Advertisement

PBKS Vs DC IPL 2024 Match 2: ৪৫৪ দিন পর আজ ফিরছেন ঋষভ, শুরুতেই গব্বরের খপ্পরে

PBKS Vs DC IPL 2024 Match 2: এখন পর্যন্ত আইপিএলে, দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংসের দল একে অপরের মুখোমুখি হয়েছে ৩২ বার। এই সময়ের মধ্যে দু'দলই জিতেছে ১৬-১৬টি ম্যাচ।

৪৫৪ দিন পর আজ ফিরছেন ঋষভ, শুরুতেই গব্বরের খপ্পরে, দিল্লি বনাম পঞ্জাবের সম্ভাব্য ১১
Aajtak Bangla
  • মুল্লাপুর (চণ্ডিগড়),
  • 23 Mar 2024,
  • अपडेटेड 3:07 PM IST

Punjab kings vs Delhi Capitals IPL 2024 playing 11: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের দ্বিতীয় ম্যাচে আজ (২৩ মার্চ) মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংসের দল। এই সময়ে, সকলের দৃষ্টি থাকবে দিল্লির অধিনায়ক ঋষভ পন্তের দিকে। তিনি ৪৫৪ দিন পর মাঠে ফেরার দিকে। মুলানপুরে বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হবে এই ম্যাচ। বিশেষ বিষয় হল এই দুটি দলই আজ পর্যন্ত আইপিএল ট্রফি জিততে পারেনি। পান্তের সামনে থাকবেন পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান (গব্বর)।

পন্ত, যিনি ২০২২ সালের ডিসেম্বরে একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন, ব্যাটসম্যান ও উইকেটরক্ষক হিসেবে খেলার অনুমতি পেয়েছেন তিনি এবং অধিনায়কত্বের দায়িত্বও নেবেন তিনি। পন্ত ডেভিড ওয়ার্নারের কাছ থেকে কমান্ড নিয়েছেন, যার নেতৃত্বে দিল্লি গত বছর ১০ টি দলের মধ্যে নবম স্থানে ছিল।

এখন পর্যন্ত আইপিএলে, দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংসের দল একে অপরের মুখোমুখি হয়েছে ৩২ বার। এই সময়ের মধ্যে দু'দলই জিতেছে ১৬-১৬টি ম্যাচ।

দিল্লির কোচ রিকি পন্টিং ম্যাচের আগে বলেছিলেন, 'এবার আইপিএলের আগে যতটা ব্যাটিং অনুশীলন করেছেন পন্ত। সম্ভবত এতটা কখনও করেননি। নিজের শরীরকে আবারও একই ছন্দে দেখতে চান তিনি।' উইকেটরক্ষক ব্যাটসম্যান পন্ত কঠোর পরিশ্রম, লড়াইয়ের মনোভাব ও সাহস নিয়ে সুস্থ হতে ১৫ মাস সময় দিয়েছেন। তার প্রত্যাবর্তনে নতুন উদ্যম ফিরেছে দিল্লি দলে। প্রথম ম্যাচ থেকেই উইকেটকিপিং করবেন কি করবেন না তা এখনও ঠিক হয়নি। তা না হলে ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ বা দক্ষিণ আফ্রিকার ট্রিস্টান স্টাবস এই দায়িত্ব নিতে পারেন।

দিল্লি দলের শক্তি

দিল্লিতে ভালো ফাস্ট বোলার এবং আক্রমণাত্মক ব্যাটসম্যান রয়েছে। টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো ওয়ার্নার ভালো পারফর্ম করে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে জায়গা করে নিতে চান। দিল্লিতে পৃথ্বী শ, মিচেল মার্শ, পান্ত এবং স্টাবসের মতো আক্রমণাত্মক ব্যাটসম্যান রয়েছে, যেখানে বোলিংয়ে নেতৃত্ব দেবেন এনরিক নর্সিয়া, ইশান্ত শর্মা, মুকেশ কুমার। স্পিনের দায়িত্ব সামলাবেন কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল।

Advertisement

পঞ্জাব দলের নেতৃত্ব শিখর ধাওয়ানের হাতে

দিল্লির মতো পাঞ্জাব দলও এখনও শিরোপা জিততে পারেনি। এটি শুধুমাত্র একবার ফাইনালে পৌঁছেছে, যখন এটি 2014 সালে কলকাতা নাইট রাইডার্সের কাছে পরাজিত হয়েছিল। এর পরে, 2019 থেকে 2022 পর্যন্ত, দলটি টানা চারটি মৌসুমে ষষ্ঠ স্থানে ছিল এবং 2023 সালে অষ্টম স্থানে চলে যায়। শিখর ধাওয়ানের রূপে, পাঞ্জাবের এমন একজন অধিনায়ক রয়েছেন যিনি ভারতীয় দলের বাইরে থাকার পরে নিজের উপযোগিতা দেখাতে চাইবেন।

অলরাউন্ডার সিকান্দার রাজা, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন এবং ঋষি ধাওয়ানের ফর্ম গুরুত্বপূর্ণ হবে। বোলিংয়ের দায়িত্ব নেবেন কাগিসো রাবাদা, আরশদীপ সিং, হর্ষাল প্যাটেল এবং নাথান এলিস। দিল্লির প্লেয়িং 11 এই রকম হতে পারে: পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, ঋষভ পান্ত (অধিনায়ক), ট্রিস্তান স্টাবস (উইকেটরক্ষক), কুমার কুশাগরা, অক্ষর প্যাটেল, ললিত যাদব, কুলদীপ যাদব, মুকেশ কুমার, এনরিক নরসিয়া।
ইমপ্যাক্ট প্লেয়ার: খলিল আহমেদ বা ইশান্ত শর্মা

দিল্লি ক্যাপিটালস স্কোয়াড: ঋষভ পন্ত (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, স্বস্তিক চিকারা, যশ ধুল, এনরিক নরসিয়া, ইশান্ত শর্মা, জে রিচার্ডসন, খলিল আহমেদ, কুলদীপ যাদব, মুকেশ কুমার, প্রবীণ দুবে, রসিক দার, ভিকি অস্টওয়াল, এ্যাক্সার। প্যাটেল, জ্যাক ফ্রেজার গুর্ক, ললিত যাদব, মিচেল মার্শ, সুমিত কুমার, অভিষেক পোরেল, কুমার কুশাগরা, রিকি ভুই, শাই হোপ, ট্রিস্টান স্টাবস।

পাঞ্জাব কিংস স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), জিতেশ শর্মা, জনি বেয়ারস্টো, প্রভসিমরান সিং, লিয়াম লিভিংস্টোন, হরপ্রীত ভাটিয়া, রিলি রোসো, শশাঙ্ক সিং, ক্রিস ওকস, বিশ্বনাথ প্রতাপ সিং, আশুতোষ শর্মা, তনয় থিয়াগরাজন, অথর্ব দায়রা , স্যাম কুরান, সিকান্দার রাজা, শিবম সিং, প্রিন্স চৌধুরী, হারপ্রীত ব্রার, আরশদীপ সিং, কাগিসো রাবাদা, নাথান এলিস, রাহুল চাহার, বিদওয়াত কাওয়ারাপ্পা, হর্ষাল প্যাটেল।
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement