Advertisement

Team India New Jersey Reveal: এশিয়া কাপের মধ্যেই টিম ইন্ডিয়ার নয়া জার্সির ছবি লিকড

Team India New Jersey Reveal: ভারতীয় দলের নতুন জার্সি প্রকাশ্যে এল। শুধু টেস্টেই নয়, বদলে যাচ্ছে ভারতের ওয়ান ডে ও টি-টোয়েন্টি দলের জার্সিও। তিন ফর্ম্যাটে এবার থেকে তিন আলাদা জার্সি পরে মাঠে নামবে টিম ইন্ডিয়া। সবচেয়ে তাৎপর্যপূর্ণ হচ্ছে, সীমিত ওভারের দুই ফর্ম্যাট - ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে দুই আলাদা জার্সি পরে মাঠে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। টেস্টের সাদা জার্সিতেও আসছে বৈচিত্র্য।

এশিয়া কাপের মাঝেই বদলে গেল, Team India-র জার্সির ছবি লিক
Aajtak Bangla
  • মুম্বই,
  • 11 Sep 2023,
  • अपडेटेड 1:03 PM IST
  • এশিয়া কাপের মাঝেই চমক
  • বদলে গেল Team India-র জার্সি
  • Team India-র নতুন জার্সির ছবি লিক

Team India New Jersey Reveal: এই মুহূর্তে ভারতীয় দল (Team Indian) এশিয়া কাপের (2023 Asia Cup) সুপার ফোরের লড়াই শুরু করেছে। এরপরই খেলবে ওয়ানডে বিশ্বকাপ। এশিয়া কাপের সুপার ফোরে ভারতীয় দলের সঙ্গে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। বিশ্বকাপের চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলে এখন ভারতীয় দলের লক্ষ্য এশিয়া কাপ নিজেদের দখলে আনা। পাকিস্তানের সঙ্গে সুপার ফোরের প্রথম ম্যাচে ভাল শুরু করার পর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায় রবিবার। সোমবার রিজার্ভ ডেতে খেলা হবে। এরই মাঝে আচমকা টিম ইন্ডিয়ার নতুন জার্সি প্রকাশ করা হয়েছে।

এর মাঝে হঠাৎ প্রকাশ হলো ভারতের নতুন জার্সি। যা সামনে আসার পর অনেকেই ভাবছেন এটা কি এশিয়া কাপেই ব্যবহার করা হবে। নাকি বিশ্বকাপের জন্য? এই ভাবনাতেই ঘুরপাক খাচ্ছে ক্রিকেট ফ্যানেদের মন। কিন্তু ভারতের বিশ্বকাপের জন্য জার্সি তো কয়েক মাস আগেই প্রকাশ হয়ে গিয়েছে। এত তাড়াতাড়ি আবার নতুন জার্সি কেন? আসুন দেখে নিই কিসের জন্য এই নতুন জার্সি।

ভারতীয় ক্রিকেট দলের প্লেয়িং কিটের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। আসলে উল্লেখ্য, আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চিনের হুয়াংজাউতে অনুষ্ঠিত হতে চলেছে ২০২৩ এশিয়ান গেমস। গেমসের জন্যই নতুন জার্সি চালু করা হয়েছে। এটা পড়েই রিঙ্কু সিং, ঋতুরাজ গায়কোয়াড়, যশস্বী জওয়সওয়ালরা ভারতের হয়ে মাঠ কাঁপাবেন।

জার্সি কেমন ও থিম কী?

প্লেয়িং কিটটি দেশের বৈচিত্র্যেকে তুলে ধরবে। দেশের বৈচিত্র্য়ের মধ্যে ঐক্য এর থিম। একতাকে তুলে ধরে। এটিতে প্রতিটি রাজ্যের শিল্পরূপ রয়ে।ছে যার ঠিক মাঝখানে সাদা রঙ দিয়ে 'ইন্ডিয়া' লেখা রয়েছে। এর আগে, মঙ্গলবার ভারতীয় অলিম্পিক সংস্থার পক্ষ থেকে আনুষ্ঠানিক অনুষ্ঠানের পোশাক ও প্লেয়িং কিট প্রকাশ করা হয়। অনুষ্ঠানে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, এটা শুধু ইউনিফর্ম নয়, এটা অ্যাথলিটদের গর্ব ও পরিচয়ের প্রতীক। জার্সিটি অনেকটা ফুটবল দলের মতো বলে মনে করছেন কেউ কেউ। অফিসিয়ালি সেই জার্সি এখন প্রকাশ্যে না এলেও সোশ্যাল মিডিয়ায় জার্সিটির লুক ইতিমধ্যেই লিক হয়ে গিয়েছে।

Advertisement

লিক হওয়া এই ছবিটিতে দেখা যাচ্ছে যে রিঙ্কু সিং-রা সম্পূর্ণ অপরিচিত এক জার্সি গায়ে চাপিয়েছেন। কাউকে বলে না দিলে তার পক্ষে বিশ্বাস করা কঠিন যে এটি ভারতীয় দলের জার্সি। কারণে এতদিন ধরে ভারতীয় দলের জার্সির প্রস্তুতিতে ব্যবহৃত হয়ে আসা হালকা বা গাঢ় নীল রং-এর বদলে এই জার্সিতে যে নীল রং ব্যবহার করা হচ্ছে তার ধাঁচ বেশ কিছুটা আলাদা। খুঁটিয়ে দেখলে দেখা যাবে জার্সিটিতে আরও কিছু সূক্ষ্ম হাতের কাজের আদলের ডিজাইন রয়েছে। জানে গিয়েছে ভারতের প্রতি রাজ্যের বিশেষ শিল্প বা আর্ট ফর্মগুলিকে সম্মান জানিয়ে ওই ডিজাইনটি রাখা হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement