Advertisement

T20 World Cup 2024: গুজরাটের হয়ে খেলা ভারতীয় ক্রিকেটারকে টি২০ বিশ্বকাপে ক্যাপ্টেন করল USA

T20 World Cup 2024 USA Captain Monank Patel: আমেরিকা ক্রিকেট টিমের ক্যাপ্টেন এক ভারতীয় যুবক। আমেরিকান ক্রিকেট টিমের দায়িত্ব মোনাঙ্ক প্যাটেলের হাতে রয়েছে। মোনাঙ্ক প্যাটেল আগে গুজরাটের বাসিন্দা ছিলেন। তিনি গুজরাটের হয়ে খেলেনও। তিনি ২০১৮ সালে আমেরিকার জন্য ক্রিকেট খেলতে শুরু করেন।

গুজরাটের হয়ে খেলা ভারতীয় ক্রিকেটারকে টি২০ বিশ্বকাপে ক্যাপ্টেন করল USA
Aajtak Bangla
  • ওয়াশিংটন ডিসি,
  • 05 Jan 2024,
  • अपडेटेड 11:54 PM IST

T20 World Cup 2024 USA Captain Monank Patel: চলতি বছরের জুনে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ শিডিউল হাতে চলে এসেছে। আইসিসির তরফ থেকে জারি শিডিউল অনুযায়ী টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের প্রথম ম্যাচ ১ জুন এবং ফাইনাল ম্যাচ ২৯ জুন খেলা হবে। টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে মোট ৫৫ টি ম্যাচ খেলা হবে। যা এই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকাতে খেলা হবে। এবার প্রথমবার যখন টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ আমেরিকাতে হতে চলেছে। কো-হোস্ট হওয়ার কারণে আমেরিকার ক্রিকেট টিম টুর্নামেন্টে খেলবে।

বিশেষ বিষয় হল যে, আমেরিকা ক্রিকেট টিমের ক্যাপ্টেন এক ভারতীয় যুবক। আমেরিকান ক্রিকেট টিমের দায়িত্ব মোনাঙ্ক প্যাটেলের হাতে রয়েছে। মোনাঙ্ক প্যাটেল আগে গুজরাটের বাসিন্দা ছিলেন। তিনি গুজরাটের হয়ে খেলেনও। তিনি ২০১৮ সালে আমেরিকার জন্য ক্রিকেট খেলতে শুরু করেন।

১ মে ১৯৯৩ সালে গুজরাতের আনন্দে জন্ম মোনাঙ্ক প্যাটেলের। তিনি ডানহাতি ব্যাটার এবং উইকেটকিপার। তিনি গুজরাটের জন্য আন্ডার ১৬ এবং আন্ডার ১৮ টিমের হয়ে খেলেছেন।

২০১০ সালে তিনি আমেরিকার গ্রিন কার্ড পেয়েছেন এবং ২০১৬ সালে তিনি আমেরিকায় থাকতে শুরু করেছেন। ২০১৮ সালে হওয়া আইসিসি ওয়ার্ল্ড t20 আমেরিকান কোয়ালিফায়ার টুর্নামেন্টে ৬ ম্যাচে তিনি ২০৮ রান করেছিলেন।

অক্টোবর ২০১৮ তে টুর্নামেন্টের জন্য আমেরিকার ক্রিকেট টিমে ছিলেন। টুর্নামেন্টে তিনি জমাইকার বিরুদ্ধে সেঞ্চুরি করেন। তিনি সেঞ্চুরি করা প্রথম আমেরিকান ক্রিকেটার। টুর্নামেন্টে ৭ ম্যাচে তিনি ২৯০ রান করেছিলেন। পরের মাসে এরপর তিনি আইসিসির একটি টুর্নামেন্টে দলে শামিল হন। এর আগে ম্যাচে তিনি উগান্ডার বিরুদ্ধে ১০৭ রানের ইনিংস খেলেছিলেন।

১৫ মার্চ ২০১৯ টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ডেবিউ করেন তিনি। নিজের প্রথম টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ম্যাচে উগান্ডার বিরুদ্ধে খেলেন। ২৭ এপ্রিল ২০১৯ সালে তিনি পাপুয়া নিউগিনির বিরুদ্ধে প্রথম ওয়ানডে ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেছিলেন। আগস্ট ২০২১-এ প্যাটেল ওমানে হওয়া ট্রাইনেশন সিরিজে প্রথম ম্যাচে সেঞ্চুরি করেন। এটি তার প্রথম ইন্টারন্যাশনাল সেঞ্চুরি। অক্টোবর ২০২১-এ তিনি অ্যামেরিকা ক্রিকেট টিমের ক্যাপ্টেন নির্বাচিত হন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement