Advertisement

Bangladesh Helmet Celebration: শ্রীলঙ্কার 'টাইমড আউট'-এর বদলা মুশফিকুরের, বাংলাদেশের হেলমেট সেলিব্রেশন, VIDEO VIRAL

Mushfiqur Rahim Helmet Celebration: ওয়ানডে সিরিজ জিতে যখন ট্রফি নিয়ে সেলিব্রেশনে মত্ত বাংলাদেশ ক্রিকেট টিম, হঠাত্‍ একটি হেলমেট নিয়ে সামনে আসেন মুশফিকুর রহিম। সেই হেলমেট টিমের বাকি সদস্যদের দেখাতে শুরু করেন। নিজেদের মধ্যে এমন সেলিব্রেশন শুরু করেন, যেন বিপক্ষের কোনও প্লেয়ারকে আউট করেছে।

Bangladesh Helmet Celebration
Aajtak Bangla
  • ঢাকা,
  • 19 Mar 2024,
  • अपडेटेड 9:18 AM IST
  • বদলা নিল বাংলাদেশ ক্রিকেট টিম
  • টাইম আউট বিতর্ক কী? 
  • ICC-র নিয়ম কী বলছে?

Mushfiqur Rahim Helmet Celebration: ফের টাইমড আউট বিতর্ক ক্রিকেটে। বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা  T20 ও ওয়ানডে সিরিজে বিবাদ। বস্তুত, এর আগে টি২০ সিরিজে বাংলাদেশের মাটিতেই বাংলাদেশকে হারিয়ে ২-১ সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। এরপরেই শ্রীলঙ্কার প্লেয়াররা মাঠেই টাইমড আউট সেলিব্রেশন শুরু করে দেয়। যার নির্যাস, রেগে যান বাংলাদেশি ক্রিকেটাররা।  

বদলা নিল বাংলাদেশ ক্রিকেট টিম

ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ ঝোলাত পুরেছে বাংলাদেশ। আর সিরিজ জিততেই টাইমড আউট সেলিব্রেশনের বদলা নিল বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জিতে যখন ট্রফি নিয়ে সেলিব্রেশনে মত্ত বাংলাদেশ ক্রিকেট টিম, হঠাত্‍ একটি হেলমেট নিয়ে সামনে আসেন মুশফিকুর রহিম। সেই হেলমেট টিমের বাকি সদস্যদের দেখাতে শুরু করেন। নিজেদের মধ্যে এমন সেলিব্রেশন শুরু করেন, যেন বিপক্ষের কোনও প্লেয়ারকে আউট করেছে।  

বাংলাদেশ টিমের এই হেলমেট সেলিব্রেশন ভাইরাল হয়ে গিয়েছে। আসলে টি২০ সিরিজ জিতে গোটা শ্রীলঙ্কা দলও হাতে ঘড়ি পরে ইশারা করেছিলেন, যা ভাইরাল হয়েছিল। 

টাইম আউট বিতর্ক কী? 

গত বছর ওয়ানডে বিশ্বকাপে ৬ নভেম্বর বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ হয়েছিল। সেই ম্যাচেই টাইমড আউট দেখা গিয়েছিল। যা নিয়ে ক্রিকেট মহলে তোলপাড় শুরু হয়।  মাঠে শ্রীলঙ্কার ব্যাটার দেরি করে নামার অভিযোগে আউট চেয়েছিল বাংলাদেশ টিম। নিয়ম মেনে আউট দিয়েছিলেন আম্পায়ারও। কিন্তু সেই আউটের শিকার ম্যাথেউজ সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, 'চতুর্থ আম্পায়ার ভুল সিদ্ধান্ত দিয়েছেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, আমার হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ার আগে ৫ সেকেন্ড ছিল। আমার মনে হয় সুরক্ষা সবার আগে। হেলমেট ছাড়া ব্যাট করা উচিত হত না।'

ICC-র নিয়ম কী বলছে?

ICC-র নিয়ম অনুযায়ী, কোনও ব্যাটার আউট হওয়ার ২ মিনিটের মধ্যে নতুন ব্যাটার অথবা নন-স্ট্রাইকারকে এসে বল খেলার জন্যে তৈরি থাকতে হয়। যদি না আগে থেকে নতুন ব্যাটার আম্পায়ারের কাছে টাইম বা সময়ের আবেদন করে থাকেন। এই নিয়ম না মানা হলে, সংশ্লিষ্ট ব্যাটারকে টাইম আউট দেওয়ার অধিকার রয়েছে আম্পায়ারের। অর্থাত্‍ দেরি করার জেরে আউট। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement