Advertisement

Md Shami On PM Modi: ড্রেসিংরুমে কী বলেছিলেন প্রধানমন্ত্রী মোদী, যাকে শামি বললেন 'অত্যন্ত জরুরি'

Md Shami On PM Modi: ভারতীয় দল, লিগ স্টেজে সমস্ত দশ ম্যাচ জিতে বিজয় রথ ছুটিয়ে ফাইনালে পৌঁছেছিল। কিন্তু একটা খারাপ দিনে গোটা বিষয়টি ভন্ডুল যায়। ভারতকে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়। এই হারের পর মাঠে উপস্থিত থাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টিম ইন্ডিয়া ড্রেসিং রুমে গিয়ে পৌঁছন।

ড্রেসিংরুমে প্রধানমন্ত্রী কী বলেছিলেন, যাকে শামি অত্যন্ত জরুরি বলে দাবি করেন?
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 13 Dec 2023,
  • अपडेटेड 11:19 PM IST
  • বিশ্বকাপ ফাইনালে টিম ইন্ডিয়ার হারের পর মন খারাপ কোটি কোটি ভারতবাসীর
  • এই অবস্থায় ইন্ডিয়ান ড্রেসিংরুমে পিএম মোদী

Md Shami On PM Modi: ভারতীয় দলের তারকা পেস বোলার মহাম্মদ শামি এ বছর ভারতের আতিথেয়তায় হওয়া ওয়ানডে ওয়ার্ল্ড কাপ-২০২৩ এর ধামাকাদার প্রদর্শন করেছেন। শামি শুরুর চার ম্যাচে খেলতে পারেননি। এরপরে তিনি সুযোগ পান। তারপর তিনি যে পারফরম্যান্স দেখান, তাতে গোটা দুনিয়া চমকে যায়। তার বোলিং তাণ্ডবে ধুলিস্যাৎ হয়ে যায় বিপক্ষ দলের ব্যাটিং। বিশ্বকাপে শামি মোট ৭ ম্যাচ খেলেছেন। তার মধ্যে তিনি ৫.২৬ গড়ে সবচেয়ে বেশি ৩৪ উইকেট নেন।

ভারতীয় দল, লিগ স্টেজে সমস্ত দশ ম্যাচ জিতে বিজয় রথ ছুটিয়ে ফাইনালে পৌঁছেছিল। কিন্তু একটা খারাপ দিনে গোটা বিষয়টি ভন্ডুল যায়। ভারতকে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়। এই হারের পর মাঠে উপস্থিত থাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টিম ইন্ডিয়া ড্রেসিং রুমে গিয়ে পৌঁছন।

এ সময় প্রধানমন্ত্রী মোদী খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন এবং তাঁদের সাহস যোগান। টিম ইন্ডিয়ার খেলোয়ারদের হারের পর ড্রেসিংরুমে অত্যন্ত নিরাশার পরিস্থিতি ছিল। এই সময়ে প্রধানমন্ত্রী শামিকে বলেন, "এবার খুব ভালো খেলেছ।" শুধু এটাই নয় তিনি শামিকে কাছে টেনে বুকে জড়িয়ে ধরেন। তাঁর পিঠ ও চাপড়ে দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর শামি কি বলেন?

এখন প্রধানমন্ত্রীর সঙ্গে এই সাক্ষাতের পর শামি বড় বয়ান দিয়েছেন। আসলে মহম্মদ শামি বুধবার ১৩ ডিসেম্বর আজতক এজেন্ডা প্রোগ্রামে সামিল হন। এখানে শামি প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাতের কথা বলতে গিয়ে তিনি বলেন, "আমি তাঁকে একটি জোরালো শব্দের থ্যাঙ্কসও বলতে পারিনি। আমরা তখন বুঝতে পারছি যে, আমরা ভিতর থেকে ভেঙে পড়েছি। ২ মাসের পরিশ্রম, আমরা দুর্দান্ত খেলেছি। কিন্তু একদিনের খারাপ খেলা সমস্ত বিগড়ে দিয়েছে।"

শামি এরপর বলেন যে, "প্রধানমন্ত্রী আসলে সম্মান দিতেই হবে। এটা একটা সারপ্রাইজ ছিল। কেউ জানত না যে প্রধানমন্ত্রী আসবেন। যে যেমন ছিল, সেই রকমই দাঁড়িয়ে পড়েন। সবাই চমকে যান। এরপরে আমরা একজন আরেকজনের সাথে কথা বলি এবং বোঝাই যে এর পরে আমাদের এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী আসেন এবং যে কথা বলেন, তার অত্যন্ত জরুরি ছিল। খুবই জরুরি ছিল।"

Advertisement

শামি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী সঙ্গে ফটো

এর আগে শামি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে এই সাক্ষাতের ছবি নিজের এক্স হ্যান্ডেলে শেয়ার করেছিলেন। যেখানে প্রধানমন্ত্রী তাঁকে বুকে টেনে নিয়ে সান্ত্বনা দিচ্ছেন।

শামি এক্স হ্যান্ডেলে লেখেন, "দুর্ভাগ্যক্রমে কালকে আমাদের দিন ছিল না। গোটা টুর্নামেন্টের সময় আমরা এবং আমাদের দলকে সমর্থন করার জন্য সমস্ত ভারতীয় ফ্যানেদের ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রী কাছে আমরা কৃতজ্ঞ। তিনি বিশেষ রূপে ড্রেসিংরুমে এসে আমাদের উৎসাহ দিয়ে যান। আমরা ফিরে আসব।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement