Advertisement

Sachin Tendulkar on Virat Kohli: 'যখন তোকে প্রথম দেখেছিলাম ড্রেসিংরুমে...' বিরাট নিয়ে আবেগপ্রবণ সচিন

একদিনের ক্রিকেটে সচিনের পাহাড়প্রমাণ রান ও সেঞ্চুরি কেউ কখনও ভাঙতে পারবেন? এই প্রশ্নটা সেদিনও ঘুরপাক খেত ক্রিকেটপ্রেমীদের মনে। একবার একটি ইভেন্টে সচিনকে প্রশ্নটি করা হয়েছিল।

বিরাট কোহলি ও সচিন তেন্ডুলকার
Aajtak Bangla
  • মুম্বই,
  • 15 Nov 2023,
  • अपडेटेड 6:18 PM IST

বিশ্বকাপ সেমিফাইনালে রেকর্ডের ছড়াছড়ি। ক্রিকেট মহল বলছে, এটাই ভারতের সেরা দল। আর এই দলের সেরা প্লেয়ারের নাম বিরাট কোহলি। আজ অর্থাত্‍ বুধবার ভারত বনাম নিউজিল্যান্ড সেমিফাইনালে শুধুই রেকর্ডের ছড়াছড়ি। আজ ৪১ ওভারের চতুর্থ বলে যে রানটি নিলেন বিরাট, ঠিক সেই মুহূর্তে ক্রিকেট-বিশ্বে এক রূপকথা তৈরি হল। মাঠে বসে সচিন তেন্ডুলকার। তাঁরই সামনে তাঁরই রেকর্ড ভাঙা হচ্ছে। 

একদিনের ক্রিকেটে সচিনের পাহাড়প্রমাণ রান ও সেঞ্চুরি কেউ কখনও ভাঙতে পারবেন? এই প্রশ্নটা সেদিনও ঘুরপাক খেত ক্রিকেটপ্রেমীদের মনে। একবার একটি ইভেন্টে সচিনকে প্রশ্নটি করা হয়েছিল। সচিনের জবাব ছিল, বিরাট কোহলি ভাঙতে পারেন। ভবিষ্যদ্বাণীটা ফলেই গেল। বিরাটের ইনিংস দেখে আবেগপ্রবণ হয়ে পড়লেন সচিন।

সচিনের রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি

এক্স হ্যান্ডেলে লিখলেন, 'আমি যখন তোকে প্রথম দেখেছিলাম ড্রেসিংরুমে, তখন টিমের বাকিরা তোর সঙ্গে তখন প্র্যাঙ্ক করছিল। আমি খুব হেসেছিলাম। তারপরেই খুব তাড়াতাড়ি, তোর প্যাশন আর স্কিলের দ্বারা তুই আমার মন ছুঁয়ে ফেললি। সেই তরুণ ছেলেটি 'বিরাট' প্লেয়ার হয়ে উঠল, আমি ভীষণ খুশি। একজন ভারতীয় আমার রেকর্ড ভাঙল, এর চেয়ে বড় সুখ আর কী-ই বা হতে পারে! তাও আবার বিশ্বকাপের সেমিফাইনালের মতো বড় মঞ্চে।'

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে একদিনের ক্রিকেটে ৫০টি শতরান করলেন কোহলি। এর আগে ৮০ রান করার সঙ্গে সঙ্গে এক বিশ্বকাপে সচিনের সব থেকে বেশি রান করার রেকর্ডও ভেঙে দেন তিনি। ২০০৩ সালের বিশ্বকাপে সচিন করেছিলেন ৬৭৩ রান। এ দিনই বিশ্বের ষষ্ঠ ক্রিকেটার হিসাবে এক বিশ্বকাপে ৬০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন। সচিন, ম্যাথু হেডেন, ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা এবং শাকিব আল হাসানের এই কৃতিত্ব ছিল।

Advertisement

আজকের ম্যাচে শুধু বিরাট নন, শ্রেয়স আইয়ারও দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি করেছেন। শুভমন গিল, রোহিত শর্মার ওপেনিং জুটিও অসাধারণ। 
  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement