Advertisement

World Cup 2023 India Vs England: ইংল্যান্ডের সঙ্গে ভারতের একাদশে একাধিক বদল, কপাল পুড়ছে এই ক্রিকেটারদের?

World Cup 2023 India Vs England: : এখন বড় প্রশ্ন যে টিম ইন্ডিয়া এই ম্যাচের জন্য বেশ কয়েকটি বদল আনতে পারে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২২ অক্টোবর ধর্মশালায় টিম ইন্ডিয়া হার্দিক পান্ডিয়ার ইনজুরির কারণে এবং শার্দুল ঠাকুরকে খারাপ পারফরমেন্সের জন্য বসিয়ে, তার বদলে মহাম্মদ শামি এবং সূর্যকুমার যাদবকে সুযোগ দিয়েছিল। আসন্ন কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না বলে জানা গিয়েছে।

ইংল্যান্ডের সঙ্গে ভারতের একাদশে একাধিক বদল, কপাল পুড়ছে এই ক্রিকেটারদের?
Aajtak Bangla
  • লখনউ,
  • 29 Oct 2023,
  • अपडेटेड 1:58 AM IST

World Cup 2023 India Vs England: ওয়ার্ল্ড কাপে বিজয় রথে শামিল হয়ে টিম ইন্ডিয়া এগিয়ে চলেছে। এখন এই পরিস্থিতিতে ভারত আজ রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে খেলতে নামবে। লখনউতে এই ম্যাচটি জিতলেই ভারত মোটামুটি সেমিফাইনাল নিশ্চিত করে ফেলতে পারবে। অন্যদিকে ইংল্যান্ড একাধিক হারে খাদের কিনারে দাঁড়িয়ে রয়েছে।তাদের পক্ষে শুধু এই ম্যাচই নয় প্রত্যেকটি ম্যাচই এখন মরণ বাঁচন। তারপরেও তারা সেমিতে যেতে পারবে কি না, তা অন্যান্য টিমের পারফরম্যান্সের উপর নির্ভর করবে।

এই পরিস্থিতিতে দুই দল অটল বিহারী বাজপেয়ী একানা স্টেডিয়ামে খেলতে নামছে। এই পরিস্থিতিতে এখন বড় প্রশ্ন যে টিম ইন্ডিয়া এই ম্যাচের জন্য বেশ কয়েকটি বদল আনতে পারে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২২ অক্টোবর ধর্মশালায় টিম ইন্ডিয়া হার্দিক পান্ডিয়ার ইনজুরির কারণে এবং শার্দুল ঠাকুরকে খারাপ পারফরমেন্সের জন্য বসিয়ে, তার বদলে মহাম্মদ শামি এবং সূর্যকুমার যাদবকে সুযোগ দিয়েছিল। আসন্ন কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না বলে জানা গিয়েছে। হার্দিক পান্ডিয়ার লিগামেন্টে গ্রেড ওয়ান চোট রয়েছে। যার কারণে ওয়ার্ল্ডকাপে ভারতের পরবর্তী ম্যাচগুলিতেও খেলতে পারা কঠিন বলে মনে করা হচ্ছে।

হরভজনের পরামর্শ

এর মধ্যে হরভজন ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন নিয়ে একটা পরামর্শ দিয়েছে। যে লখনউতে উইকেট স্লো থাকবে এবং এ কারণে ভারতের তিন স্পিনার নিয়ে নেওয়া উচিত।

এমনিতেই ভারতীয় দলে এই মুহূর্তে দুজন অটোমেটিক চয়েজ স্পিনার রয়েছেন। রবীন্দ্র যাদেজা এবং কুলদীপ যাদব। এর মধ্যে জাদেজা অলরাউন্ড পারফরমেন্সে এবং কুলদীপ তাঁর বোলিংয়ের জাদুতে মাতিয়ে রেখেছেন। গত কয়েকটি সিরিজ ধরে তাঁদের পারফরমেন্স অত্যন্ত ভাল। সেখানে সিরাজকে বিশ্রাম দেওয়ার পরামর্শ দিয়েছেন ভাজ্জি। এখানে রবিচন্দ্রন অশ্বিনকে খেলানোর পরামর্শ দিয়েছেন তিনি। তাহলে শামি এবং সূর্যকুমার কাউকেই বসতে হবে না।

হার্দিক পান্ডিয়ার বদলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে সূর্যকুমার যাদবকে খেলানো হয়, তিনি ব্যাটিংয়ে নামলেও রান আউট হয়ে ফিরে যান। সূর্য যদিও ওই ম্যাচে তেমন কোন পারফরম্যান্স দেখাতে পারেননি কিন্তু বোলিংয়ে রিপ্লেসমেন্ট হিসেবে নামা মহাম্মদ শামি কামাল করে দেন। তিনি ৫৪ রান খরচ করে পাঁচটি উইকেট দখল করে নেন।

Advertisement

ভারতের সম্ভাব্য টিম রোহিত শর্মা (ক্যাপ্টেন) শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইআর, কেএল রাহুল, সূর্য কুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জাসপ্রীত বুমরা, মোঃ সিরাজ, কুলদীপ যাদব এবং মোহাম্মদ সামি।

হরভজনের টিম রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইআর, কেএল রাহুল, সূর্য কুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জাসপ্রীত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব এবং মোঃ শামি

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement