Advertisement

Tulsi Plant Rituals: বাড়ির এই জায়গায় ভুলেও রাখবেন না তুলসী গাছ, আর্থিক ক্ষতি হবেই

Tulsi Plant Rituals: হিন্দু ধর্মে তুলসী গাছের গুরুত্ব অসীম। পুরাণ অনুসারে, তুলসী গাছে মা লক্ষ্মীর বাস হয়ে থাকে। যে বাড়িতে তুলসী গাছ থাকে সেখানে মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর কৃপাদৃষ্টি সর্বদা থাকে। ধার্মিক মতে, তুলসী গাছের রোজ পুজো করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

tulsi plant
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Nov 2023,
  • अपडेटेड 3:54 PM IST
  • হিন্দু ধর্মে তুলসী গাছের গুরুত্ব অসীম। পুরাণ অনুসারে, তুলসী গাছে মা লক্ষ্মীর বাস হয়ে থাকে।

হিন্দু ধর্মে তুলসী গাছের গুরুত্ব অসীম। পুরাণ অনুসারে, তুলসী গাছে মা লক্ষ্মীর বাস হয়ে থাকে। যে বাড়িতে তুলসী গাছ থাকে সেখানে মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর কৃপাদৃষ্টি সর্বদা থাকে। ধার্মিক মতে, তুলসী গাছের রোজ পুজো করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। বাড়িতে তুলসী গাছ লাগানোর কিছু নিয়ম রয়েছে। যেটা মেনে চলতে হয় সর্বদা। তুলসী গাছ বাড়ির এইসব দিকে একেবারেই লাগানো উচিত নয়। এটার ফলে অশুভ পরিণাম পাওয়া যায়। 

তুলসী গাছ রাখবেন না এখানে
কিছু মানুষের বাড়িতে জায়গা কম হওয়ার দরুণ অনেকেই ছাদে তুলসী গাছ রাখেন। তবে বাস্তু অনুসারে, তুলসী গাছ ছাদে রাখলে অশুভ ফল পাওয়া যায়। যাঁদের জন্মছকে বুধ, অর্থের দিক থেকে সম্পর্ক রয়েছে, তাঁরা যদি ছাদে তুলসী গাছ রাখেন, তবে তাঁদের আর্থিক ক্ষতি হতে পারে। তুলসী গাছকে ছাদে রাখা শুভ বলে মনে করা হয় না। যাঁদের ছাদে তুলসী গাছ থাকে, ওই বাড়িতে পাখি বা পায়রা বাসা বানায়। যা খারাপ কেতুর সঙ্কেত হতে পারে। 

ছাদে রাখলে খারাপ প্রভাব পড়ে বাড়িতে
বিশ্বাস করা হয় যে তুলসী গাছ ছাদে রাখলে বাড়ির উত্তর দিশা থেকে পিঁপড়ে বের হতে শুরু করে। এর প্রভাবে বাড়ির উত্তর দিশার দেওয়ালে ফাটল ধরতে শুরু করে। তুলসী গাছ পূর্ব দিকেও রাখতে নেই। এতে ব্যবসায় ক্ষতি হয়ে থাকে আর পরিবারে নেতিবাচক প্রভাব পড়তে শুরু করে। তুলসী গাছ কখনও দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিমেও রাখা অনুচিত।  

তুলসী এভাবে দেয় শুভ ফল
তুলসী গাছের জন্য সবচেয়ে শুভদিক হল উত্তর দিক। এছাড়া আপনি এই গাছ ঈশাণ কোণেও লাগাতে পারেন। এই দিশাতে লাগালে তুলসী বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে। বৃহস্পতিবারের দিন ভগবান শ্রী হরি বিষ্ণুর দিন বলে মানা হয়ে থাকে। এরকম অবস্থায় যদি বৃহস্পতিবার ঘরে তুলসী গাছ লাগাতে পারেন, তাহলে শ্রী বিষ্ণু ভগবানের কৃপা প্রাপ্ত হবেন। নিবার যদি তুলসী গাছ লাগান তাহলে আর্থিক সঙ্কট দূর হবে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement