Advertisement

Money Vastu Tips: বাড়িরে বাস্তুতে এই ৭ বদল আনুন, রোজগার বাড়বে মিলিয়ে নিন

Vastu Tips: বাস্তুশাস্ত্রে দিকের বিশেষ গুরুত্ব উল্লেখ করা হয়েছে। গৃহে কোনো জিনিসকে সঠিক পথে ও সঠিক স্থানে রাখার সময় বিশেষ যত্ন নেওয়া হলে, ব্যক্তি জীবনে সুখ, সমৃদ্ধি ও শান্তি লাভ করে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি পরিবারের সদস্যদের উন্নতিতে বাধা দেয়। এমন পরিস্থিতিতে এই ৭টি জিনিস মাথায় রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

ঘরে বাস্তুর এই ৭ নিয়ম মানুন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jul 2024,
  • अपडेटेड 6:49 PM IST

Vastu Tips: বাস্তুশাস্ত্রে দিকের  বিশেষ গুরুত্ব উল্লেখ করা হয়েছে। গৃহে কোনো জিনিসকে সঠিক পথে ও সঠিক স্থানে রাখার সময় বিশেষ যত্ন নেওয়া হলে, ব্যক্তি জীবনে সুখ, সমৃদ্ধি ও শান্তি লাভ করে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি পরিবারের সদস্যদের উন্নতিতে বাধা দেয়। এমন পরিস্থিতিতে এই ৭টি জিনিস মাথায় রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। 

বাস্তুশাস্ত্র অনুসারে, দেবী লক্ষ্মী সর্বদা সেই সমস্ত স্থানে প্রবেশ করেন যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নেওয়া হয়। তাই দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে ঘর পরিষ্কার করুন। এতে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে এবং দেবী লক্ষ্মী খুশি হবেন। 

বাস্তুশাস্ত্র অনুসারে, দেবী লক্ষ্মী সর্বদা সেই সমস্ত স্থানে প্রবেশ করেন যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নেওয়া হয়। তাই দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে ঘর পরিষ্কার করুন। এতে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে এবং দেবী লক্ষ্মী খুশি হবেন। 

বাস্তু বিশেষজ্ঞদের মতে, আপনি যদি বাড়ি তৈরি করেন, তাহলে বিশেষ খেয়াল রাখুন যাতে ঘরে পর্যাপ্ত আলো আসে। তবে ঘরে যদি পর্যাপ্ত আলো থাকে, তাহলে বাড়ির পূর্ব দিকে উদিত সূর্যের ছবি লাগান। এর মাধ্যমে আপনি ভাগ্যের অনুগ্রহ পাবেন এবং সুখ ও সমৃদ্ধি লাভ করবেন। 

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির আসবাবপত্রও বাস্তু দোষের কারণ হয়। তাই ত্রিকোণ আকৃতির এমন আসবাব কখনই ঘরে রাখবেন না। ঘরে সবসময় শুধু গোলাকার বা বর্গাকার আসবাবপত্র বসাতে হবে। ঘরে ত্রিকোণাকার আসবাব স্থাপন করলে আর্থিক ক্ষতি হয়। 

প্রায়শই লোকেরা বাড়ির ছাদে অতিরিক্ত গৃহস্থালী সামগ্রী রাখে। জুতো, চপ্পল, নষ্ট জিনিস এবং আবর্জনা ইত্যাদি বাড়িতে বাস্তু দোষের সৃষ্টি করে। তাই বাড়ির ছাদও পরিষ্কার রাখুন। সেই সঙ্গে ঘরের প্রধান দরজার কাছে জুতো ও চপ্পল খুলে রাখবেন না। বাস্তু অনুসারে, জুতো  এবং চপ্পল বাড়ির এমন জায়গায় রাখা উচিত যেখানে লোকেরা সরাসরি দেখতে না পারে। 

Advertisement

ঘরে ধন-সম্পদের আশীর্বাদ বজায় রাখতে চাইলে বাড়ির রান্নাঘরে জল ভর্তি পাত্র রাখুন। সম্ভব হলে তামার পাত্রে জল  ভরে রাখুন। এই জল নিয়মিত পরিবর্তন করুন। 

বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়ির তুলসী গাছও ইতিবাচকতা ছড়ায়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, তুলসী গাছে দেবী লক্ষ্মীর বাস। এমন পরিস্থিতিতে দেবী লক্ষ্মীকে খুশি করতে বাড়িতে সঠিক দিকে একটি তুলসী গাছ লাগান এবং নিয়মিত যত্ন নিন। একাদশী, পূর্ণিমা তিথি ও রবিবার ভুল করেও তুলসী পাতা ছিঁড়বেন না। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement