Advertisement

India Vs South Africa: আউট রুতুরাজ, ইশান; ইন্ডিয়ান টিমে যোগ দিলেন বাংলার ব্যাটার

Abhimanyu Eshwaran: ঘরোয়া ক্রিকেট লাগাতার রানের মধ্যে থাকা অভিমন্যু ঈশ্বরণকে সুযোগ দেওয়া হয়েছে। বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করেন অভিমন্যু। এখনও তিনি ইন্ডিয়ার হয়ে কোনও ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেননি। সেখানে ঋতুরাজ গত ওয়ানডে সিরিজের সময়ে আঙুলে চোটের কারণে টিম থেকে বাইরে হয়ে গিয়েছেন।অভিমন্যু ঈশ্বরণ এর আগেও ভারতীয় দলের স্কোয়াডে শামিল হয়েছিলেন।

ঋতুরাজ, ইশান আউট; কপাল খুলল বাংলার ব্যাটারের; টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দিলেন
Aajtak Bangla
  • মুম্বই,
  • 24 Dec 2023,
  • अपडेटेड 10:14 PM IST

India Vs South Africa Abhimanyu Eshwaran: টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট টিম থেকে ওপেনার ঋতুরাজ গায়কোয়ার বাইরে হয়ে গিয়েছেন। আরও এক ব্যাটার ঈশান কিষান ব্যক্তিগত কারন দেখিয়ে দেশে ফিরে এসেছেন।ফলে শূন্যস্থান তৈরি হয়েছে। সেই জায়গায় ঘরোয়া ক্রিকেট লাগাতার রানের মধ্যে থাকা অভিমন্যু ঈশ্বরণকে সুযোগ দেওয়া হয়েছে। বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করেন অভিমন্যু। এখনও তিনি ইন্ডিয়ার হয়ে কোনও ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেননি। সেখানে ঋতুরাজ গত ওয়ানডে সিরিজের সময়ে আঙুলে চোটের কারণে টিম থেকে বাইরে হয়ে গিয়েছেন।অভিমন্যু ঈশ্বরণ এর আগেও ভারতীয় দলের স্কোয়াডে শামিল হয়েছিলেন।

ডেবিউ হবে অভিমন্যুর?

আসলে অভিমন্যু ইন্ডিয়া এ টিমের সঙ্গে সাউথ আফ্রিকা এ টিমের বিরুদ্ধে খেলতে গিয়েছিলেন। কিন্তু এখন তিনি ইন্ডিয়া এ ছেড়ে সিনিয়র টিম ইন্ডিয়ার সঙ্গে থাকবেন। ঘরোয়া ক্রিকেটে তার প্রদর্শন অত্যন্ত দুর্দান্ত। অভিমন্যুকে খেলানো হতে পারে বলে খবর। ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট, বক্সিং ডেতে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে।

অভিমন্যু এর আগেও দু'বার টিম ইন্ডিয়া স্কোয়াডে ছিলেন। ২০২১-এ ইংল্যান্ড সফর এবং ২০২২-এ বাংলাদেশ সফরে তিনি টিম ইন্ডিয়ার সদস্য ছিলেন। এখন তিনি আশা করছেন যে, আফ্রিকা সফরে তার ডেবিউ হতে পারে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯-২১ এর সময়ও তিনি স্কোয়াডে ছিলেন।

অভিমন্যু ঈশ্বরণের ঘরোয়া ক্রিকেটের পরিসংখ্যান

ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে খেলা অভিমন্যু ঘরোয়া ক্রিকেটে লাগাতার রান করে এসেছেন। ২৮ বছর বয়সী এই ব্যাটার এখনও পর্যন্ত ৮৮ টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেছেন। যার মধ্যে ৪৭.২৪ গড়ে ৬৫৬৭ রান করেছেন। ২২ টি সেঞ্চুরি এবং ২৬ টি হাফ সেঞ্চুরি আছে তাঁর ব্যাগে। এদিকে লিস্ট -এ তে  ৮৮ টি ম্যাচে ঈশ্বরণের ৪৭.৪৯ গড়ে ৩৮৪৭ রান রয়েছে। তিনি এই ফরম্যাটে ৯ টি সেঞ্চুরি এবং ২৩ টি হাফ সেঞ্চুরি করেছেন। অভিমন্যু ওপেনার হিসেবে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ব্যাটার। ২০১৮-১৯ এ রঞ্জি সিজনে তিনি বাংলার তরফে সবচেয়ে বেশি রান করা ব্যাটার ছিলেন। তখন তিনি ৬ ম্যাচে ৮৬১ রান করেন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement