Advertisement

Cricket World Cup 2023: ডেঙ্গি আক্রান্ত গিল, বিশ্বকাপে অজি ম্যাচে ওপেনার কে হতে পারেন?

বিশ্বকাপ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই খারাপ খবর ভারতীয় দলের জন্য। ডেঙ্গি আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে হয়ত খেলতে পারবেন না শুভমন গিল। কতদিন তাঁকে মাঠের বাইরে থাকতে হবে সেটাও পরিষ্কার নয়। প্রশ্ন হল, তা হলে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন?

কেএল রাহুল ও ইশান কিশান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Oct 2023,
  • अपडेटेड 11:10 AM IST

Cricket World Cup 2023: বিশ্বকাপ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই খারাপ খবর ভারতীয় দলের জন্য। ডেঙ্গি আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে হয়ত খেলতে পারবেন না শুভমন গিল। কতদিন তাঁকে মাঠের বাইরে থাকতে হবে সেটাও পরিষ্কার নয়। প্রশ্ন হল, তা হলে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন?
 

ওপেন করতে পারেন ইশান কিশান
ইশান কিশান ওপেনার হিসেবে ভালো খেলেছেন। গিল না থাকায় তাঁকে ওপেন করার দায়িত্ব দেওয়া হতে পারে। ডান হাতি ও বাঁ হাতি ব্যাটারের কম্বিনেশন হলে তা ভারতীয় দলের জন্য ভালো হতে পারে। শুরু থেকেই চালিয়ে খেলতেও পারবেন তরুণ উইকেটকিপার ব্যাটার। সেক্ষেত্রে ভারতীয় দলের শুরুতে দ্রুত রান তোলার ক্ষেত্রেও সুবিধা হবে। যদিও এখনও কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। ভারতীয় দলে একাধিক ব্যাটার রয়েছেন যারা ওপেন করতে পারেন। ফলে গিল না থাকলেও সমস্যা হওয়ায় কথা নয়। তবে গিল দারুণ ছন্দে ছিলেন। সেটা যদিও ভাবাবে রোহিত শর্মাদের।
 

ওপেন করতে পারেন রাহুলও
ওপেন করতে নামতে পারেন কেএল রাহুলও। রোহিত শর্মার সঙ্গে এর আগেও ওপেন করেছেন রাহুল। ওপেনার হিসেবে তাঁর ফর্ম নিয়ে যদিও প্রশ্ন রয়েছে। অন্যদিকে তিনি যদি ওপেন করতে নামেন, তা হলে চার নম্বরে ব্যাটিং-এর ক্ষেত্রে সমস্যা হতে পারে। মিডল অর্ডার ঠিক করতে হলে রাহুলকে দিয়ে হয়ত ওপেন করানো হবে না। সে ক্ষেত্রে ইশান কিশানই টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ হতে পারেন। 
 

ক’টি ম্যাচ খেলতে পারবেন না গিল?
রবিবার চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। এমন পরিস্থিতিতে এই ম্যাচের আগে তারকা ব্যাটসম্যান শুভমান গিলকে ছাড়াই মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। মিডিয়া রিপোর্টে প্রকাশিত হয়েছে যে টিম ইন্ডিয়ার এই তারকা ব্যাটসম্যান বৃহস্পতিবার এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার নেট সেশনেও অংশ নেননি। এরপর ডেঙ্গি সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষা করা হয়, তাঁর চিকিৎসা চলছে। এই বিষয়ে সংশ্লিষ্টরা জানিয়েছেন যে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট ক্রমাগত গিলের স্বাস্থ্যের উপর নজর রাখছে। শুক্রবার আরেক দফা পরীক্ষা হবে। এর পরই ঠিক হবে শুভমান গিল ক্যাঙ্গারুদের বিপক্ষে খেলবেন কি না।       
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement