাস করা হয়। অতএব, ঘরে রাখা চেয়ারটি কেউ ব্যবহার করতে তা নিশ্চিত করুন। অন্যথায়, এই ধরনের চেয়ার সম্পূর্ণরূপে সরান। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement