Advertisement

ICC World Cup 2023 India VS South Africa: রাতে ম্যাচ দেখে বাড়ি ফিরুন নিশ্চিন্তে, স্পেশাল ট্রেন ও মেট্রোর সময়-স্টেশন জেনে নিন

ইডেনে আজ সেয়ানে সেয়ানে টক্কর। শীর্ষে থাকা ভারতের সামনে দুই নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকা। তার উপর আবার বিরাট কোহলির জন্মদিন। ফলে টিকিটের চাহিদা যে আকাশ ছোঁবে তা জানাই ছিল। ৬৭ হাজারের গ্যালারি উপচে পড়বে। বিভিন্ন জেলা থেকে আসা ক্রিকেট প্রেমীদের জন্য তাই বাড়ি ফেরার ব্যবস্থা করল পূর্ব রেল৷ রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইডেনে বিশ্বকাপের ম্যাচ শেষে দর্শকদের জন্য বিবাদী বাগ এবং প্রিন্সেপ ঘাট থেকে বারাসত এবং বারুইপুরগামী দুটি বিশেষ লোকাল ট্রেন ছাড়বে।

ম্যাচের পর থাকছে বিশেষ মেট্রো ও ট্রেন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Nov 2023,
  • अपडेटेड 12:17 PM IST

ইডেনে আজ সেয়ানে সেয়ানে টক্কর। শীর্ষে থাকা ভারতের সামনে দুই নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকা। তার উপর আবার বিরাট কোহলির জন্মদিন (Virat Kohli Birthday)। ফলে টিকিটের চাহিদা যে আকাশ ছোঁবে তা জানাই ছিল। ৬৭ হাজারের গ্যালারি উপচে পড়বে। বিভিন্ন জেলা থেকে আসা ক্রিকেট প্রেমীদের জন্য তাই বাড়ি ফেরার ব্যবস্থা করল পূর্ব রেল৷ রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইডেনে বিশ্বকাপের ম্যাচ শেষে দর্শকদের জন্য বিবাদী বাগ এবং প্রিন্সেপ ঘাট থেকে বারাসত এবং বারুইপুরগামী দুটি বিশেষ লোকাল ট্রেন ছাড়বে৷

পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইডেনে যে দিন যে দিন বিশ্বকাপের খেলা থাকবে, সে দিন রাত ১০.৫৫ মিনিটে প্রিন্সেপ ঘাট স্টেশন থেকে বারাসতগামী একটি বিশেষ লোকাল ট্রেন ছাড়বে৷ পাশাপাশি, বিবাদী বাগ থেকে রাত ১০.৪৫ মিনিটে বারুইপুরগামী একটি লোকাল ট্রেন ছাড়বে৷ বিশেষ ট্রেন হাওড়া লাইনে দেওয়া না হলেও, তারকেশ্বরগামী যে লোকাল ট্রেন নিয়মিত রাত ১১.০৫ মিনিটে ছাড়ে, সেটি রবিবার রাত ১১.১৫ মিনিটে ছাড়বে৷ ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত৷ তার পরে একটি সেমিফাইনালের খেলাও রয়েছে ইডেনে।

থাকছে মেট্রো পরিষেবাও। এসপ্ল্যানেড স্টেশন থেকে ছাড়বে বিশেষ মেট্রো। উত্তর-দক্ষিণ শাখার জন্য এই বিশেষ মেট্রো পরিষেবা ঘোষণা করা হয়েছে। একটি পরিষেবা এসপ্ল্যানেড থেকে ১০.৪৫ মিনিটে ছাড়া হবে। এবং এটি দক্ষিণেশ্বর স্টেশনে পৌঁছাবে ১১.১৮ মিনিটে। ১০.৪৫ মিনিটে ছেড়ে ১১.১৮ কবি সুভাষ স্টেশনে পৌঁছবে৷ তবে খেলা আগে শেষ হয়ে গেলে কোনও পরিষেবা মিলবে না বলেই জানা গেছে। কারণ গত মঙ্গলবারের খেলার দিনও স্পেশাল মেট্রোর আশায় ছিলেন অনেকে। কিন্তু কোনও পরিষেবাই মেলেনি বলে অভিযোগ। আগে খেলা শেষ হওয়ায়, মেট্রের তরফে কোনও পরিষেবা দেওয়া হয়নি। যেকারণে বিপাকে পড়েছিলেন বহু যাত্রী।

Advertisement

টানা সাত ম্যাচ জিতে বিশ্বকাপে দারুণ ফর্মে রোহিত শর্মার ভারত। সাত ম্যাচ জিতে যাওয়ায় সেমিফাইনালে যাওয়াও নিশ্চিত করে ফেলেছে টিম ইন্ডিয়া। শনিবারের ম্যাচে নিউজিল্যান্ডকে পাকিস্তান হারিয়ে দেওয়ায় শেষ চারে পৌঁছে গিয়েছে দক্ষিণ আফ্রিকাও।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement