Advertisement

Vastu Tips For Home: ঘরের এইদিকে ভুলেও লাগাবেন না কোনও গাছ, আর্থিক ক্ষতি পিছু ছাড়বে না

Vastu Tips For Home: বাড়িতে গাছপালা লাগালে তা বাড়িতে যেমন ইতিবাচক পরিবেশের সৃষ্টি করে তেমনি তা বাড়ির বাতাবরণকে আরও শুদ্ধ করে তোলে। বাস্তুতে গাছপালাকে ঘরের সুখ-সমৃদ্ধির কারক বলে মনে করা হয়ে থাকে। বিশ্বাস করা হয় যে, ভুল গাছ বাড়িতে এনে লাগালে তা বাড়ির পজিটিভ এনার্জি নষ্ট করে সেখানে নেগেটিভ এনার্জি সঞ্চার করে।

বাস্তু টিপস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Dec 2023,
  • अपडेटेड 3:25 PM IST
  • বাড়িতে গাছপালা লাগালে তা বাড়িতে যেমন ইতিবাচক পরিবেশের সৃষ্টি করে তেমনি তা বাড়ির বাতাবরণকে আরও শুদ্ধ করে তোলে।

বাড়িতে গাছপালা লাগালে তা বাড়িতে যেমন ইতিবাচক পরিবেশের সৃষ্টি করে তেমনি তা বাড়ির বাতাবরণকে আরও শুদ্ধ করে তোলে। বাস্তুতে গাছপালাকে ঘরের সুখ-সমৃদ্ধির কারক বলে মনে করা হয়ে থাকে। বিশ্বাস করা হয় যে, ভুল গাছ বাড়িতে এনে লাগালে তা বাড়ির পজিটিভ এনার্জি নষ্ট করে সেখানে নেগেটিভ এনার্জি সঞ্চার করে। যার কারণে বাড়িতে অশান্তি-ঝগড়ার সৃষ্টি হয়। অর্থ সঙ্কট দেখা দেয় আর ব্যক্তির মনে নেতিবাচক চিন্তা বেশি আসে। তাই কিছু গাছ লাগানোর সময় বাস্তুর কিছু নিয়ম অবশ্যই মেনে চলা উচিত।  

তুলসী গাছ
বাস্তু অনুসারে, ঘরের দক্ষিণদিকে তুলসী গাছ কখনও লাগাতে নেই। এতে বাড়িতে বাস্তু দোষের সৃষ্টি হয়। যার ফলে পরিবারের সদস্যদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। ব্যবসায় লোকসান হয়। এইজন্য তুলসী গাছকে সবসময় বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিশায় লাগানো উচিত। 

মানি প্ল্যান্ট
বাস্তু অনুসারে, ঘরের দক্ষিণ দিকে কখনও মানি প্ল্য়ান্ট লাগাতে নেই। এতে ব্যক্তির আর্থিক পরিস্থিতির ওপর খারাপ প্রভাব পড়ে। মানি প্ল্যান্ট দক্ষিণ-পূর্ব দিকে লাগাতে পারেন। বিশ্বাস করা হয় যে এই দিশাতে মানি প্ল্যান্ট লাগালে অর্থ আসার নতুন রাস্তা তৈরি হয়। 

লজ্জাবতী গাছ 
দক্ষিণ দিশাতে এই গাছ লাগানো অশুভ। এতে বাড়িতে বাস্তু দোষ লাগে। এই গাছ সর্বদা পূর্বদিকে বা ঈশাণ কোণে লাগানো উচিত। 

কলা গাছ
বাস্তু অনুসারে, ঘরের দক্ষিণ দিকে কলা গাছ কখনও লাগাবেন না। এই গাছকে ঘরের ভিতরেও লাগানো উচিত নয়। ঘরের উত্তর বা পূর্ব দিশাতে এই গাছ লাগালে ঘরে লক্ষ্মীর বাস হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement