Advertisement

Asia Cup 2023 Venue Reschedule: এশিয়া কাপের সুপার ৪-এর ম্যাচের ভেন্যু বদলাচ্ছে ACC, কোথায় হবে খেলা?

Asia Cup 2023 Venue Reschedule: কলম্বোর বদলে টুর্নামেন্ট শেষ করার জন্য ডাম্বুলাতে ভেনু করার বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। কিন্তু পাল্লেকেলে হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে মনে করা হচ্ছে। জানিয়ে দেওয়া যাক যে কলম্বোতে এই সময়ে ব্যাপক বৃষ্টি হচ্ছে। আবহাওয়া বিভাগের বক্তব্য অনুযায়ী আগামী কিছুদিন পর্যন্ত কলম্বোতে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই কারণে এসিসি সমস্ত ম্যাচ শিফট করার সিদ্ধান্ত নিয়েছে।

এশিয়া কাপের সুপার ৪-এর ম্যাচের ভেন্যু বদলাচ্ছে ACC, কোথায় হবে খেলা?
Aajtak Bangla
  • কলম্বো,
  • 03 Sep 2023,
  • अपडेटेड 7:50 PM IST
  • এশিয়া কাপের সুপার ৪-এর
  • ম্যাচের ভেন্যু বদলাচ্ছে ACC
  • কোথায় হবে খেলা?

Asia Cup 2023 Venue Reschedule: এশিয়া কাপ ২০২৩-এ একটি বড় খবর সামনে এসেছে। টুর্নামেন্টের মাঝখানে এশিয়ান ক্রিকেট কাউন্সিল একটা বড় সিদ্ধান্ত নিতে পারে। তারা শ্রীলংকার কলম্বোতে খেলা হতে চলা সমস্ত ম্যাচ পাল্লেকেলে এ শিফট করতে পারে। কলম্বোর বদলে টুর্নামেন্ট শেষ করার জন্য ডাম্বুলাতে ভেনু করার বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। কিন্তু পাল্লেকেলে হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে মনে করা হচ্ছে। জানিয়ে দেওয়া যাক যে কলম্বোতে এই সময়ে ব্যাপক বৃষ্টি হচ্ছে। আবহাওয়া বিভাগের বক্তব্য অনুযায়ী আগামী কিছুদিন পর্যন্ত কলম্বোতে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই কারণে এসিসি সমস্ত ম্যাচ সিফ্ট করার সিদ্ধান্ত নিয়েছে।

ফাইনাল সমেত সুপার ফোরের সমস্ত ম্যাচ কলোম্বতে হওয়ার কথা

জানিয়ে দেওয়া যাক যে এবার এশিয়া কাপের হাইব্রিড মডেল অনুযায়ী ওয়ানডে ফরমেটে খেলা হচ্ছে। এই হিসেবে হোস্ট হিসেবে পাকিস্তান ৪ টি ম্যাচ হবে এবং ফাইনাল সমেত ৯ টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। এখন পর্যন্ত গ্রুপ স্টেজে চারটা ম্যাচ হয়েছে। এখন এই রাউন্ডে ২ টি ম্যাচ আরও হওয়ার কথা। গ্রুপে  কোনও ম্যাচ শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে খেলা হচ্ছে না।

যেখানে ফাইনাল সমেত সুপারফোর স্টেজের সমস্ত ম্যাচ কলম্বোতে খেলার কথা ছিল। কিন্তু শ্রীলংকার রাজধানীতে এই মুহূর্তে ব্যাপক বৃষ্টিপাতের কারণে এই ম্যাচগুলি করা বিষয়ে সন্দিহান হয়ে উঠেছে এসিসি। বৃষ্টির কারণে ম্যাচ ধুয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এই বিষয়টির দিকে লক্ষ্য রেখে এসিসি সুপার ফোরে সমস্ত ম্যাচ কলম্বোতে পাল্লেকেলে বা ডাম্বুলাতে শিফট করতে পারে।

ভারত পাকিস্তান ম্যাচে বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে

শ্রীলংকার পাল্লেকেলেও বৃষ্টি হচ্ছে। এশিয়া কাপ ২০২৩-এ ভারত এবং পাকিস্তানের মধ্যে শনিবার ২ সেপ্টেম্বরে মেগা ফাইট খেলা ছিল। কিন্তু পাল্লেকেলে স্টেডিয়ামে হওয়া এই ম্যাচ বৃষ্টির কারণে আর শেষ করা যায়নি। ব্যাপক বৃষ্টির কারণে এই ম্যাচটি বাতিল করে দেওয়া হয়। ম্যাচে ভারতীয় দল আগে ব্যাটিং করে নিজেদের ইনিংস শেষ করতে পারলেও পাকিস্তান তাদের ইনিংস শুরুই করতে পারেনি। ২৬৬ রান করে ভারত। ঈশান কিষান ৮১ বলে ৮২ রান এবং হার্দিক পান্ডিয়া ৯০ বলে ৮৭ রান করেন। এরপর এত জোরে বৃষ্টি শুরু হয়ে যায় যে, পাকিস্তান দল ব্যাট করতে নামার সুযোগই পায়নি। ফলে দু দলকে পয়েন্ট ভাগ করে দিতে হয়েছে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement