Advertisement

Tulsi Plant: বাড়িতে এই নিয়মে রাখুন তুলসী গাছ, রাতারাতি হবেন ধনী

Tulsi Plant: হিন্দুদের কাছে তুলসী গাছের মাহাত্ম্য অসীম। জ্যোতিষ শাস্ত্রে তুলসীকে পবিত্র গাছ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, যে বাড়িতে তুলসী গাছ থাকে সেখানে মা লক্ষ্মীর বাস হয়। সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা সর্বদা থাকে। তুলসী গাছ কারোর বাড়িতে থাকলে সেই বাড়ির আর্থিক পরিস্থিতি শুধরে যায় এবং সেখানে সুখ-সমৃদ্ধি আসে।

তুলসী গাছ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Sep 2023,
  • अपडेटेड 12:24 PM IST
  • হিন্দুদের কাছে তুলসী গাছের মাহাত্ম্য অসীম।
  • জ্যোতিষ শাস্ত্রে তুলসীকে পবিত্র গাছ বলে মনে করা হয়।
  • বিশ্বাস করা হয়, যে বাড়িতে তুলসী গাছ থাকে সেখানে মা লক্ষ্মীর বাস হয়।

হিন্দুদের কাছে তুলসী গাছের মাহাত্ম্য অসীম। জ্যোতিষ শাস্ত্রে তুলসীকে পবিত্র গাছ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, যে বাড়িতে তুলসী গাছ থাকে সেখানে  মা লক্ষ্মীর বাস হয়। সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা সর্বদা থাকে। তুলসী গাছ কারোর বাড়িতে থাকলে সেই বাড়ির আর্থিক পরিস্থিতি শুধরে যায় এবং সেখানে সুখ-সমৃদ্ধি আসে। তাই বাড়িতে তুলসী গাছ রাখার উপকার কী কী আসুন জেনে নিই। 

স্বাস্থ্যকর বাড়ি
তুলসী গাছ বাড়িতে থাকলে সেখানকার বাতাসকে শুদ্ধ করে। বলা হয় যে তুলসী বাতালের বিষাক্ত উপাদান শুষে নিয়ে পরিবেশকে আরও ভালো করে তোলে। 

নেতিবাচক এনার্জি দূরে থাকে
তুলসী গাছ মানসিক চাপ কমাতে সহায়তা করে। এই গাছ বাড়িতে থাকলে সেখান থেকে নেতিবাচক এনার্জি দূরে থাকে এবং সেখানে ইতিবাচক এনার্জির সৃষ্টি হয়। বাড়িতে দুভাগ্য প্রবেশ করতে পারে না এবং স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।  

সমৃদ্ধি
তুলসী গাছ বাড়িতে সৌভাগ্য নিয়ে আসে এবং অর্থ সংক্রান্ত সমস্যাগুলি দূর করে। একটি তুলসী গাছ বাড়িতে থাকলে তা পরিবারের আর্থিক পরিস্থিতি ভালো রাখে। 

পরিবারের রক্ষাকবচ
বাড়িতে তুলসী গাছ থাকার অর্থ হল সেটি পরিবারকে কুনজর থেকে বাঁচায়। পরিবারের রক্ষাকবচ হিসাবে কাজ করে তুলসী।

পরিবারের বন্ধন দৃঢ় করে
বাড়িতে একটি তুলসী গাছ থাকা পরিবারের জন্য উপকারী কারণ এটি পরিবারের সদস্যদের মধ্যে বন্ধনকে শক্তিশালী করে এবং তাদের একে অপরের সঙ্গ উপভোগ করতে দেয়।

বাড়িতে কোথায় তুলসী গাছ রাখবেন
যদিও গাছেদের জন্য সর্বশ্রেষ্ঠ স্থানটি পূর্ব দিকে, তবে এটি উত্তর বা উত্তর-পূর্বের বারান্দায় বা জানালার কাছেও রাখা যেতে পারে। সেখানে যেন পর্যাপ্ত আলো পায় সেটার দিকে নজর রাখবেন। তুলসী গাছের কাছে ভুলেও ঝাঁটা, জুতো ও ময়লা রাখবেন না। এতে নেগেটিভ এনার্জি তৈরি হয় বাড়িতে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement