Advertisement

Mohun Bagan Transfer News: মাঠে নামার আগেই ডার্বি জয়, কেন আপুইয়াকে সই করাল মোহনবাগান?

পাঁচ বছরের চুক্তিতে মোহনবাগান সুপার জায়েন্টে (Mohun Bagan Super Giant) সই করতে চলেছেন আপুইয়া রালতে (Apuia Ralte)। মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) এই ডিফেন্ডারের কাগজপত্রও হাতে এসে গিয়েছে সবুজ-মেরুন ম্যানেজমেন্টের। এমনটাই সূত্রের দাবি।

হতাশ ইস্টবেঙ্গল সমর্থকরা, মোহনবাগানে আপুইয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Jun 2024,
  • अपडेटेड 1:01 PM IST

পাঁচ বছরের চুক্তিতে মোহনবাগান সুপার জায়েন্টে (Mohun Bagan Super Giant) সই করতে চলেছেন আপুইয়া রালতে (Apuia Ralte)। মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) এই ডিফেন্ডারের কাগজপত্রও হাতে এসে গিয়েছে সবুজ-মেরুন ম্যানেজমেন্টের। এমনটাই সূত্রের দাবি। একই পজিশনে একাধিক ফুটবলার থাকা সত্ত্বেও কী কারণে আরও একজন ফুটবলার সই করাল মোহনবাগান তা নিয়ে প্রশ্ন তুলছেন ভারতীয় ফুটবল ফ্যানরা (Indian Football Fans)। অনেকে আবার মনে করছেন, মুম্বই সিটি এফসি ও চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) রুখতেই এই পদক্ষেপ নিয়েছে মোহনবাগান। তবে আসল কারণটা কী?

কেন রালতে মোহনবাগানে?
আপুয়া রালতেকে পাঁচ বছরের চুক্তিতে ট্রান্সফার ফি দিয়ে নিয়েছে মোহনবাগান সুপার জায়েন্ট। ট্রান্সফার মার্কেটে শুরুতে এই মিডফিল্ডারকে নিয়ে উৎসাহ না দেখালেও, হঠাৎ করেই ঝাঁপিয়ে পড়ে সই করিয়ে সবুজ-মেরুন। আন্তনিও লোপেজ হাবাস দায়িত্ব ছাড়ার পর, মোহনবাগানের হেড কোচ হয়ে এসেছেন মোলিনা। সূত্রের খবর, তিনি মিডফিল্ডে কোনও বিদেশি ফুটবলার খেলাতে নারাজ। ভারতীয়দের দিয়েই মিডফিল্ড সাজাতে চাইছেন মোলিনা। তাতে আরও শক্তিশালি হবে আক্রমণ ভাগ ও ডিফেন্স। পাশাপাশি উঠে আসবেন একাধিক ভারতীয় তারকা মিডফিল্ডার। তাই রিজার্ভ বেঞ্চ গরম করতে নয়, আপুইয়াকে সই করানো হচ্ছে খেলানোর জন্যই। 

চলতি মরশুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-তে সরাসরি খেলার সুযোগ পেয়েছে মোহনবাগান। তাই গতবারের থেকেও স্কোয়াড শক্তিশালী করতে চাইছে টিম ম্যানেজমেন্ট। আন্তনিও লোপেজ হাবাস দায়িত্ব ছাড়ার পর কোচ হয়ে এসেছেন মোলিনা। ইতিমধ্যেই মোহনবাগান সই করাতে পারে অস্ট্রেলিয়া 'এ' লিগের তারকা স্ট্রাইকার জেমি ম্যাকলারেনকে। শুধু এ লিগে খেলা নয়। ২০২২ বিশ্বকাপেও অস্ট্রেলিয়া দলের হয়ে খেলেছেন এই তারকা। দলে দিমিত্রি পেত্রাতোসও থাকছেন। নতুন কোচ হোসে মোলিনার পছন্দমতো নেওয়া হবে অন্তত আরও তিনজন নতুন বিদেশি। লিস্টন, মনবীর, আনোয়ার, আশিক কুরুনিয়ান, সাহালদের সঙ্গেও লম্বা চুক্তি রয়েছে। এর সঙ্গে আপুইয়াকে নিশ্চিত করে প্রায় গোটা ভারতীয় দলকেই তুলে নিল মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। আর এতেই ফের ভারতসেরা হওয়ার আশা দেখতে শুরু করে দিয়েছেন মেরিনার্সরা।

Advertisement

স্পেনে বসেই নিজের কাজটা সারছেন কোচ মোলিনা। কথা বলছেন একাধিক বিদেশি ফুটবলারের সঙ্গে। আর কোন কোন তারকা সবুজ-মেরুনে যোগ দেন তা স্পষ্ট হয়ে যাবে কয়েকদিনের মধ্যেই। তবে প্রাথমিকভাবে যা আভাস তাতে এ মরসুমেও অন্য দলগুলিকে যথেষ্ট বেগ দেবে মোহনবাগান।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement