Advertisement

Rahul Dravid: 'দ্রাবিড়-সভ্যতা' পেরিয়ে... এরকম উচ্ছ্বাস কখনও দেখা যায়নি, VIDEO VIRAL

T20 World Cup: কিন্তু শনিবার রাতে দেখা গেল অন্য দ্রাবিড়কে। না, ক্রিকেট বিশ্ব এই দ্রাবিড়কে দেখেনি। হলফ করে বলা যায়। ২০১৮ সালে U-19 বিশ্বকাপ জয় দিয়ে শুরু দ্রাবিড়ের কোচিংয়ের সাফল্য শুরু।

Rahul Dravid Celebration T20 World Cup
Aajtak Bangla
  • ব্রিজটাউন (বারবাডোজ),
  • 30 Jun 2024,
  • अपडेटेड 9:43 AM IST
  • দ্রাবিড়ের বৃত্ত সম্পূর্ণ হল 
  • রাহুল দ্রাবিড়ের যে ভিডিও VIRAL
  • ভারতীয় দলে দ্রাবিড়ের কোচিংয়ের কার্যকালও শেষ

ভারতের T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) জেতার পর একাধিক ঐতিহাসিক ঘটনা ঘটল। সবই মন ভাল করা। T20 ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। কিন্তু নিঃশব্দে আরও একটি ঘটনাও ঘটে গেল। সেই ঘটনার নায়ক রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ভারতের হেডকোচ। দ্রাবিড় যখন আন্তর্জাতিক ক্রিকেট খেলতেন, ভারতের অতিবড় জয়েও রাহুল দ্রাবিড়ের উচ্ছ্বাস বরাবর সীমিতই দেখা গিয়েছে। ওটাই ছিল ক্রিকেটে দ্রাবিড় সভ্যতা।

দ্রাবিড়ের বৃত্ত সম্পূর্ণ হল 

কিন্তু শনিবার রাতে দেখা গেল অন্য দ্রাবিড়কে। না, ক্রিকেট বিশ্ব এই দ্রাবিড়কে দেখেনি। হলফ করে বলা যায়। ২০১৮ সালে U-19 বিশ্বকাপ জয় দিয়ে শুরু দ্রাবিড়ের কোচিংয়ের সাফল্য শুরু। ২০২৪ সালে T20 বিশ্বকাপ জয়ের মধ্যে দিয়ে যেন বৃত্ত সম্পূর্ণ হল। একই সঙ্গে দ্রাবিড়ের উচ্ছ্বাসও যেন অনেক কিছু জবাব দিল। যে উচ্ছ্বাসের প্রতি মুহূর্ত বলছিল, 'আমার সমালোচনা করার আগে দু'বার ভাবতে হবে।' 

রাহুল দ্রাবিড়ের যে ভিডিও VIRAL

T20 বিশ্বকাপ ফাইনাল জেতার পর রাহুল দ্রাবিড়ের আবেগ যেভাবে বাঁধ ভাঙল, তা অতীতে কখনও দেখা যায়নি। ভারতীয় দলের সফল কোচদের তালিকায় চলে এলেন দ্রাবিড়ও। বললেন, 'আমার কাছে বলার মতো ভাষা নেই। যত গর্ব করব, ততই কম। শুরুতেই ৩ উইকেট হারিয়ে যেভাবে কামব্যাক করল আমাদের ছেলেরা, তা অনবদ্য। আমার জীবনের অন্যতম স্মরণীয় দিন।  একজন প্লেয়ার হিসেবে আমার ট্রফি জেতার ভাগ্য অতোটা ভাল ছিল না। কিন্তু বরাবর নিজের সেরাটা দিয়েছি। আমার সৌভাগ্য, এরকম একটি দুর্দান্ত দলকে আমায় কোচিং করার সুযোগ দেওয়া হয়েছিল। 

ভারতীয় দলে দ্রাবিড়ের কোচিংয়ের কার্যকালও শেষ

বস্তুত, ভারতীয় দলে দ্রাবিড়ের কোচিংয়ের কার্যকালও শেষ। T20 বিশ্বকাপ ২০২১-এ ভারতের খারাপ পারফর্ম্যান্সের পর দ্রাবিড়কে টিমের দায়িত্ব দেওয়া হয়। দ্রাবিড়ের কোচিংয়ের মেয়াদ ছিল ২০২৪ সাল পর্যন্ত। ২০২৩ সালের বিশ্বকাপেই দ্রাবিড়ের কোচিং মেয়াদ শেষ হচ্ছিল। কিন্তু BCCI তাঁর মেয়াদ ২০২৪ পর্যন্ত বাড়িয়ে দেয়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement