Advertisement

Team India New Coach: প্রতীক্ষার অবসান, ভারতীয় দলের নতুন কোচ নিযুক্ত হলেন গৌতম গম্ভীর

Gautam Gambhir India Coach: গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট টিমের নতুন কোচ নিযুক্ত হলেন। রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষের পর ইন্ডিয়া দলের দায়িত্ব পেলেন গৌতম গম্ভীর। 

নতুন কোচ হলেন গৌতম গম্ভীর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Jul 2024,
  • अपडेटेड 8:45 PM IST
  • গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট টিমের নতুন কোচ নিযুক্ত হলেন।
  • রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষের পর ইন্ডিয়া দলের দায়িত্ব পেলেন গৌতম গম্ভীর। 
  • গত বেশ কয়েক সপ্তাহ ধরেই ভারতীয় টিমের নয়া কোচ নিয়ে জল্পনা চলছিল।

Gautam Gambhir India Coach: গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট টিমের নতুন কোচ নিযুক্ত হলেন। রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষের পর ইন্ডিয়া দলের দায়িত্ব পেলেন গৌতম গম্ভীর। 

গত বেশ কয়েক সপ্তাহ ধরেই ভারতীয় টিমের নয়া কোচ নিয়ে জল্পনা চলছিল। উঠে আসছিল একাধিক নামজাদা প্রাক্তন ক্রিকেটারের নাম। সেই তালিকাতে নাম ছিল গৌতম গম্ভীরেরও। তারপর গত কয়েক সপ্তাহে অনেকেই বলতে শুরু করেছিলেন যে প্রাক্তন ক্রিকেট তারকা গৌতম গম্ভীরই দায়িত্ব পেতে পারেন। শেষ পর্যন্ত সেই জল্পনাই সত্যি হল। 

মঙ্গলবার BCCI সেক্রেটারি জয় শাহ তাঁর অফিসিয়াল X হ্যান্ডেল থেকে এই বিষয়ে পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, 'অত্যন্ত আনন্দের সঙ্গে গৌতম গম্ভীরকে ভারতীয় দলের হেড কোচ হিসেবে স্বাগত জানাই। আধুনিক ক্রিকেটে খেলার খোলনোলচে বদলে যাচ্ছে। গৌতম নিজে এই পরিবর্তিত পরিস্থিতির সাক্ষী। তাঁর কেরিয়ারে বিভিন্ন ভূমিকায় সফলভাবে কাজ করেছেন। আমি আত্মবিশ্বাসী যে গৌতম ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আদর্শ ব্যক্তি।'

দেখুন সেই পোস্ট: 

It is with immense pleasure that I welcome Mr @GautamGambhir as the new Head Coach of the Indian Cricket Team. Modern-day cricket has evolved rapidly, and Gautam has witnessed this changing landscape up close. Having endured the grind and excelled in various roles throughout his… pic.twitter.com/bvXyP47kqJ

— Jay Shah (@JayShah) July 9, 2024

এক্স হ্যান্ডেলে জয় শাহ আরও লেখেন, 'TeamIndia-র জন্য গৌতমের স্বচ্ছ ও স্পষ্ট দৃষ্টিভঙ্গি, তাঁর বিশাল অভিজ্ঞতা ভারতীয় ক্রিকেট দলকে সমৃদ্ধ করবে। এই নতুন যাত্রা শুরু করার জন্য তাঁকে অভিনন্দন। BCCI গম্ভীরকে সবদিক থেকে সাহায্য করবে।' 

বর্তমানে ভারতীয় দল শুভমান গিলের নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে রয়েছে। এরপর শ্রীলঙ্কা সফরে যাবে টিম ইন্ডিয়া। সেখানেই দায়িত্ব নেবেন গম্ভীর।

Advertisement

এর আগে IPL 2024- গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টর পদে ছিলেন। তাঁর মেন্টরশিপে কেকেআর চ্যাম্পিয়নও হয়।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ পদের জন্য অন্যতম জোরদার পদপ্রার্থী ছিলেন গম্ভীর। কোচ পদের সাক্ষাৎকারের আগে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেছিলেন। সেই সময় থেকেই তাঁর নাম নিয়ে জোর জল্পনা শুরু হয়। 

উল্লেখ্য, ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই শেষ হয়ে গিয়েছে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন রাহুল দ্রাবিড়। প্রথমে যদিও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্তই তাঁর মেয়াদ ছিল। কিন্তু পরে বিসিসিআই তাঁর মেয়াদ বাড়িয়ে দিয়েছিল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement