Advertisement

Asia Cup 2023 Venue Reschedule: এশিয়া কাপে নেপালের সঙ্গে দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির ভ্রুকুটি, কী আছে ভারতের ভাগ্যে?

Asia Cup 2023 Venue Reschedule: কলম্বোর বদলে টুর্নামেন্ট শেষ করার জন্য ডাম্বুলাতে ভেনু করার বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। কিন্তু পাল্লেকেলে হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে মনে করা হচ্ছে। জানিয়ে দেওয়া যাক যে কলম্বোতে এই সময়ে ব্যাপক বৃষ্টি হচ্ছে। আবহাওয়া বিভাগের বক্তব্য অনুযায়ী আগামী কিছুদিন পর্যন্ত কলম্বোতে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই কারণে এসিসি সমস্ত ম্যাচ শিফট করার সিদ্ধান্ত নিয়েছে।

এশিয়া কাপের সুপার ৪-এর ম্যাচের ভেন্যু বদলাচ্ছে ACC, কোথায় হবে খেলা?
Aajtak Bangla
  • কলম্বো,
  • 04 Sep 2023,
  • अपडेटेड 12:23 AM IST
  • এশিয়া কাপে নেপালের সঙ্গে
  • দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির ভ্রুকুটি
  • কী আছে ভারতের ভাগ্যে?

Asia Cup 2023 Inida Vs Nepal: এশিয়া কাপ ২০২৩-এ ভারতীয় দল নিজের অভিযান শুরু করে দিয়েছে। টিম ইন্ডিয়া শনিবার ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমেছিল। যা বৃষ্টির কারণে ভেস্তে যায়। অর্থাৎ ম্যাচের ফলাফল বের হয়নি। ২ দলকে ১ এক পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়েছে।

এই ম্যাচ বাতিল করে দেওয়ার পর পাকিস্তানের টিম সুপার ফোরে পৌঁছে গিয়েছে। তার কারণ তারা, নেপালের সঙ্গে প্রথম ম্যাচে জিতে ২ পয়েন্ট পেয়েছিল। ফলে তাদের আর কোনও অসুবিধা থাকলো না। যেখানে ভারতীয় দলকে এখনও নেপাল ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। তার কারণ ভারতীয় দলের সংগ্রহে এখন মাত্র ১ পয়েন্ট। নেপাল প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ২৩৮ রান এ জয় পায়। এই পরিস্থিতিতে নেপালের এখনও পর্যন্ত কোনও পয়েন্ট নেই।

নেপাল ম্যাচও যদি বাতিল হয়ে যায় তাহলে কি হবে? এখন ভারতীয় দলের কাছে নেপালের ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচ সোমবার ৪ সেপ্টেম্বর পাল্লেকেলে খেলা হবে। যদি এই ম্যাচ ভারতীয় দল জিতে যায় তাহলে সুপার ফোরে পৌঁছাতে কোনও অসুবিধে হবে না। কিন্তু আকাশের পরিস্থিতি ভালো নয় বলে সোমবার পাল্লেকেলেতে বৃষ্টির আশঙ্কা ৮৯ শতাংশ। এই পরিস্থিতিতে ম্যাচ ফের ভেস্তে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।

যদি এমন হয় তাহলে যদি বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়ে যায়। তাহলে কী হবে? এই প্রশ্ন এখন ফ্যানেদের মনের মধ্যে রয়েছে। যা নিয়ে যদি ম্যাচ বন্ধ হয়ে যায় খেলা না শেষ হতে পারে তাহলে ভারত এবং নেপালকে এক এক পয়েন্ট ভাগ করে দেওয়া হবে এর আগের পাকিস্তান ম্যাচের মতই। এই পরিস্থিতিতে ভারতীয় দল কোনও ম্যাচ না খেলেই সুপার পড়ে কোয়ালিফাই করে যাবে।

পাল্লেকেলে বৃষ্টির আশঙ্কা ৮৯%

Advertisement

Accuweather দাবি অনুযায়ী, সোমবার পাল্লেকেলে বৃষ্টির আশঙ্কা ৮৯% রয়েছে। হাওয়ার গতি ৪৪ কিলোমিটার প্রতি ঘন্টা থাকবে। যেখানে সোমবার পাল্লেকেলে সর্বাধিক তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং নূন্যতম তাপমাত্রায় ২১ ডিগ্রি সেলসিয়াস থাকার অনুমান করা হচ্ছে।

পাল্লেকেলে সোমবারের আবহাওয়ার পূর্বাভাস

সর্বাধিক তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস

নূন্যতম তাপমাত্রায় ২১ ডিগ্রি সেলসিয়াস

বৃষ্টির আশঙ্কা ৮৯%

মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা ১০০%

হাওয়ার গতি ৪৪ কিলোমিটার প্রতি ঘন্টা

এশিয়া কাপের জন্য ভারত ও নেপালের দল

ভারতীয় দল- রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া( ভাইস ক্যাপ্টেন) রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, মোঃ শামিম, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিসান (উইকেট কিপার), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সূর্য কুমার যাদব, তিলক বর্মা এবং প্রসিদ্ধ কৃষ্ণা।

ট্রাভেলিং রিজার্ভ-সঞ্জু স্যামসন

নেপালের দল- রোহিত পৌডেল (ক্যাপ্টেন), কুশল ভুটরেল, আসিফ শেখ (উইকেটকিপার), ললিত রাজবংশী, ভীম সারকি, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং পেরি, সন্দীপ লামিছানে, করণ কেসি, গুলশন ঝা, আরিফ শেখ, সোমপাল কামি, প্রতীশ জিসি, কিশোর মাহাতো, সন্দীপ জোড়া, অর্জুন সাউধ এবং শ্যাম টাকাল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement