Advertisement

India vs England 2nd Test Jashaswi Jayswal: ফের ব্যর্থ রোহিত-গিল, কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে দলকে টানছেন যশস্বী

মহম্মদ সিরাজের জায়গায় টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছেন মুকেশ কুমার। রজত পাতিদারের টেস্ট অভিষেক হয়েছে। টেস্ট দলে ফিরেছেন কুলদীপ যাদব। শেষ টেস্ট ম্যাচ খেলা কেএল রাহুল, চোটের কারণে এই ম্যাচের বাইরে রবীন্দ্র জাদেজা।

বিশাখাপত্তনমে যশস্বীর দাপট, কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি জয়সওয়ালের
Aajtak Bangla
  • বিশাখাপত্তনম,
  • 02 Feb 2024,
  • अपडेटेड 1:36 PM IST
  • ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড
  • হায়দরাবাদে প্রথম ম্যাচে ২৮ রানে হৃদয় বিদারক হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া

গত কয়েকটি ম্যাচের মতোই রোহিত আর গিল দ্রুত আউট হয়ে গিয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টস জিতে প্রথম ব্যাটিং নিয়েও অ্যাডভান্টেজ হাতছাড়া ভারতের। পুরোপুরি হয়নি তার কারণ তরুণ তুর্কী যশস্বী জয়সওয়াল। তাঁর সেঞ্চুরিতে ফের রোহিত, গিল, শ্রেয়সদের ব্যর্থতা খানিকটা ঢাকা পড়ে গিয়েছে। যতটা খারাপ হওয়ার কথা ছিল, ততটা হয়নি। 

যশস্বীর যশমান কীর্তি

গত বছরই আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ যশস্বী জয়সওয়ালের। ষষ্ঠ টেস্ট ম্যাচ খেলছেন তিনি। হায়দরাবাদ টেস্টে দুই ইনিংসে তিনি করেছিলেন ৮০ ও ১৫ রান। অল্পের জন্য তাঁর শতরান হাতছাড়া হয়েছিল। এ বার অবশ্য কোনও ভুলচুক করেননি তিনি।লাঞ্চের পর ফিরে দ্রুত স্বভাবসিদ্ধ ভঙ্গিতে খেলে সেঞ্চুরি কুড়িয়ে নেন। বিশাখাপত্তনমে যশস্বীর এটাই প্রথম সেঞ্চুরি। এটি তাঁর টেস্ট কেরিয়ারের দ্বিতীয় শতরান।শেষ খবর পাওয়া পর্যন্ত ক্রিজে রয়েছেন তিনি ও পাতিদার। ভাল  শুরু করেও গিলের মতোই আউট হন শ্রেয়স আইয়ারও। 

তার আগে বিশাখাপত্তনম টেস্টের প্রথম দিন লাঞ্চ বিরতির পর ৩টে উইকেট হারিয়ে ১৮০ রান তুলেছে টিম ইন্ডিয়া। ১০৪ রানে অপরাজিত রয়েছেন যশস্বী। আর ০ রানে অপরাজিত ৫-এ নামা অভিষেককারী ব্যাটার রজত পাতিদার। 

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ভারতের প্লেয়িং-১১: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের প্লেয়িং-১১: জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফক্স, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির, জেমস অ্যান্ডারসন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement