Advertisement

Asian Games Team India Declared: এশিয়ান গেমসের দলে রিঙ্কু সিং সহ বাংলার দুই ক্রিকেটার, মহিলা দলে ফিরলেন রিচাও

Asian Games Team India Declared: এশিয়ান গেমসের জন্য পুরুষ ও মহিলা ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। একদিনের বিশ্ব কাপের আগে ঠিক আগে এশিয়ান গেমস হওয়ায় দ্বিতীয় সারির দল যে পাঠানো হবে সেই কথা আগেই জানানো হয়েছিল। কোনও সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা করা হয়েছে। তবে মেয়েদের এশিয়ান গেমসে পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-২০ ফর্ম্যাটে হবে এশিয়া কাপ।

এশিয়ান গেমসের দলে রিঙ্কু সিং সহ বাংলার দুই ক্রিকেটার, মহিলা দলে ফিরলেন রিচাও
Aajtak Bangla
  • মুম্বই,
  • 15 Jul 2023,
  • अपडेटेड 1:19 AM IST
  • এশিয়া কাপের দলে বাংলার দুই ক্রিকেটার
  • মহিলা দলে ফিরলেন রিচাও
  • দলে এলেন রিঙ্কু

Asian Games Team India Declared: অবশেষে জাতীয় দলে সুযোগ পেলেন রিঙ্কু। কেকেআর (KKR)-এর অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে রেখে এশিয়ান গেমসের (Asian Games) দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলের অধিনায়ক করা হয়েছে রুতুরাজ গায়কোয়াড়কে। বাংলা থেকে দলে সুযোগ পেয়েছেন দুই ক্রিকেটার। অলরাউন্ডার শাহবাজ আমেদ ও পেসার মুকেশ কুমার।

এশিয়ান গেমসের জন্য পুরুষ ও মহিলা ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। একদিনের বিশ্ব কাপের আগে ঠিক আগে এশিয়ান গেমস হওয়ায় দ্বিতীয় সারির দল যে পাঠানো হবে সেই কথা আগেই জানানো হয়েছিল। কোনও সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা করা হয়েছে। তবে মেয়েদের এশিয়ান গেমসে পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-২০ ফর্ম্যাটে হবে এশিয়া কাপ।

ভারতীয় পুরুষ দলে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড়। শোনা গিয়েছিল শিখর ধওয়ানকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। তবে গব্বরকে ছাড়াই ঘোষণা করা হয়েছে দল। মূলত আইপিএল ২০২৩-এ পারফর্ম করা তরুণ ক্রিকেটারদের নিয়ে তৈরি হয়েছে এশিয়া কাপের দল। স্বপ্নপূরণ হয়েছে রিঙ্কু সিংয়ের। ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজে রিঙ্কু সুযোগ না পাওয়ার প্রশ্ন উঠেছিল। তবে এশিয়ান গেমসে ভারতীয় দলের জার্সি গায়ে উঠতে চলেছে রিঙ্কু সিংয়ের। বাংলার দুই তারকা শাহবাজ আহমেদ ও মুকেশ কুমার জায়গা পেয়েছেন দলে। রয়েছেন যশস্বী জসওয়ালও। উইকেটকিপার হিসেবে দলে রয়েছেন প্রভসিমরন সিং ও জিতেশ শর্মা।

এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় পুরুষ দল: রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)। স্ট্যান্ড-বাই: যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।

Advertisement

স্ট্যান্ড বাই: যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, সাই সুদর্শন।

অপরদিকে, এশিয়ান গেমসে মূল দলই খেলতে যাচ্ছে ভারতীয় মহিলা গলের। রিচা ঘোষ বাংলাদেশ সফরে দলের বাইরে থাকলেও এশিয়ান গেমসে দলে ফিরেছেন তিনি। এছাড়া বাংলা থেকে রিচা ঘোষ ছাড়া সুযোগ পেয়েছেন তিতাস সাধু। যিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন। দলের অধিনায়ক হরমনপ্রীত কউর ও সহ অধিনায়ক স্মৃতি মন্ধনা।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement