Advertisement

Asia Cup 2023 India vs Pakistan: রবিবারের ভারত-পাক ম্যাচ হবে তো? শ্রীলঙ্কার স্টেডিয়াম তৈরিই হয়নি এখনও

রবিবার আবারও এশিয়া কাপে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। গ্রুপ পর্বের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর সুপার ফোরের ম্যাচ নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা। সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা ছিল কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে।

ভারত-পাকিস্তান
Aajtak Bangla
  • কলম্বো,
  • 07 Sep 2023,
  • अपडेटेड 12:12 PM IST

রবিবার আবারও এশিয়া কাপে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। গ্রুপ পর্বের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর সুপার ফোরের ম্যাচ নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা। সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে।


রিপোর্ট অনুযায়ী হাম্বানতোতা এবং ডাম্বুলাকে বিকল্প হিসাবে ভাবা হচ্ছিল। ডাম্বুলা ক্যান্ডির থেকে সড়কপথে দুই ঘণ্টার দূরত্বে। শ্রীলঙ্কার এই অঞ্চলে সবচেয়ে কম বৃষ্টি হয়। তাই এখানে ম্যাচে বিঘ্ন ঘটার সম্ভাবনা অনেকটাই কম। তবে এখনও এই ব্যাপারে কোনও চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। প্রেমদাসা স্টেডিয়ামের উইকেটও নাকি এখনও এই মহারণের জন্য তৈরি নয়। পাশাপাশি রবিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলম্বোতে। তেমনটা হল্রে ফের ভেস্তে যেতে পারে ম্যাচ। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ভেস্তে যাওয়ার পর, গ্রুপের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল নেপালকে হারালেও বারবার বৃষ্টি এসে ম্যাচে বিঘ্ন ঘটায়।

প্রেমদাসা স্টেডিয়াম


সুপার ফোরের প্রথম ম্যাচেও দারুণ শুরু করেছে পাকিস্তান দল। বাংলাদেশকে সাত উইকেটে হারিয়ে দিয়েছেন বাবর আজমরা। এবার রবিবার ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। ভারতের বিরুদ্ধে গ্রুপ-এ-এর ম্যাচেও রোহিত শর্মাদের অলআউট করেছিল পাকিস্তান। সেই ম্যাচে একাই চার উইকেট নিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। তিন উইকেট পেয়েছিলে হ্যারিস রাউফ। যদিও বুধবারের ম্যাচে শাহিন মাত্র ১ উইকেট তুলতে পেরেছেন। যদিও উল্ল্যেখযোগ্য ব্যাপার হল, এদিন কোনও বোলারই কোটার ১০ ওভার বল করতে পারেননি। তার আগেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। ৪০ ওভার শেষ হওয়ার আগেই গুটিয়ে যায় বেঙ্গল টাইগাররা। ক্যাপ্টেন শাকিব আল হাসান ও মুশফিকুর রহিম হাফ সেঞ্চুরি করলেও দলের রান ভালো জায়গায় নিয়ে যেতে পারেননি। টসে জিতে এদিন শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। 

Advertisement


রবিবার সুপার ফোরের লড়াইয়ে ফের মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। দুপুর তিনটে থেকে শুরু হবে এই ম্যাচ। যে ফর্মে রয়েছেন পাকিস্তানের জোরে বোলাররা, তাতে ভারতীয় দলও যথেষ্ট চিন্তায় থাকবে। সেই সঙ্গে যোগ হয়েছে ভারতের টপ অর্ডারের ব্যর্থতা। নেপালের বিরুদ্ধে সহজ জয় পেয়ে এশিয়া কাপের সুপার ফোরে উঠলেও এবার ফের পাকিস্তানের সঙ্গে টক্কর হবে ভারতের টপ অর্ডারের।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement