Advertisement

India vs. England Test: কোহলি ফিরছেন-বুমরাহকে বিশ্রাম? তৃতীয় টেস্টের আগে তুঙ্গে জল্পনা

আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। পাঁচ টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচ। এর আগে বিশাখাপত্তনম (ভাইজাগ) টেস্ট জিতে সিরিজে ফিরেছে টিম ইন্ডিয়া।

ফাইল ছবি
Aajtak Bangla
  • রাজকোট,
  • 06 Feb 2024,
  • अपडेटेड 5:49 PM IST
  • আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। পাঁচ টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচ।
  • এর আগে বিশাখাপত্তনম (ভাইজাগ) টেস্ট জিতে সিরিজে ফিরেছে টিম ইন্ডিয়া। আপাতত সিরিজ ১-১ সমতায় আছে।
  • দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতার পর ভাইজাগে রোহিত শর্মা এবং মুখ্য সিলেক্টর অজিত আগারকারের মধ্যে দীর্ঘ আলোচনা হয়।

আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। পাঁচ টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচ। এর আগে বিশাখাপত্তনম (ভাইজাগ) টেস্ট জিতে সিরিজে ফিরেছে টিম ইন্ডিয়া। আপাতত সিরিজ ১-১ সমতায় আছে। এর আগে হায়দরাবাদে প্রথম টেস্টে হেরেছে ভারত।

দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতার পর ভাইজাগে রোহিত শর্মা এবং মুখ্য সিলেক্টর অজিত আগারকারের মধ্যে দীর্ঘ আলোচনা হয়। বিশ্লেকদের ধারণা, টিম ইন্ডিয়া বাকি টেস্ট ম্যাচগুলিতে বড়সড় কোনও পরিবর্তন করতে পারে।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং অজিত আগরকারের কথোপকথন থেকে অনুমান করা হচ্ছে, আসন্ন ম্যাচে রবীন্দ্র জাদেজা, কেএল রাহুল এবং বিরাট কোহলির জন্য নতুন প্ল্যান সাজানো হতে পারে। 

ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্টে নিজেই নামেননি বিরাট কোহলি। আর বিরাট কোহলি না থাকার ব্যাপারটা ভালই বুঝতে পারছেন ইংল্যান্ডের প্লেয়াররা। পিটারসেন বলেন, হায়দরাবাদ ও বিশাখাপত্তনমে বিরাটের অনুপস্থিতি অনুভব করেছি।

পিটারসেন বলেন, 'বিরাট কোহলি টিমে ফেরার জন্য কঠোর পরিশ্রম করছে।' ভাইজাগ ম্যাচের সময় এবি ডি ভিলিয়ার্স জানিয়েছিলেন যে বিরাট দ্বিতীয়বার বাবা হতে চলেছেন।

বিরাট কোহলি কি ফিরবেন?
ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে বিরাট ফিরবেন কি না, তা এখনও জানে না BCCI। বিসিসিআইয়ের একটি সূত্র যদিও জানিয়েছে, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি সিরিজের বাকি ম্যাচগুলিতে খেলতে পারবেন না।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, 'আমি মনে করি সিলেক্টরদের থেকেই এই বিষয়ে (বিরাট সম্পর্কে) জিজ্ঞাসা করা ভাল। আমি নিশ্চিত আগামী তিন টেস্টের জন্য দল ঠিক করার আগে এই বিষয়ে তাঁরাই ঠিকঠাক জানাতে পারবেন। আগামী কয়েকদিনের মধ্যেই দল সাজানো হবে।'

প্রাক্তন বোলার জহির খান বলছেন, জসপ্রিত বুমরাহকে পরের টেস্ট ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে। তাঁর স্থানে সিরাজ ফিরতে পারেন। তবে সত্যিই যদি সেই সিদ্ধান্ত নেওয়া হয়, তবে তা খুবই বিতর্কিত হবে। ৯/৯১-র দুর্ধর্ষ ম্যাচ পারফরম্যান্সের জন্য, এর আগে বুমরাহকে 'প্লেয়ার অফ দ্য ম্যাচ'-ও দেওয়া হয়। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement