Advertisement

টিম ইন্ডিয়ায় শীঘ্রই বড় বদল, কোচ হয়েই দু'টি নাম প্রস্তাব করলেন গম্ভীর

Gautam Gambhir: দ্রাবিড়ের পাশাপাশি সাপোর্ট স্টাফ, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ পারস মাম্ব্রের মেয়াদও শেষ হয়েছে। এই দুটি পদেও নতুন নিয়োগ করা হবে। এমন পরিস্থিতিতে গম্ভীর এই দুটি পদের জন্য BCCI-কে তরফে দুটি নাম প্রস্তাব করেছেন।

Gautam Gambhir
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 10 Jul 2024,
  • अपडेटेड 3:40 PM IST
  • বিনয়কে বোলিং কোচ করতে চান গম্ভীর
  • অভিষেক হতে পারেন ব্যাটিং কোচ
  • জাহির খানও বোলিং কোচের দৌড়ে?

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের দায়িত্বে এখন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। T20 বিশ্বকাপ জয়ের পরে হেড কোচ পদে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ। তারপরেই নতুন হেড কোচ হিসেবে গৌতম গম্ভীরের নামই চর্চায় ছিল। অবশেষে চর্চাই সত্যি হল। শোনা যাচ্ছে, গৌতম গম্ভীর হেড কোচ হওয়ার পরেই বেশ কিছু নয়া সিদ্ধান্ত নিতে চলেছেন।  

জুলাইয়ের শেষে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। এই সফর থেকে দায়িত্ব নিচ্ছেন গম্ভীর। তবে তার আগে একটি বড় খবর আসছে যে দলে আরও বড় পরিবর্তন হতে চলেছে।

বিনয়কে বোলিং কোচ করতে চান গম্ভীর

দ্রাবিড়ের পাশাপাশি সাপোর্ট স্টাফ, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ পারস মাম্ব্রের মেয়াদও শেষ হয়েছে। এই দুটি পদেও নতুন নিয়োগ করা হবে। এমন পরিস্থিতিতে গম্ভীর এই দুটি পদের জন্য BCCI-কে তরফে দুটি নাম প্রস্তাব করেছেন।

এখনও পর্যন্ত খবর অনুযায়ী, বোলিং কোচের জন্য প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার বিনয় কুমারের নাম প্রস্তাব করেছেন গম্ভীর। তিনি ভারতীয় দলের হয়ে ১টি টেস্ট, ৩৮টি একদিনের ম্যাচ এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বিনয় ভারতীয় দলের একজন অংশ ছিলেন। বর্তমানে, বিনয় আইপিএলে মুমবাই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত এবং ILT20 এ মুমবাই এমিরেটসের বোলিং কোচও ছিলেন।

অভিষেক হতে পারেন ব্যাটিং কোচ

শুধু তাই নয়, ব্যাটিং কোচ হিসেবে অভিষেক নায়ারের নাম প্রস্তাব করেছেন গম্ভীর। তিনি বর্তমানে আইপিএলএ কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলের সহকারী কোচ এবং অ্যাকাডেমির পরিচালক। প্রধান কোচ হিসাবে গম্ভীরের চুক্তি ২০২৭ সালে শেষ হবে। তবে তার আগে তাদের রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৬ এবং একদিনের ক্রিকেট ফর্ম্যাটের বিশ্বকাপ ২০২৭ সালে।

Advertisement

জাহির খানও বোলিং কোচের দৌড়ে?

কিছু প্রতিবেদনে এমনও দাবি করা হচ্ছে যে, বোলিং কোচের দৌড়ে ভারতের প্রাক্তন ফাস্ট বোলার জহির খানও রয়েছেন। তার মানে তিনি বোলিং কোচ পারস মামব্রেয়ের স্থলাভিষিক্ত হতে পারেন জাহির। যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত শুধুমাত্র বিসিসিআই নেবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement