Advertisement

IPL 2024, MS Dhoni RCB vs CSK: ধোনির কারণেই প্লে অফ থেকে ছিটকে গেল চেন্নাই...ছয় মারা কাল হল মাহির ?

IPL 2024, MS Dhoni RCB vs CSK: প্লে অফে উঠতে শেষ ওভারে ১৭ রান করতে হতো সিএসকেকে। তখন ক্রিজে ছিলেন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। এমন পরিস্থিতিতে, এই কাজটি মোটেও কঠিন নয়, যদি দেখা যায়, ধোনির ১১০ মিটার ছক্কাই সিএসকে-র পরাজয়ের কারণ হয়ে উঠেছে। কীভাবে?

ধোনির কারণেই হারল চেন্নাই? শেষ ওভারে ছক্কা মারাই কাল হল?
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 19 May 2024,
  • अपडेटेड 3:01 PM IST

IPL 2024, MS Dhoni RCB vs CSK: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) তার টানা ছয় ম্যাচ জিতে আইপিএলে  (IPL 2024) প্লে-অফ নিশ্চিত করেছে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা ম্যাচে, RCB চেন্নাই সুপার কিংস (CSK) কে ২৭ রানে হারিয়েছে। প্লে অফে পৌঁছানোর জন্য RCB-কে CSK-এর বিরুদ্ধে কমপক্ষে ১৮ রানে জিততে হবে। তার মানে, সিএসকে ২০১ রান করলেও তারা আরসিবিকে হারিয়ে প্লে অফে পৌঁছে যেত, কিন্তু তা হয়নি।

...তাই ধোনির এই ছক্কাই পরাজয়ের কারণ হয়ে দাঁড়াল
প্লে অফে উঠতে শেষ ওভারে ১৭ রান করতে হতো সিএসকেকে। তখন ক্রিজে ছিলেন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। এমন পরিস্থিতিতে, এই কাজটি মোটেও কঠিন নয়, যদি দেখা যায়, ধোনির ১১০ মিটার ছক্কাই সিএসকে-র পরাজয়ের কারণ হয়ে উঠেছে। দীর্ঘ এই ছক্কায় বল চলে গেল চিন্নাস্বামী স্টেডিয়ামের বাইরে। এমতাবস্থায় আম্পায়ারকে নতুন বল চাইতে হয়।
যশ দয়াল নতুন বলে খেলা ঘুরিয়ে দিলেন। বলটি শুকনো ছিল, যার কারণে দয়াল এটির উপর সম্পূর্ণ গ্রিপ করতে সক্ষম হয়েছিল। দয়াল অফ হ্যান্ড স্লোয়ার বল করে, যাতে শেষের দিকে আর জাদেজা বা শার্দুল কেউ হিট নিতে পারেনি। স্লোয়ার বলেই ধোনিকেও আউট করেছিলেন দয়াল।

ম্যাচের টার্নিং পয়েন্ট বললেন কার্তিক!
আরসিবি উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক এমএস ধোনির ছয়কে ম্যাচের টার্নিং পয়েন্ট বলে অভিহিত করেছেন। তিনি বলেন, 'সবচেয়ে ভালো ব্যাপার ছিল যে ধোনি মাঠের বাইরে ছক্কাটি মারে এবং আমরা একটি নতুন বল পেয়েছি, যা বল করা খুব সহজ করে তুলেছিল। যশ দয়াল দুর্দান্ত বোলিং করেছেন।

আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি ম্যাচের পরে প্রকাশ করেছিলেন যে তার পরিকল্পনা ছিল ধোনির বিরুদ্ধে ইয়র্কার বল করা। চিন্নাস্বামীর কাছে বৃষ্টির কারণে বলটি ভিজে যাওয়ায় দয়ালের হাত থেকে পিছলে ফুলটসে পরিণত হয়। যার কারণে লম্বা ছক্কা হাঁকান ধোনি। বল হারানোর পর, দয়াল একটি শুকনো বল পেয়েছিলেন, যার কারণে তিনি একটি মন্থর বল করতে সক্ষম হন।

Advertisement

এই ম্যাচে, RCB বোলাররা ভেজা বল দিয়ে অনেক ফুল টস বল করেছিল, যার মধ্যে CSK ব্যাটসম্যানরা সুবিধা নেয়। লকি ফার্গুসন এমনকি দুটি বিমার ছুড়ে ফেলেছিলেন। অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং বিরাট কোহলি বারবার মাঠের আম্পায়ারদের বল পরিবর্তনের জন্য অনুরোধ করেছিলেন, কিন্তু তাদের অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছিল। তবে ধোনির ছক্কার পর বাধ্য় হয়ে নতুন বল ব্যবহার করতে হয় আম্পায়ারকে। এই নতুন বল টার্নিং পয়েন্ট হিসাবে প্রমাণিত হয়েছিল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement