Advertisement

Asia Cup 2023: এশিয়া কাপে বলও করবেন বিরাট-রোহিত, ক্যাপ্টেন বলছেন...

এশিয়া কাপে বল হাতে দেখা যেতে পারে ভারতীয় দলের দুই তারকা ব্যাটারকে। চমকে যাওয়ার মতোই তথ্য দিলেন ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা। সোমবার এশিয়া কাপের দল ঘোষণা করে বিসিসিআই। সেই সময় সাংবাদিক সম্মেলনে এসে রোহিত নিজেই এমন কথা জানান।

বিরাট কোহলি ও রোহিত শর্মা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Aug 2023,
  • अपडेटेड 2:12 PM IST

এশিয়া কাপে বল হাতে দেখা যেতে পারে ভারতীয় দলের দুই তারকা ব্যাটারকে। চমকে যাওয়ার মতোই তথ্য দিলেন ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা। সোমবার এশিয়া কাপের দল ঘোষণা করে বিসিসিআই। সেই সময় সাংবাদিক সম্মেলনে এসে রোহিত নিজেই এমন কথা জানান।


সাংবাদিক সম্মেলনে এসে রোহিত বলেন, আসন্ন এশিয়া কাপে ব্যাটের পাশাপাশি বল হাতেও দেখা যেতে পারে তাঁকে ও বিরাট কোহলিকে। দল ঘোষণা হওয়ার পর সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন, ‘আশা করছি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিশ্বকাপের ম্যাচে কয়েক ওভার করে হাত ঘোরাতে পারবে।‘ এবারের এশিয়া কাপের দলে রয়েছে চমক। দলে ফিরেছেন শ্রেয়স আইয়ার এবং কে এল রাহুল। দলে সুযোগ পেয়েছেন তিলক ভার্মা। এশিয়া কাপের দলে সব বিভাগেই একাধিক বিকল্প রাখার চেষ্টা করা হয়েছে। তবে কোনও ডানহাতি বিশেষজ্ঞ স্পিনার নেই দলে। আর এর জন্য  দল সমস্যা য় পরবে কিনা জানতে চাওয়া হয় রোহিতের কাছে। আর এর উত্তরেই ভারত অধিনায়ক বলেন, এশিয়া কাপে বল করতে দেখা যেতে পারে বিরাট-রোহিতকে। 


এদিকে এশিয়া কাপের দলে রাখা হয়নি রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চ্যামহালকে। এই নিয়েও মুখ খোলেন রোহিত। তিনি বলেন, ‘অফস্পিনার বা লেগস্পিনারকে নিয়ে গভীর আলোচনা হয়েছে। তবে আমরা এমন একজনকে চেয়েছিলাম যে, আটে বা নয়ে নেমে ভালো ব্যাট করতে পারে। অক্ষর প্যাটেল সেদিক থেকে এগিয়ে। ওয়েস্ট ইন্ডিজে খুব ভালো কিছু করতে পারেনি। তবে ও উপরের দিকেও ব্যাট করতে পারে। অফস্পিনার হিসেবে অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দরের কথাও ভাবা হয়েছিল। কিন্তু অক্ষর থাকা মানে ব্যাটিং গভীরতা বাড়বে। সামনের ২ মাসে প্রচুর ক্রিকেট। যারা ফিরে আসছে, তাদেরও সময় দিতে চাই। কারও জন্যই জাতীয় দলের দরজা বন্ধ হয়ে যায়নি। বিশ্বকাপের দলে চাহালকে দরকার হলে নেওয়া হবে। অশ্বিন এবং ওয়াশিংটনের ক্ষেত্রেও একই জিনিস প্রযোজ্য।‘
 

Advertisement

এশিয়া কাপের সময়সূচি:
৩০ আগস্ট: পাকিস্তান বনাম নেপাল - মুলতান
৩১ আগস্ট: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা - ক্যান্ডি 
২ সেপ্টেম্বর: ভারত বনাম পাকিস্তান - ক্যান্ডি
৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান - লাহোর
৪ সেপ্টেম্বর: ভারত বনাম নেপাল -
৫ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান - লাহোর
৬ সেপ্টেম্বর: A1 বনাম B2 - লাহোর 
৯ সেপ্টেম্বর: B1 বনাম B2 - কলম্বো (শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ হতে পারে)
১০ সেপ্টেম্বর: A1 বনাম A2 - কলম্বো (ভারত বনাম পাকিস্তান হতে পারে) 
১২ সেপ্টেম্বর: A2 বনাম B1 - কলম্বো  
১৪ সেপ্টেম্বর: A1 বনাম B1 - কলম্বো 
১৫ সেপ্টেম্বর: A2 বনাম B2 - কলম্বো 
১৭ সেপ্টেম্বর: ফাইনাল - কলম্বো 
 

এশিয়া কাপের জন্য ভারতের ১৭ সদস্যের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ইশান কিষাণ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, প্রশিদ্ধ কৃষ্ণা

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement