Advertisement

Antonio lopez habas: 'ইস্টবেঙ্গলের কাছে হারিনি', ডার্বির আগে উত্তাপ বাড়ালেন মোহনবাগান কোচ হাবাস

আগামিকাল মহা ডার্বি। শনিবার আইএসএল-এর প্রথম বড় ম্যাচ । এই ম্যাচ দিয়েই আইএসএল-এর দ্বিতীয় লেগের অভিযান শুরু করছে ইস্ট-মোহন। সুপার কাপ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে লাল-হলুদ। অপরদিকে নতুন কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাসের হাত ধরে ঘুরে দাঁড়াতে মরিয়া সবুজ-মেরুন।

আগামিকাল মহা ডার্বি। ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Feb 2024,
  • अपडेटेड 10:28 PM IST
  • আগামিকাল মহা ডার্বি। শনিবার আইএসএল-এর প্রথম বড় ম্যাচ ।
  • এই ম্যাচ দিয়েই আইএসএল-এর দ্বিতীয় লেগের অভিযান শুরু করছে ইস্ট-মোহন।

আগামিকাল মহা ডার্বি। শনিবার আইএসএল-এর প্রথম বড় ম্যাচ। এই ম্যাচ দিয়েই আইএসএল-এর দ্বিতীয় লেগের অভিযান শুরু করছে ইস্ট-মোহন। সুপার কাপ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে লাল-হলুদ। অপরদিকে নতুন কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাসের হাত ধরে ঘুরে দাঁড়াতে মরিয়া সবুজ-মেরুন।

আইএসএল-এ শেষ তিন ম্যাচে হার । বদল হয়েছে কোচের। জুয়ান ফারান্দো সরে যান বাগানের দ্বায়িত্ব থেকে। নতুন কোচ হন হাবাস। দ্বায়িত্ব নিয়েই সামনে মেগা ডার্বি। যেই ম্যাচকে ঘিরে সমর্থকদের আবেগ থাকে তুঙ্গে। চাপের ম্যাচ। যদিও একাবারেই চাপে নেি সবুজ-মেরুন কোচ। ম্যাচের আগের দিন দেখা গেল ফুরফুরে মেজাজে। বরং ডার্বি নিয়ে হুঙ্কার দিলেন তিনি। হাবাস জানান, ইস্টবেঙ্গলের কাছে কখনো হারেননি তিনি। ডার্বি নিয়ে হাবাস বলেন, “আমি কখনও কোনও ম্যাচে হারার কথা ভেবে খেলতে নামি না। মনে রাখবেন, আমি এখনও ইস্টবেঙ্গলের কাছে হারিনি। ট্রফির জন্য লড়াই করতে নামলে সব ম্যাচে জয়ের কথা ভেবেই নামতে হয়।”

মাঝে কিছুটা বিরতী, আবার বাগানের দ্বায়িত্বে হাবাস। দ্বায়িত্ব নিয়ে বাগান কোচ বলেন, “নতুন দায়িত্ব পেয়েছি। কাল আমাদের সামনে নতুন চ্যালেঞ্জ। আমাদের ফোকাসে শুধু কালকের ম্যাচ। ডার্বির আগে নিজের উপরে চাপ কমানোর চেষ্টা করছি। সব সময়েই আমার লক্ষ্য থাকে দলকে সেরা ফর্মে রাখা। এত বড় ম্যাচের আমরা নিজেদের সব রকম ভাবে তৈরি রাখছি। জানি যে আমরা বিপক্ষের থেকে পয়েন্ট তালিকায় এগিয়ে। কিন্তু অন্য দল নিয়ে নয়, আমি ভালবাসি নিজের দলকে নিয়ে ভাবতে।”

ডার্বির আগে শক্তি বেড়েছে মোহনবাগানে।  দলে যোগ দিয়েছেন জাতীয় দলে থাকা সাত ফুটবলার। দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন জনি কাউকো। জনি ডার্বিতে না থাকলেও,  প্রথম একাদশে থাকতে পারেন সাহাল সামাদ, অনিরুদ্ধ থাপা। সঙ্গে মনবীর সিংও রয়েছেন। আশিস রাই খেলতে পারবেন না। তবে আনোয়ার আলি এবং সাহালকে নিয়ে সমস্যা নেই।দল নিয়ে হাবাস বলেন,“গতবারের থেকে এবার ভারতীয় ফুটবলারের মান ভাল হয়েছে। বিশেষত মোহনবাগানের কথা বলব। অনেকেই জাতীয় দলের হয়ে ভাল খেলেছে। আমাদের দলটা খুবই ভাল। অনেক প্রতিভাবান ফুটবলার রয়েছে।”

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement