Advertisement

Rohit Sharma Century: রোহিতের মহাকাব্যিক কামব্যাক, টি২০ বিশ্বকাপে জায়গা কার্যত পাকা করে নিলেন

Rohit Sharma Century: তীয় টি-টোয়েন্টিতে রোহিত শর্মা যদি অল্প রানে আউট হতেন, তাহলে হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট মিলত কি না সন্দেহ। অধিনায়কত্ব তো দূর অস্ত। রোহিতের প্রয়োজন ছিল একটা শক্তপোক্ত ইনিংসের। অন্তত একটা ঝড়ো ৪০-৫০ রান ।কিন্তু মহা তারকারা কবেই বা অল্পতে সন্তুষ্ট হয়েছেন।

রোহিতের মহাকাব্যিক কামব্যাক, টি২০ বিশ্বকাপে জায়গা কার্যত পাকা
Aajtak Bangla
  • বেঙ্গালুরু,
  • 17 Jan 2024,
  • अपडेटेड 11:39 PM IST

Rohit Sharma Century: দেড় বছর পর বিরাটকে সঙ্গে নিয়ে টি২০ সংসারে ফিরেছেন। বিরাট প্রথম ম্যাচে না খেললেও সিরিজের প্রথম ম্যাচ থেকেই মাঠে ছিলেন রোহিত শর্মা। প্রথম দুই ম্যাচে ০ রানে আউট হয়ে নিজের উপর চাপ বাড়িয়ে ফেলেছিলেন হিটম্যান। একদা দোর্দন্ডপ্রতাপ সাদা বলের ক্রিকেটের তারকা রোহিত শর্মা। ভারতীয় দলের অধিনায়ক থাকবেন কি না টি-টোয়েন্টি বিশ্বকাপে, তা নিয়েছিল জোর জল্পনা।

তৃতীয় টি-টোয়েন্টিতে রোহিত শর্মা যদি অল্প রানে আউট হতেন, তাহলে হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট মিলত কি না সন্দেহ। অধিনায়কত্ব তো দূর অস্ত। রোহিতের প্রয়োজন ছিল একটা শক্তপোক্ত ইনিংসের। অন্তত একটা ঝড়ো ৪০-৫০ রান ।কিন্তু মহা তারকারা কবেই বা অল্পতে সন্তুষ্ট হয়েছেন। তাঁকে নিয়ে ওঠা যাবতীয় জল্পনা বঙ্গোপসাগরের তীরে ছুঁড়ে ফেলে দিলেন। আর সেই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক হিসেবে নিজের জায়গা পাকাই শুধু করলেন না, তাঁকে নিয়ে ওঠা যাবতীয় জল্পনাকে আপাতত তালাচাবি মেরে দিলেন।

তাও এমন সময়ে ইনিংস খেললেন রিংকুকে সঙ্গে নিয়ে, যখন ভারতীয় দল ২২ রানে ৪ টি উইকেট হারিয়ে ধুঁকছে। প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন, তাঁর সঙ্গী ওপেনার যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সঞ্জু স্যামসান এবং প্রথম দুই ম্যাচে দুর্ধর্ষ ইনিংস খেলা শিবম দুবে। ৬৯ বলে ১২১ রান এর মহাকাব্যিক ইনিংস খেলে আরও একবার প্রমাণ করে দিলেন রোহিতরা কখনো ফুরোন না। প্রয়োজন পড়লে সময়মতো জ্বলে উঠতে জানেন না।

তাঁকে যোগ্য সঙ্গত করে গেলেন, ক্রমশ মহাতারকা হতে চলা, কেকেআর তারকা রিঙ্কু সিং তার ৩৬ বলে ৬৯ রান তাঁকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিরাপদ আসনে বসিয়ে দিয়ে গেল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement