Advertisement

India Vs West Indies 1st Odi Match: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় জয়, সিরিজে এগোল ভারত

India Vs West Indies 1st Odi Match: ভারতের তরফ থেকে রান চেজ করতে নেমে ওপেনার ইশান কিসান দুর্দান্ত ব্যাটিং করে ৫২ রান করেন। ঈশান এই সময়ের মধ্যে ৪৬ বলের মুখোমুখি হয়ে ৭ টি চারের সাহায্যে এবং একটি ছয়ের সহায়তায় এই রান তুলে দেন। গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন শুভমান গিল। হার্দিক পান্ডিয়া এবং শার্দুল ঠাকুর কিছু করতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় জয়, সিরিজে এগোল ভারত
Aajtak Bangla
  • ব্রিজটাউন (বারবাডোজ),
  • 28 Jul 2023,
  • अपडेटेड 12:35 AM IST
  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় জয়
  • সিরিজে এগোল ভারত

India Vs West Indies 1st Odi Match: ভারত ওয়েস্ট ইন্ডিজদের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচে ৫ উইকেটে জিতে গিয়েছে। ২৭ জুলাই ব্রিজটাউনের কেনসিংটন ওভালে খেলা মোকাবিলাতে ওয়েস্ট ইন্ডিজ ভারতের সামনে জয়ের জন্য ১১৫ রানের লক্ষ্য মাত্র রেখেছিল। যা ভারত ১৬৩ বল বাকি থাকতেই হাসিল করে নেয়। এই জয়ের সঙ্গে ভারত নিয়ে নিয়েছে। দুই টিমের মধ্যে দ্বিতীয় ওয়ানডে মোকাবিলা ২৯ জুলাই খেলা হবে।

ইশানের দুর্দান্ত অর্ধশতরান

ভারতের তরফ থেকে রান চেজ করতে নেমে ওপেনার ইশান কিসান দুর্দান্ত ব্যাটিং করে ৫২ রান করেন। ঈশান এই সময়ের মধ্যে ৪৬ বলের মুখোমুখি হয়ে ৭ টি চারের সাহায্যে এবং একটি ছয়ের সহায়তায় এই রান তুলে দেন। গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন শুভমান গিল। হার্দিক পান্ডিয়া এবং শার্দুল ঠাকুর কিছু করতে পারেননি। তবে সাত নম্বরে ব্যাট করতে এসে রোহিত শর্মা ১২ এবং রবীন্দ্র জাদেজা ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেয়। ওয়েস্ট ইন্ডিজের তরফ থেকে গুডাকেশ মোতি সবচেয়ে বেশি দুটি উইকেট নেন। সেখানে ইয়ানিক কারিয়া এবং সিলস একটি করে উইকেট দখল করেছেন।

২৬ রানে শেষ সাতটি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের গোটা দল ২৩ ওভারে ১১৪ রানে অলআউট হয়ে যায় যেখানে ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ইন্টারন্যাশনাল এর দ্বিতীয় সবচেয়ে কম রান। ক্যারিবিয়ানদের তরফে কেবলমাত্র সাই হোপ ৪৩ এবং জেসন হোল্ডার ১৭, সিমরান হেটমেয়ার ১১ দুই অঙ্কের রানে পৌঁছাতে পেরেছে। ভারতের তরফ থেকে কুলদীপ যাদব চারটি এবং মুকেশ কুমার একটি করে উইকেট পান। ওয়েস্ট ইন্ডিজ শেষ সাতটি উইকেট মাত্র ২৬ রানের মধ্যে হারায়।

ওয়েস্ট ইন্ডিজের ভারতের বিরুদ্ধে সর্বনিম্ন স্কোরগুলি

এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের করা রান ভারতের বিরুদ্ধে সর্বকালের লিস্টে দ্বিতীয় সবচেয়ে কম রান। ওয়ানডে সিরিজের সবচেয়ে কম স্কোর ভারতের বিরুদ্ধে

Advertisement

১০৪ থিরুঅনন্তপুরম ২০১৮

১১৪ ব্রিজ ডাউন ২০২৩

১২১ পোর্ট অফ স্পেন ১৯৯৭

১৩০ কলকাতা ১৯৯৩

১২৬ অর্থ ১৯৯১

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement