Advertisement

Champions Trophy 2025 Update: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাচ্ছে টিম ইন্ডিয়া? এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে

পাকিস্তান ICC-র কাছে খসড়া সময়সূচি জমা দিয়েছে, যেখানে ভারতের সমস্ত ম্যাচ লাহোরে খেলা হবে, তবে এখন পর্যন্ত BCCI থেকে ভারত সফরের বিষয়ে কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ পাওয়া যায়নি।

চ্য়াম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাচ্ছে Team India? এল বড় আপটেড
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 11 Jul 2024,
  • अपडेटेड 12:01 PM IST

Champions Trophy 2025 Update: পাকিস্তানে আয়োজিত চ্যাম্পিয়ন্স ট্রফি 2025 সংক্রান্ত একটি বড় আপডেট বেরিয়ে এসেছে। মনে করা হচ্ছে যে শেষ পর্যন্ত পাকিস্তানে হতে চলা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (ICC)-র এই বড় টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেট দল হয়তো অংশ নেবে না। এই পরস্থিতিতে, এই টুর্নামেন্ট আবার হাইব্রিড মডেলের অধীনে অনুষ্ঠিত হতে পারে। যেমন পাকিস্তানে অনুষ্ঠিত এশিয়া কাপ ২০২৩-এ ভারত তার সমস্ত ম্যাচ শ্রীলঙ্কায় হাইব্রিড মডেলের অধীনে খেলেছিল।

ফেব্রুয়ারি থেকে মার্চ মাসে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দলের পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা খুবই কম। পাকিস্তান ICC-র কাছে খসড়া সময়সূচি জমা দিয়েছে, যেখানে ভারতের সমস্ত ম্যাচ লাহোরে খেলা হবে, তবে এখন পর্যন্ত BCCI থেকে ভারত সফরের বিষয়ে কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ পাওয়া যায়নি। এই পুরো বিষয়টি সম্পর্কিত একটি সূত্র জানিয়েছে যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিম ইন্ডিয়ার পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা খুব কম, তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সরকার। তাই সে অবস্থায় হাইব্রিড মডেলে কাজ করা হচ্ছে।

বিসিসিআইয়ের একটি সূত্র বলছে, "এশিয়া কাপের মতো, ভারত তাদের ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহী বা শ্রীলঙ্কায় খেলতে পারে, যদিও আইসিসিরও এই বিষয়ে নিজস্ব অবস্থান থাকবে, তবে এখন আমরা একই ভাবছি।" ভবিষ্যতে কীভাবে পরিস্থিতি তৈরি হয়, আপাতত মনে হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি হাইব্রিড মোডে খেলা হবে।

এদিন ভারত-পাকিস্তান ম্যাচ হবে

পিসিবি চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি তৈরি করে অনুমোদনের জন্য আইসিসি ও এর সদস্য দেশগুলোর কাছে পাঠিয়েছে। সব জায়গা থেকে গ্রিন সিগন্যাল পাওয়ার পর ছেড়ে দেওয়া হবে। কিন্তু তার আগেই এই শিডিউল ভাইরাল হয়ে গেছে। ব্রিটিশ সংবাদপত্র 'দ্য টেলিগ্রাফ' এটি প্রকাশ করেছে।

সেই অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি করাচিতে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ শুরু হবে। উদ্বোধনী ম্যাচ হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যে। এছাড়াও সূচি অনুযায়ী ভারত ও পাকিস্তানকে একই গ্রুপে রাখা হয়েছে। ১ মার্চ লাহোরে ভারত-পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হবে। ভারতের সব ম্যাচ হয় লাহোরে।

Advertisement

সেমিফাইনালগুলিও ভারতের জন্য স্থানান্তরিত হবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল ম্যাচগুলি ৫ এবং ৬ মার্চ খেলা হবে৷ যেখানে শিরোপার লড়াই হবে ১৯ মার্চ। করাচি ও রাওয়ালপিন্ডিতে এই সেমিফাইনাল ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। কিন্তু ভারতীয় দল যদি টপ-৪-এ পৌঁছায়, তবে সেমিফাইনাল খেলবে লাহোরে।

ভারতীয় দলের জন্য সেমিফাইনাল স্থানান্তর করা হবে। তবে এটাও লক্ষণীয় যে এখন পর্যন্ত বিসিসিআই চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানে যেতে সম্মতি দেয়নি।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement