Advertisement

India World Cup 2023: ভারত কেন হারল বিশ্বকাপ ফাইনালে? কারণ জানালেন মহম্মদ শামি

India World Cup 2023: নিজের বাড়ি ফিরেছেন গোটা বিশ্বকাপে দারুণ বল করে সর্বোচ্চ উইকেট শিকারী মহম্মদ শামিও। তিনি উত্তর প্রদেশের আমরোহায় নিজের বাড়ি ফিরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দলের হারের কারণ নিয়ে মুখ খুলেছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী যেভাবে হারের পর ড্রেসিং রুমে গিয়ে উৎসাহ যুগিয়ে এসেছেন, সেটি প্রেরণাদায়ক বলে মন্তব্য করেছেন তিনি।

ভারত কেন হারল বিশ্বকাপ ফাইনালে? কারণ জানালেন মহম্মদ শামি
Aajtak Bangla
  • আমরোহা,
  • 23 Nov 2023,
  • अपडेटेड 5:54 PM IST

India World Cup 2023: বিশ্বকাপের ফাইনালে হারার পর ভারতীয় দলের খেলোয়াড়রা বাড়ি ফিরে গিয়েছেন একে একে। আপাতত কিছুদিন বিশ্রাম। অস্ট্রেলিয়ার সঙ্গে টি২০ সিরিজে ভারতীয় দলে যুব খেলোয়াড়দের রাখা হয়েছে। বিশ্বকাপ খেলা দলের মধ্যে কেবল সূর্যকুমার যাদব এবং ইশান কিসান ছাড়া আর কেউ দলে নেই। ফলে সকলেই আপাতত ছুটির মেজাজে। নিজের বাড়ি ফিরেছেন গোটা বিশ্বকাপে দারুণ বল করে সর্বোচ্চ উইকেট শিকারী মহম্মদ শামিও। তিনি উত্তর প্রদেশের আমরোহায় নিজের বাড়ি ফিরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দলের হারের কারণ নিয়ে মুখ খুলেছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী যেভাবে হারের পর ড্রেসিং রুমে গিয়ে উৎসাহ যুগিয়ে এসেছেন, সেটি প্রেরণাদায়ক বলে মন্তব্য করেছেন তিনি।

কী বলেছেন শামি?

মহম্মদ শামিকে দলের হারের কারণ নিয়ে টার্নিং পয়েন্ট কোনটি, সংবাদমাধ্যম জিজ্ঞাসা করায় তিনি কোনও একটি ঘটনাকে দায়ী করতে নারাজ। বিরাট কোহলির দুর্ভাগ্যজনক প্লেড অন হওয়া, কিংবা রোহিতের দুর্দান্ত ক্যাচে ফেরত যাওয়া কিংবা আম্পায়ারস কলে লাবুশানেকে নট আউট দেওয়া, কোনওটাকেই তিনি আলাদা করে দায়ী করতে রাজি নন। তিনি বলেন, "আসলে এগুলি কোনওটাকেই আলাদা করে দায়ী করা যায় না। তবে ভারতের রান যদি ৩০০ হতো. তাহলে সহজে ম্যাচটা জেতা যেত।"

ম্যাচের পর ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে প্রধানমন্ত্রী মোদির সাক্ষাৎ প্রসঙ্গে ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি বলেছেন, "এটা খুবই গুরুত্বপূর্ণ। সেই সময়ে আমরা ম্যাচ হেরেছিলাম। এমন পরিস্থিতিতে, যখন প্রধানমন্ত্রী আপনাকে উৎসাহ দেন। এটা একটা আলাদা মুহূর্ত। যখন আপনার মনোবল কমে যায়, তখন আপনার প্রধানমন্ত্রী আপনার সাথে থাকলে আত্মবিশ্বাস বাড়ে।"

নিজের নামে স্টেডিয়াম

পাশাপাশি তাঁর নামে স্টেডিয়াম তৈরি করার যে উদ্যোগ উত্তর প্রদেশ সরকার নিয়েছে, তাকেও ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় বোলিংয়ের স্পিডস্টার। তাঁর পক্ষে যতটা সাহায্য করা সম্ভব, তিনিও করবেন বলে জানিয়েছেন।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement