Advertisement

Paris Olympics 2024 India vs Germany: ইতিহাস গড়া হল না, জার্মানির কাছে হেরে সোনা জেতার স্বপ্ন শেষ ভারতের

প্যারিস অলিম্পিকের সেমি ফাইনালে হেরে গেল ভারত। জার্মানির বিরুদ্ধে দারুণ লড়েও হারতে হল হরমনপ্রীত সিংদের। জমজমাট ম্যাচে শেষ হাসি হাসল জার্মানরা।    

ভারত- জার্মানি
Aajtak Bangla
  • প্যারিস,
  • 07 Aug 2024,
  • अपडेटेड 12:19 AM IST

প্যারিস অলিম্পিকের সেমি ফাইনালে হেরে গেল ভারত। জার্মানির বিরুদ্ধে দারুণ লড়েও ৩-২ গোলে হারতে হল হরমনপ্রীত সিংদের। জমজমাট ম্যাচে শেষ হাসি হাসল জার্মানরা। পেনাল্টি কর্নার থেকে গোল করতে না পারার খেসারত দিতে হল ভারতকে।   

প্রথম কোয়ার্টারে গোল পেয়ে এগিয়ে গিয়েছিল ভারতীয় দল (Indian Hockey Team)। ক্যাপ্টেন হরমনপ্রীত সিং (Harmanpreet Singh) আরও একবার গোল করে এগিয়ে দেন টিম ইন্ডিয়াকে (Team India)। পেনাল্টি কর্নার থেকে গোল আসে। তবে এক্ষেত্রে ডিফ্লেকশন ছিল। টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের শট জার্মানির এক রাশারের স্টিকে লাগে তবে বল গোলে ঢুকে যায়। দ্বিতীয় কোয়ার্টারে খেলায় ফেরে জার্মানি। ১৮ মিনিটে তারাও গোল পায় পেনাল্টি কর্নার থেকে। এক্ষেত্রে ভারতের গোলকিপার শ্রীজেশের কিছু করার ছিল না। 

এরপর এই কোয়ার্টারে ভারত আরও দুইবার এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেলেও কাজের কাজ করতে পারেননি ভারতের স্ট্রাইকাররা। সুযোগ এসেছিল জার্মানির কাছেও, তারাও তা কাজে লাগাতে ব্যর্থ হয়। প্রথমার্ধের তিন মিনিট বাকি থাকতে পেনাল্টি কর্নার পেয়ে যায় জার্মানি। এরপর পেনাল্টি স্ট্রোক পায় জার্মানি। গোল করে যান জার্মান স্ট্রাইকার। ডানদিকের লো কর্নারে শট করেন। শ্রীজেশের কিছু করার ছিল না। প্রথমার্ধ শেষ হয় ২-১ ফলে। 

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই জোড়া পেনাল্টি কর্নার পায় ভারত। তবে সেখান থেকে গোল হয়নি। সেভ করেন জার্মান গোলকিপার। প্রথমবার হাত দিয়ে দ্বিতীয়বার বাঁ পা প্রসারিত করে দলকে বাঁচান। তবে এই কোয়ার্টারেই গোল পায় ভারত। ফের সমতা ফেরান হরমনপ্রীত। এক্ষেত্রেও গোল আসে পেনাল্টি কর্নার থেকে। ভারত সমতা ফেরানোর পরেই আক্রমণের ঝাঁজ বাড়ে জার্মানির। তবে ভারত দারুণভাবে সেই কোয়ার্টারে ডিফেন্ড করে। সুযোগ পেতে গিয়েছিল টিম ইন্ডিয়াও। তবে গোল হয়নি। 

চতুর্থ কোয়ার্টারের শুরুতে হরমনপ্রীতের ভুলে ফের পেনাল্টি কর্নার পায় জার্মানি। সেখান থেকে গোল লাইন সেভ করেন সঞ্জয়। তবে ডেঞ্জারাস বলের জন্য ফের পেনাল্টি কর্নার পায় জার্মানরা। হরমনপ্রীতের ট্যাকেলে সেখান থেকে রক্ষা পায় ভারত। ম্যাচের ৬ মিনিট বাকি থাকতে ফের গোল পায় জার্মানি। ৩-২ গোলে এগিয়ে যায় তারা। সেখান থেকে চেষ্টা করেও লড়াইয়ে ফিরতে পারেনি ভারত।             

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement