Advertisement

T20 World Cup 2024: বিশ্বকাপের দ্বিতীয় দিনই সুপার ওভারে গড়াল খেলা, IPL-এ খেলা তারকাই বাঁচালেন নামিবিয়াকে

T20 World Cup 2024: নামিবিয়া দলের জয়ের নায়ক ছিলেন ডেভিড উইসে। সুপার ওভারে প্রথমে ঝড়ো ব্যাটিং করেন ভিস। এরপর বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন। IPL 2023-এ তিনি কলকাতা নাইট রাইডার্সের (KKR) অংশ ছিলেন। ভিস এখন পর্যন্ত আইপিএলে 18টি ম্যাচ খেলেছেন, 148 রান করেছেন এবং 18 উইকেট নিয়েছেন। তিনি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অংশও ছিলেন।

বিশ্বকাপের দ্বিতীয় দিনই সুপার ওভারে গড়াল খেলা, IPL-এ খেলা তারকাই বাঁচালেন নামিবিয়াকে
Aajtak Bangla
  • ব্রিজটাউন (বারবাডোস),
  • 03 Jun 2024,
  • अपडेटेड 5:20 PM IST

ICC পুরুষদের T20 বিশ্বকাপ 2024-এর তৃতীয় ম্যাচে ওমানকে হারিয়েছে নামিবিয়া। 3 জুন (সোমবার) কেনসিংটন ওভাল, ব্রিজটাউনে খেলা এই ম্যাচে ওমান টস হেরে প্রথমে ব্যাট করে 19.4 ওভারে সবকটি উইকেট হারিয়ে 109 রান করে। জবাবে নামিবিয়া 20 ওভারে ছয় উইকেটে 109 রান করে এবং ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারে নামিবিয়ান দল জিতেছিল। নামিবিয়া সুপার ওভারে 21 রান করে, যার জবাবে ওমান মাত্র 10 রান করতে পারে।

নামিবিয়া দলের জয়ের নায়ক ছিলেন ডেভিড উইসে। সুপার ওভারে প্রথমে ঝড়ো ব্যাটিং করেন ভিস। এরপর বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন। IPL 2023-এ তিনি কলকাতা নাইট রাইডার্সের (KKR) অংশ ছিলেন। ভিস এখন পর্যন্ত আইপিএলে 18টি ম্যাচ খেলেছেন, 148 রান করেছেন এবং 18 উইকেট নিয়েছেন। তিনি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অংশও ছিলেন।

সুপার ওভারে নামিবিয়া
প্রথম বল- ডেভিড ভিজ বিলাল খানের বলে চার মারেন।
দ্বিতীয় বল- ভিস একটি ছক্কা মারেন
তৃতীয় বলে- ভিস নেন ২ রান
৪র্থ বলে- উইসে ১ রান করেন
পঞ্চম বলে-ইরাসমাস মারেন একটি চার
ষষ্ঠ বলে আবারও চার মারেন ইরাসমাস

সুপার ওভারে ওমান
প্রথম বল- উইসের বলে দুই রান নেন নাসিম খুশি।
দ্বিতীয় বল- কোন রান হয়নি
তৃতীয় বল- নাসিম খুশি বোল্ড
চতুর্থ বলে এক রান নেন আকিব ইলিয়াস
পঞ্চম বলে- এক রান নেন জিশান মাকসুদ
ষষ্ঠ বলে- আকিব ইলিয়াস ছক্কা হাঁকান

ম্যাচে রুবেন ট্রাম্পেলম্যান ও ডেভিড উইসের দুর্দান্ত বোলিংয়ে ওমান দলকে অসহায় দেখায়। শুধুমাত্র খালিদ কাইল, জিশান মাকসুদ এবং আয়ান খান কিছুটা লড়াই করতে পেরেছিলেন। খালিদ ৩৯ বলে ৩৪ রান করেন, যার মধ্যে একটি ছক্কা ও একটি চার ছিল। যেখানে মাকসুদ ২২ ও আয়ান ১৫ রান করেন। রুবেন ট্রাম্পেলম্যান চারটি এবং উইসে তিনটি উইকেট নেন।

Advertisement

ম্যাচ সুপার ওভারে নিয়ে যান মেহরান
নামিবিয়া সহজেই ১১০ রানের লক্ষ্য অর্জন করবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু ওমান দল কঠিন বোলিং করে ম্যাচকে সুপার ওভারে নিয়ে যায়। নামিবিয়ার হয়ে জন ফ্রাইলিংক সর্বোচ্চ ৪৫ রান করেন, যার মধ্যে ছিল ছয়টি চার। যেখানে নিকোলাস ডেভিড খেলেছেন ২৪ রানের ইনিংস। ওমানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন মেহরান খান। শেষ ওভারে মেহরান খান বোল্ড করেন, যাতে নামিবিয়া জয়ের জন্য প্রয়োজনীয় 5 রান করতে পারেনি এবং ম্যাচ সুপার ওভারে পৌঁছে যায়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement