Advertisement

Paris Olympics 2024: দু'বার এগিয়েও হার লক্ষ্যের, সেমি ফাইনালেই শেষ ব্যাডমিন্টনে সোনা জয়ের স্বপ্ন

ফাইনালে উঠতে পারলেন না লক্ষ্য সেন। বিশ্বের দু’নম্বর ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে হারলেন ২০-২২, গেমে। একটা সময় মনে হচ্ছিল, প্রথম গেম সহজেই বের করে নেবেন ভারতীয় শাটলার। তবে তিনটে গেম পয়েন্ট পেয়েও প্রথম গেম জিততে পারেননি তিনি। দুর্দান্ত লড়ে সেখান থেকে গেম বের করে আনেন ডেনমার্ক তারকা। দ্বিতীয় গেমে ৭-০ ব্যবধানে এগিয়ে গিয়েও ১৪-২১ ব্যবধানে সেই গেমও হারেন লক্ষ্য। এর জেরেই ম্যাচ হারতে হয় ভারতের শাটলারকে।

হেরে গেলেন লক্ষ্য সেন
Aajtak Bangla
  • প্যারিস,
  • 04 Aug 2024,
  • अपडेटेड 4:45 PM IST

প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) ফাইনালে উঠতে পারলেন না লক্ষ্য সেন (Lakshya Sen)। বিশ্বের দু’নম্বর ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের (Viktor Axelsen) কাছে হারলেন ২০-২২, ১৪-২১  গেমে। একটা সময় মনে হচ্ছিল, প্রথম গেম সহজেই বের করে নেবেন ভারতীয় শাটলার। তবে তিনটে গেম পয়েন্ট পেয়েও প্রথম গেম জিততে পারেননি তিনি। দুর্দান্ত লড়ে সেখান থেকে গেম বের করে আনেন ডেনমার্ক তারকা। দ্বিতীয় গেমে ৭-০ ব্যবধানে এগিয়ে গিয়েও ১৪-২১ ব্যবধানে সেই গেমও হারেন লক্ষ্য। এর জেরেই ম্যাচ হারতে হয় ভারতের শাটলারকে।

তবে পদক জয়ের সুযোগ এখনও থাকছে লক্ষ্যের সামনে। লি জিয়া জাকে হারাতে পারলে ব্রোঞ্জ জিতবেন তিনি। লক্ষ্য ম্যাচ হেরে বলেন, 'এই ম্যাচটা খুব কঠিন ছিল। শেষদিকে আরও সতর্ক হতে হত।' প্রথম সেট হারাটাই টারনিং পয়েন্ট বলে মনে করেন লক্ষ্য। তিনি বলেন, 'প্রথম গেমে শেষদিকে অ্যাটাক করছিল সেই সময় আমি গুটিয়ে গিয়েছি। সেটাই সেই গেমটা হারিয়ে দিল। পরের দিকে ওকে হারানোটা কঠিন হয়ে গিয়েছিল। প্রথম গেমটা জিততে পারলে তৃতীয় গেমে একটা সুযোগ থাকত।'

পাশাপাশি ব্রোঞ্জ ম্যাচের জন্য সমর্থকদের সমর্থন চেয়ে গেলেন লক্ষ্য। তিনি বলেন, 'আজ প্রচুর সমর্থক এসেছিলেন। কালও তাঁরা আমার জন্য গলা ফাটাবেন এটাই আশা রাখি।'  ইতিমধ্যেই সেমি ফাইনালে উঠে ইতিহাস গড়েছেন তিনি। লক্ষ্যই শেষ চারে যাওয়া প্রথম ভারতীয় শাটলার। দুই গেমেই, প্রথম থেকে দারুণ খেললেও স্ট্রেট সেটেই হারতে হওয়ায় কিছুটা হলেও লক্ষ্যের আত্মবিশ্বাসে চিড় ধরতে পারে। এটাই এবারের অলিম্পিকে সবচেয়ে কঠিন ম্যাচ। স্বীকার করে নিলেন ভিক্টর অ্যাক্সেলসেন। 

এখনও অবধি একটাও গেম হারেরননি ভিক্টর অ্যাক্সেলসেন। টোকিও অলিম্পিকে সোনা জেতা ডেনমার্কের শাটলার আরও একবার চ্যাম্পিয়ান হওয়ার সামনে।     

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement