Advertisement

Paris Olympics 2024: ভারতের ইতিহাসে প্রথম! একই অলিম্পিকে জোড়া পদক মনুর, ব্রোঞ্জ সরবজ্যোতেরও

১০ মিটার এয়ার পিস্তলে মিক্সড বিভাগে ব্রোঞ্জ জিতল ভারত। এই নিয়ে একই অলিম্পিকে দ্বিতীয় পদক পেলেন মনু ভাকের। মনু ছাড়াও এদিন ব্রঞ্জ পদক পেলেন সরবজ্যোত্‍ সিং।

মনু ভাকের ও সরবজ্যোত্‍ সিং
Aajtak Bangla
  • প্যারিস,
  • 30 Jul 2024,
  • अपडेटेड 2:09 PM IST

অলিম্পিকে ভারতের জয়জয়কার। বলা ভাল, মনু ভাকেরের জয়জয়কার। ১০ মিটার এয়ার পিস্তলে মিক্সড বিভাগে ব্রোঞ্জ জিতল ভারত। এই নিয়ে একই অলিম্পিকে দ্বিতীয় পদক পেলেন মনু ভাকের। মনু ছাড়াও এদিন ব্রোঞ্জ পদক পেলেন সরবজ্যোত্‍ সিং।

অলিম্পিকের শুরুতেই ভারতের ইতিহাস। এবং সেই ইতিহাস গড়ে চলেছেন মনু ভাকের। আজ অর্থাত্‍ মঙ্গলবারও প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতলেন মনু। গত রবিবার ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। আজ দ্বিতীয় পদক পেলেন। ভারতের অলিম্পিকের ইতিহাসে কখনও কোনও অ্যাথলিট জোড়া পদক পাননি। মনুর সঙ্গেই যুগ্মভাবে ব্রোঞ্জ পেয়েছেন  সরবজ্যোত্‍ সিংও। 

১০ মিটার এয়ার পিস্তলে মিক্সড ইভেন্টে এদিন ভারতের ঝুলিতে আরও একটি পদক এল। দক্ষিণ কোরিয়াকে তাঁরা হারিয়ে দিলেন ১৬-১০ স্কোরে। সরবজ্যোতের প্রথম অলিম্পিক পদক। একইসঙ্গে মনু ভাকের একমাত্র ভারতীয় অ্যাথলিট, যিনি একই অলিম্পিকে দুটি পদক পেলেন। বস্তুত, অলিম্পিকে ভারতের পদকের খাতাও খুলেছেন এবছর মনুই। 

মিক্সড ১০মিটার এয়ার পিস্টলে মানু ভাকেরের সঙ্গী ছিলেন সরবজিৎ সিং। ব্রোঞ্জ ম্যাচের প্রথম থেকেই দাপট দেখা গেছিল ভারতের। কখনওই মনে হয়নি এই ম্যাচ মনু এবং সরবজ্যোতের হাত থেকে বেরিয়ে যাবে। খুব হাড্ডাহাড্ডি লড়াই চলে। শেষমেশ ইতিহাস সৃষ্টি করে নিজের এবং দেশের হয়েও দ্বিতীয় পদক আনলেন মনু ভাকের।  মনু ভাকের চতুর্থ ভারতীয় হিসেবে অলিম্পিকে একাধিক মেডেল পেলেন। ওঁর আগে রয়েছেন নরমান প্রিটচার্ড, সুশীল কুমার, পিভি সিন্ধু।  

মনু ও সরবজ্যোতের সাফল্যের পরে এক্স হ্যান্ডেলে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement