Advertisement

India VS England 3rd Test: সরফরাজ রান আউট হতেই হতাশায় টুপি ছুড়লেন রোহিত, Video ভাইরাল

এটি সরফরাজ খানের জন্য সত্যিই একটি আবেগপূর্ণ দিন ছিল কারণ তাকে অনিল কুম্বলে তার পরিবারের উপস্থিতিতে ইন্ডিয়া ক্যাপ উপহার দিয়েছিলেন। ২৬ বছর বয়সী ব্যাটার যখন নামেন তখন, রোহিত দুর্দান্ত ১৩১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। সরফরাজের শুরুতে একটু দেখে খেলে হাত খুলতে শুরু করেন।

সরফরাজ রান আউট হতেই হতাশায় টুপি ছুড়লেন রোহিত, Video ভাইরাল
Aajtak Bangla
  • রাজকোট,
  • 15 Feb 2024,
  • अपडेटेड 7:36 PM IST
  • তৃতীয় টেস্টে জায়গা পেলেন সরফরাজ
  • আবেগে ভাসলেন ক্রিকেটার
  • প্রথম ম্যাচে ৬২ রানের দুর্দান্ত ইনিংস

দীর্ঘ প্রতীক্ষার পর টেস্ট জেবিউ করলেন ঘরোয়া ক্রিকেটে ঝুড়িঝুড়ি রান করা সরফরাজ খান। আর প্রথম সুযোগেই বাজিমাত। টেস্ট অভিষেকেই ১০০-র উপর স্ট্রাইক রেটে তিনি দুর্দান্ত অর্ধশতরান করেন। সেঞ্চুরি আসবে কি না, সেই জল্পনা শুরু হয়েছিল কেবল, তারই মাঝে ছন্দপতন। মার্ক উডের ডিরেক্ট থ্রোয়ে রান আউট হয়ে ফিরতে হয়।

ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্টের প্রথম দিনে সরফরাজ খানের একটি অবিশ্বাস্য ইনিংস শেষ হয়েছিল কারণ তিনি রবীন্দ্র জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝির পর রানআউট হয়েছিলেন। এই ঘটনায় ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে রাগে টুপি ছুড়ে ফেলতে দেখা যায়। ক্যামেরায় ধরা পড়ে রোহিতের হতাশা প্রকাশের ছবি। সে সময় জাদেজা ৯৯ রানে ব্যাট করছিল।

জাদেজা মিড অনে বলটি ঠেলে সরফরজাকে রানের জন্য কল করেন, কিন্তু নিজেই শেষমেষ আর জাননি। ক্রিজে ফেরার আগেই মার্ক উডের সরাসরি থ্রো বোলিং প্রান্তের উইকেট ভেঙে দিয়েছিল। জাদেজা পরের বলেই শতরান পূর্ণ করেন, যা ছিল টেস্ট ক্রিকেটে তার চতুর্থ সেঞ্চুরি। 

সরফরাজ খান বাজবল ক্রিকেট খেলে প্রথম ফিফটি করলেন

এটি সরফরাজ খানের জন্য সত্যিই একটি আবেগপূর্ণ দিন ছিল কারণ তাকে অনিল কুম্বলে তার পরিবারের উপস্থিতিতে ইন্ডিয়া ক্যাপ উপহার দিয়েছিলেন। ২৬ বছর বয়সী ব্যাটার যখন নামেন তখন, রোহিত দুর্দান্ত ১৩১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। সরফরাজের শুরুতে একটু দেখে খেলে হাত খুলতে শুরু করেন। কিন্তু রেহান আহমেদের বলে বাউন্ডারিতে পাঠানোর পর তাঁকে আর রোখা যায়নি। মুম্বই ব্যাটার ইংল্যান্ডের বোলারদের বিরিুদ্ধে আক্রমণে যেতে শুরু করার সঙ্গে সঙ্গে ব্যাকফুটে চলে যায় ইংল্যান্ড।

তিনি জো রুট, রেহান আহমেদের প্রতি বিশেষভাবে নির্দয় ছিলেন। তারপরে তিনি টম হার্টলিকে টার্গেট করতে শুরু করেন।হার্টলির একটি ছক্কা তাকে ক্লোজ করে দেয় এবং মুম্বাই ব্যাটার মাত্র 48 বলে তার প্রথম ফিফটি হাঁকাতে একটি সিঙ্গেলের প্রয়োজন ছিল। অভিষেকে এটি ছিল ভারতীয় ব্যাটারের যৌথ-দ্রুততম ফিফটি এবং দেখে মনে হচ্ছিল সরফরাজের ভাগ্য বড় স্কোরের জন্য তৈরি। বৃহস্পতিবার তার দুর্ভাগ্যজনক রান আউটের আগে ২৬ বছর বয়সী ব্য়াটার এই ৬৬ বলে ৬২ রান করেন এবং তার ইনিংসে ৯ টি বাউন্ডারি এবং ১ টি ছক্কা ছিল।

Advertisement

তৃতীয় টেস্টে ভারতীয় দল- যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, রজত পতিদার, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

তৃতীয় টেস্টে ইংল্যান্ড দল- জ্যাক ক্রাওলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), রেহান আহমেদ,  টম হার্টলি, মার্ক উড, জেমস এন্ডারসন

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি
প্রথম টেস্ট: ২৫-২৯ জানুয়ারি, হায়দ্রাবাদ (ইংল্যান্ড ২৮ রানে জিতেছে)
দ্বিতীয় টেস্ট: ২-৬ ফেব্রুয়ারি, বিশাখাপত্তনম (১০৬ রানে ভারত জিতেছে)
তৃতীয় টেস্ট: ১৫-১৯ ফেব্রুয়ারি, রাজকোট
চতুর্থ টেস্ট: ২৩-২৭ ফেব্রুয়ারি, রাঁচি 
পঞ্চম টেস্ট: ৭-১১ মার্চ, ধর্মশালা        

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement