Advertisement

Manu Bhaker: অলিম্পিকে সোনা আসছে ভারতের? ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে মনু

এক অলিম্পিকে তৃতীয় পদ জয়ের হাতছানি মনু ভাকরের কাছে। প্যারিস অলিম্পিকের মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠলেন তিনি। অর্থাৎ এনিয়ে তিনটি ইভেন্টের ফাইনালে উঠলেন। ইতিমধ্যেই দুটি ব্রোঞ্জ পদ জমিতেছেন মনু।

অলিম্পিকে সোনা আসছে ভারতের? ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে মনু
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 02 Aug 2024,
  • अपडेटेड 5:54 PM IST
  • এক অলিম্পিকে তৃতীয় পদ জয়ের হাতছানি মনু ভাকরের কাছে
  • প্যারিস অলিম্পিকের মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠলেন তিনি

এক অলিম্পিকে তৃতীয় পদ জয়ের হাতছানি মনু ভাকরের কাছে। প্যারিস অলিম্পিকের মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠলেন তিনি। অর্থাৎ এনিয়ে তিনটি ইভেন্টের ফাইনালে উঠলেন। ইতিমধ্যেই দুটি ব্রোঞ্জ পদ জমিতেছেন মনু। শুক্রবার মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের যোগ্যতা অর্জন পর্বে তিনি দ্বিতীয় স্থান পেয়েছেন। ৫৯০ স্কোর করেছেন মনু। প্রিসিসন রাউন্ডের পর মনু ছিলেন তৃতীয় স্থানে। তখন তাঁর স্কোর ছিল ২৯৪। র‌্যাপিড রাউন্ডের পর তিনি দ্বিতীয় স্থানে উঠে আসেন। এই রাউন্ডে তিনি স্কোর করেন ২৯৬।

যদিও ভারতের আরেক প্রতিযোগী এশা সিংহ ১৮ নম্বরে শেষ করেছেন। ইশা প্রিসিসন রাউন্ডে ২৯১ এবং র‌্যাপিড রাউন্ডে ২৯০ স্কোর করেন। মোট ৫৮১ স্কোর করে যোগ্যতা অর্জন পর্বে ১৮ নম্বরে শেষ করেন তিনি। হাঙ্গেরির ভেরোনিকা মেজর ৫৯২ স্কোর করে প্রথম হয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন ইরানের হানিয়ে রোস্তামিয়ান। তিনি স্কোর করেছেন ৫৮৮।

এর আগে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জেতেন মনু। এ বারের অলিম্পিক্সে এটাই ছিল তাঁর এবং ভারতের প্রথম পদক। পরে সরবজ্যোৎ সিংয়ের সঙ্গে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টেও ব্রোঞ্জ জেতেন মনু। যার কারণে তাঁর ঝুলিতে এখন দুটি পদক রয়েছে। স্বাধীনতার পরে এক অলিম্পিকে জোড়া পদকজায়ী প্রথম ভারতীয় হয়েছেন মনু। এখন মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টেও পদক জয়ের হাতছানি মনুর সামনে। এই ইভেন্টের ফাইনাল খেলা হবে ৩ অগাস্ট শনিবার। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement