Advertisement

ICC World Cup 2023 Points Table: বিশ্বকাপে সেমিফাইনালে যাবে ভারত? অঙ্ক যা বলছে...

একদিনের বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে টিম ইন্ডিয়া। তিনটি ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে রোহিত শর্মার ভারত। এবার তাদের সামনে বাংলাদেশ। ম্যাচের পাশাপাশি লিগ টেবিলের অঙ্কও বেশ জমে উঠেছে। 

টিম ইন্ডিয়া
Aajtak Bangla
  • পুনে,
  • 19 Oct 2023,
  • अपडेटेड 12:02 PM IST

একদিনের বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে টিম ইন্ডিয়া। তিনটি ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে রোহিত শর্মার ভারত। এবার তাদের সামনে বাংলাদেশ। ম্যাচের পাশাপাশি লিগ টেবিলের অঙ্কও বেশ জমে উঠেছে। 

শ্রীলঙ্কা ছাড়া বাকি ৯টি দলই তাদের জয়ের খাতা খুলেছে। আফগানিস্তান ইংল্যান্ডের বিরুদ্ধে এবং নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেওয়ায় লিগ টেবিলের ওঠাপড়া বেশ জমে গিয়েছে। কিন্তু এই বিশ্বকাপে রোহিত শর্মার অধিনায়কত্বে ভারত ও নিউজিল্যান্ড এখনো একটাও ম্যাচ হারেনি। প্রথম চার ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কিউই দল। যেখানে ভারতীয় দলও তাদের প্রথম তিনটি ম্যাচ জিতেছে এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে।

বিশ্বকাপের লিগ টেবিল

বাংলাদেশকে হারিয়ে দিতে পারলে, আর তার পরের ২ ম্যাচে জিতলে ৬টি জয় নিয়ে ১২ পয়েন্ট পেয়ে যাবে। সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে ভারতীয় দলকে পরের আরও ৩টি ম্যাচ জিততে হবে। তাহলে রোহিত ও ব্রিগেডকে সেমিফাইনালে যাওয়া থেকে কেউ আটকাতে পারবে না। বাংলাদেশকে পরাজিত করে পরের ৩টি ম্যাচ জিতলে ভারতীয় দলের ৭ ম্যাচে মোট ১৪ পয়েন্ট হবে। বর্তমানে ৩ ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রোহিতরা। সেমিফাইনালে উঠতে হলে তাকে বাকি ৬টির মধ্যে অন্তত ৩ থেকে ৪টি ম্যাচ জিততে হবে।

পুনেতে বাংলাদেশের বিপক্ষে চতুর্থ ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। এরপর, রোহিত শর্মার নেতৃত্বে, দলটিকে তাদের বাকি ম্যাচগুলি খেলতে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে ধর্মশালায়, ইংল্যান্ডের লখনউতে, শ্রীলঙ্কা মুম্বইতে, দক্ষিণ আফ্রিকার কলকাতায় এবং বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসের বিপক্ষে। এতে ভারতীয় দল নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে পারে। 
 

ভারতীয় দলের বিশ্বকাপ সূচি
৮ অক্টোবর বনাম অস্ট্রেলিয়া, চেন্নাই (ভারতীয় দল ৬ উইকেটে জয়ী)
১১ অক্টোবর বনাম আফগানিস্তান, দিল্লি (ভারতীয় দল ৮ উইকেটে জয়ী)
১৪ অক্টোবর পাকিস্তান বনাম আহমেদাবাদ (ভারতীয় দল ৭ উইকেটে ম্যাচ জিতেছে)
১৯ অক্টোবর বনাম বাংলাদেশ, পুনে
২২ অক্টোবর বনাম নিউজিল্যান্ড, ধর্মশালা
২৯ অক্টোবর বনাম ইংল্যান্ড, লখনউ
২ নভেম্বর বনাম শ্রীলঙ্কা, মুম্বাই
৫ নভেম্বর বনাম দক্ষিণ আফ্রিকা, কলকাতা
১২ নভেম্বর বনাম নেদারল্যান্ডস, বেঙ্গালুরু

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement